‘স্যাকরেড গেমস ২’-এ অবমাননাকর দৃশ্য, অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে অভিযোগ দায়ের বিজেপি নেতার

0
Saif Ali Khan

ওয়েবডেস্ক: বিজেপি নেতা তাজিন্দর সিং বাগা পরিচালক অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে অভিযোগ দায়ের করলেন। তাজিন্দরের অভিযোগ, অনুরাগ তাঁর ‘স্যাকরেড গেমস-২’-এ শিখ সম্প্রদায়ের মানুষের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছেন একটি ‘আপত্তিকর’ দৃশ্যের মাধ্যমে।

তাজিন্দরের অভিযোগ, স্যাকরেড গেমস-২ ওয়েব সিরিজের একটি দৃশ্যে দেখানো হয়েছে, একটি চরিত্র নিজের হাত থেকে কড়া খুলে সমুদ্রের জলে ফেলে দিচ্ছেন।

আদতে ওয়েব সিরিজের দ্বিতীয় ভাগের একটি দৃশ্যে দেখানো হয়েছে, সেফ আলি খান অভিনীত পুলিশ অফিসারের চরিত্র সরতাজ সিং, নিজের হাত থেকে কড়াটি খুলে সমুদ্রের জলে নিক্ষেপ করছে।

তবে ওয়েব সিরিজটির অন্যতম ভূমিকায় অভিনেতা নওয়াজুদ্দিন সিদ্দিকির পোস্ট থেকে জানা যায়, অনুরাগ না কি সেফকে এই ধরনের কোনো নির্দেশ দেননি। কিন্তু শুটিংয়ের সময় স্বত‌ঃস্ফূর্ত ভাবে সেফ এ ধরনের অভিব্যক্তি প্রকাশ করে ফেলেন।

তাজিন্দর দাবি করেছেন, “কড়া শিখ ধর্মের মানুষের কাছে একটি শ্রদ্ধাজনক এবং অবিচ্ছেদ্য অঙ্গ হিসাবে বিবেচিত এবং এটি অত্যন্ত শ্রদ্ধা ও বিশ্বাসের সঙ্গে ব্যবহৃত হয়। অনুরাগ উদ্দেশ্যপ্রণোদিত ভাবে নিজের ওয়েব সিরিজে এই দৃ্শ্য দেখিয়ে শিখ সম্প্রদায়ের মানুষের ভাবাবেগে আঘাত করেছেন”।

‘স্যাকরেড গেমস-২’-এ সেফ ছাড়াও অন্যান্য ভূমিকায় অভিনয় করেছেন নওয়াজুদ্দিন সিদ্দিকি, কাল্কি কোয়েচলিন, রণবীর শওরে, পঙ্কজ ত্রিপাঠী, সুরভিন চাওলা, যতীন সারনা, লুক কেনি প্রমুখরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here