শাহরুখ-সৌরভে তারকা সমাবেশ! তবে এলেন না অমিতাভ-জয়া

KIFF inauguration
২৫তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন। ছবি: রাজীব বসু।

ওয়েবডেস্ক: শুক্রবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ২৫তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে ‘চাঁদের হাট’। বলিউড-টলিউডের চলচ্চিত্র তারকা থেকে শুরু করে অন্যান্য ক্ষেত্রের প্রথিতযশা ব্যক্তিত্বের উপস্থিতিতে উদ্বোধন হল জার্মানিকে ফোকাস কান্ট্রি হিসাবে রাখা এ বারের চলচ্চিত্র উৎসবের। তবে এ বার এলেন না অমিতাভ-জয়া।

নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের তারকা সমাবেশে রয়েছেন বলিউডের প্রবীণ চলচ্চিত্র পরিচালক মহেশ ভট্ট, প্রবাদপ্রতিম অভিনেত্রী রাখি গুলজার, মেগাস্টার শাহরুখ খান। অনু্ষ্ঠানের সঞ্চালক পরমব্রত চট্টোপাধ্যায় এবং যিশু সেনগুপ্ত। তনুশ্রী শঙ্কর ও সহযোগীর ‘আনন্দ উৎসব’ শীর্ষক নৃত্যানুষ্ঠান দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। অন্য দিকে বিশিষ্ট অতিথিদের অভ্যর্থনা জানাতে দেখা যায় ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কে।

তবে আমন্ত্রণপত্রে নাম থাকলেও অনুষ্ঠানে আসতে পারেননি বিগ-বি অমিতাভ এবং জয়া বচ্চন। শেষ কয়েক বছর ধরে মহানগরের চলচ্চিত্র উৎসবের অঙ্গ হয়ে উঠেছিলেন তাঁরা। কিন্তু এ বার প্রাথমিক অতিথির তালিকায় নাম থাকা সত্ত্বেও শারীরিক অসুস্থতার কারণে তাঁরা আসতে পারেননি বলে জানা যায়।

তবে এর আগে ২৪তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র পুরস্কারের মঞ্চ থেকে অমিতাভ বচ্চন বাংলা ছবির ডিরেক্টরি প্রকাশের পর সাফ জানিয়েছিলেন- “আবার এসে গেছি, মুখ্যমন্ত্রীকে অনেক বার বলেছি ডাকবেন না, বলার কিছু নেই, কিন্ত কথা শোনেন না, এ বার বাংলায় বলছি- মমতাদি আশা করি এ বার বুঝবেন! আর পারব না মা, রক্ষা করুন!”

KIFF
“আর পারব না মা, রক্ষা করুন!” ২০১৮-র উদ্বোধনী অনুষ্ঠান

কলকাতার সঙ্গে পুরোনো স্মৃতির কথা শহরে এলেই বারবারই বলে থাকেন অমিতাভ। গতবারেও বলেছিলেন। এ বারও তাঁর আগমন নিয়ে অনেকটাই আশ্বস্ত ছিলেন সিনেমাপ্রেমীরা। তাঁর ছবিও তুলে ধরা হয়েছিল পোস্টারে। কিন্তু একেবারে শেষ মুহূর্তে তিনি এলেন না!

খুব হালকা ভাবে হলেও তাঁর সেই কথাকে অনেকেই উপেক্ষা করতে চাননি। কেউ কেউ তো এমনটাও বলেছিলেন, কিংবদন্তি অমিতাভ ‘ব্যঙ্গ’ করেই এমন মন্তব্য করেছিলেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.