খবরঅনলাইন ডেস্ক: কেন্দ্রের বিজেপি সরকারের সমালোচনায় মুখর হয়ে উঠলেন অনুপম খের। বলিউডের অভিনেতা বলেছেন, তাঁর মনে হয় কোভিড সংকটে “পিছলে গিয়েছে” সরকার। এই সংকটে সরকারকে দায়ী করাই দরকার।

কেন্দ্রের শাসকদল বিজেপি, বিশেষ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বড়ো সমর্থক বলেই অনুপম খেরের পরিচিতি। নানা বিষয়ে তিনি কেন্দ্রীয় সরকারের পাশে দাঁড়ান। তাঁর স্ত্রী অভিনেত্রী কিরণ খের বিজেপির সাংসদও। সেই অনুপম খের কোভিড সংকটের মোকাবিলার বিষয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছে।

Loading videos...

এনডিটিভির সঙ্গে এক সাক্ষাৎকারে অনুপম খের বলেছেন, “কোথাও একটা এরা পিছলে গিয়েছে…এদের বোঝার সময় এসেছে জীবনে ভাবমূর্তি তৈরি করার চেয়েও অনেক জরুরি বিষয় রয়েছে।”

বলিউড অভিনেতার প্রশ্ন, নিজেদের ভাবমূর্তি আর ধ্যানধারণা রক্ষা করার চেয়ে ত্রাণের ব্যবস্থা করার ব্যাপারে সরকারের কি আরও বেশি উদ্যোগী হওয়া উচিত ছিল না? হাসপাতালে শয্যার জন্য কোভিড-আক্রান্ত পরিবাররা দোরে দোরে ঘুরছে, নদীতে লাশ ভাসছে, রোগীরা বাঁচার জন্য লড়ছে – এ সব দৃশ্য তাঁকে নিদারুণ যন্ত্রণা দিচ্ছে।

জাতীয় পুরস্কারপ্রাপ্ত শিল্পী বলেছেন, “আমি মনে করি বহু ক্ষেত্রে সমালোচনার যৌক্তিকতা আছে। এই মুহূর্তে সময়োপযোগী প্রয়োজনীয় কাজ করা সরকারের পক্ষে অত্যন্ত জরুরি। এই দেশের জন্য জনগণরাই তো তাদের বাছাই করেছে। আমার মনে হয় ওই সব ভাসমান মৃতদেহের ছবি দেখে একমাত্র নির্দয় মানুষেরই কোনো প্রতিক্রিয়া হবে না। আবার অন্য কোনো রাজনৈতিক দল নিজেদের সুবিধার্থে এগুলো ব্যবহার করবে, সেটাও ঠিক নয়।”

“জনগণ হিসাবে আমরা তো খেপে উঠবই। যা ঘটেছে তার জন্য সরকারকে দায়ী করা খুবই জরুরি”, বলেন খের।

এই অনুপম খেরই সপ্তাহ দুয়েক আগে সোশ্যাল মিডিয়ায় ট্রোলড হয়েছিলেন। কোভিড পরিস্থিতির মোকাবিলায় সরকারের সমালোচনায় একজন টুইট করেছিলেন। তার জবাবে অনুপম খের টুইট করে বলেছিলেন, “আয়েগা তো মোদী হি” (তবু মোদীই তো আসবেন)।  

করোনা মোকাবিলায় বহু বলিউড তারকার মতো অনুপম খেরও দেশবাসীর পাশে দাঁড়াতে এগিয়ে এসেছেন। তাঁর ‘হিল ইন্ডিয়া’র উদ্যোগের মাধ্যমে করোনা আক্রান্তদের কাছে পৌঁছে দিচ্ছেন ভেন্টিলেটর, অক্সিজেন কনসেনট্রেটর, প্রয়োজনীয় ওষুধ-পথ্য ও খাবার।

আরও পড়ুন: Bengal Corona Update: আক্রান্তের সংখ্যা আরও বাড়লেও রাজ্যে পর পর দু’দিন সংক্রমণের হার নিম্নমুখী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.