মেয়ের উদ্দেশে অশ্লীল ইঙ্গিত, বাবা-মাকে হুমকি, টুইটার থেকে বিদায় নিলেন অনুরাগ কাশ্যপ

0
Anurag Kashyap
ফাইল ছবি

ওয়েবডেস্ক: সোশ্যাল মিডিয়ায় সরকারের সমালোচনা করে হুমকির মুখে পড়েছিলেন চলচ্চিত্র নির্মাতা অনুরাগ কাশ্যপ। সেই ঘটনার জেরেই ‘সবার সাফল্য’ কামনা করে নিজের টুইটার অ্যাকাউন্টটি ডিলিট করে দিলেন তিনি।

অনুরাগ তাঁর অ্যাকাউন্ট ডিলিট করার আগে শেষ দু’টি টুইটের মাধ্যমে তীব্র আক্ষেপ প্রকাশ করেন। লিখেছেন, “নির্ভয়ে আমার মনের কথা বলতে দেওয়া হচ্ছে না”। শেষ টুইটে তিনি লিখেছেন, “সবার সাফল্য কামনা করি। সম্ভবত এটাই আমার শেষ ট্যুইট। যখন আমাকে কিছু বলতে দেওয়া হবে না, বাধ্য করবে চুপ করে থাকতে তখন আমিও আর কিছু বলতে চাই না। আমার মনে হয় সবার চুপ করে নিজের কাজ করে যাওয়াই শ্রেয়”।

অন্য একটি পোস্টে তিনি লিখেছেন, “যখন আপনার বাবা-মাকে হুমকি দেওয়া হবে, যখন মেয়ের উদ্দেশে অশ্লীল ইঙ্গিত করা হবে, তখন কেউ-ই নিজের মনের কথা বলবেন না। অর্থাৎ এমন পরিস্থিতিতে মতামত দেওয়ার প্রয়োজন নেই। মুখ বুজে থাকাই ভালো”।

টুইটার অ্যাকাউন্ট ডিলিট করার সঙ্গেই তিনি মেয়ে এবং বাবা-মায়ের উদ্দেশে হুমকির বিরুদ্ধে থানায় এফআরআই দায়ের করেছেন।

অতীতে একাধিক কর্মকাণ্ডকে সামনে রেখে কেন্দ্রীয় সরকারের সমালোচনায় সরব হয়েছেন অনুরাগ। কয়েক দিন আগেই অসহিষ্ণুতা, গণপিটুনি এবং জয় শ্রীরাম ধ্বনির অপব্যবহার নিয়ে সরব হয়ে প্রধানমন্ত্রীর উদ্দেশে চিঠি লিখেছিলেন ৪৯ জন বিশিষ্টজন। তাঁদের মধ্যেও ছিলেন অনুরাগ। সম্প্রতি জম্মু ও কাশ্মীর থেকে সংবিধানের ৩৭০ ধারা প্রত্যাহার প্রসঙ্গে নিজের মত প্রকাশ করেন তিনি।

এর পরই সোশ্যাল মিডিয়া অশ্লীল ইঙ্গিত করা হয় তাঁর মেয়েকে। এমনকী হুমকি দেওয়া হয় তাঁর বাবা-মাকেও। শেষ বারের জন্য টুইটারে সে সব কথাই পোস্ট করে অ্যাকাউন্টটি ডিলিট করলেন ‘গ্যাংস অব ওয়েসিপুর’-এর নির্মাতা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.