Connect with us

বিনোদন

জেএনইউ-তে যাওয়ায় আক্রমণের শিকার দীপিকা পাড়ুকোন, রাগের সঙ্গে ভয়ের কথাও বললেন অভিনেত্রী

ওয়েবডেস্ক: বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের আন্দোলনরত পড়ুয়াদের প্রতি সমর্থন জানিয়ে অপ্রত্যাশিত সফরে যান জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয় (জেএনইউ)-তে। মঙ্গলবার তাঁর জেএনইউ সফরের পর বিজেপির একাধিক নেতা-সমর্থকরা তাঁর পদক্ষেপ নিয়ে কটাক্ষ করেন।

“টুকরে টুকরে গ্যাং”-এর সমর্থন করায় একাংশ তাঁর ছবি বয়কটেরও পরামর্শ দিয়েছে। তবে কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভাড়েকর বিষয়টি পরিষ্কার করে বলেন, “যে কোনো জায়গায় যে কোনো ব্যক্তি যেতে এবং যে কোনো বিষয়ে তাঁদের মতামত দিতে পারেন”। তিনি যোগ করেছেন, “এটা নিয়ে কোনো আপত্তি থাকতে পারে না”। তবে যখন তাঁর কাছে জানতে চাওয়া হয়, বিজেপি নেতারা দীপিকাকে বয়কটের কথা বলেছেন, তখন জাভাড়েকর নিজেকে ‘দলের জাতীয় মুখপাত্র’ বলে প্রশ্নের জবাব এড়িয়ে যান।

তবে দীপিকা এ বিষয়ে তেমন কোনো মন্তব্য করেননি। তিনি শুধু বলেছিলেন, তিনি শুধু মাত্র লড়াইকে সমর্থন জানাতে গিয়েছিলেন।

তবে সমালোচনা শুরু হওয়ার সাথে সাথেই, বিজেপির তেজিন্দর বাগা টুইট করে বলেছিলেন, “দীপিকা যদি ‘টুকরে টুকরে গ্যাং’ এবং ‘আফজল গ্যাং’য়ের সমর্থন করেন, তা হলে তাঁর ছবি বয়কট করা হোক”।

এর পরই সোশ্যাল মিডিয়ায় #BoycottChhapaak এবং #shameonbollywood ট্রেন্ডিং হয়ে যায়। এমনকী বিজেপি সাংসদ সম্বিত পাত্রাও দীপিকাকে কটাক্ষ করতে ছাড়েননি।

দীপিকাও থেমে থাকেননি। ‘আজতক’কে দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি বলেন, “যা ঘটছে, তাতে আমার খুব রাগ হয়, তবে এর চেয়েও খারাপ যে কোনো পদক্ষেপ নেওয়া হচ্ছে না”।

দীপিকা বলেন, “আমি যা বলতে চেয়েছি, তা আমি দু’বছর আগে ‘পদ্মাবত’ মুক্তির সময়েও এটা বলেছিলাম। আমি আজ যা দেখছি, তা আমাকে কষ্ট দেয়। আমার আশঙ্কা হয়, এটা নতুন একটা স্বাভাবিক বিষয় হয়ে উঠবে না তো। যে কেউ যে কোনো কিছু বলতে পারে এবং তারা এটা থেকে পালাতেও পারে। আমি ভয় করি এবং আমি কষ্ট পাই। এটি আমাদের দেশের ভিত্তি নয়”।

বিনোদন

শারীরিক দূরত্বের সঙ্গেই কেক কেটে নিজের জন্মদিন পালন করলেন সঙ্গীতা বিজলানি

জুহুর একটি সেলুনের বাইরে নিজের জন্মদিনের সংক্ষিপ্ত অনুষ্ঠান সেরে নেন অভিনেত্রী।

ওয়েবডেস্ক: মুম্বইয়ের জুহুতে ফোটোগ্রাফারদের সঙ্গে নিয়ে জন্মদিন পালন করলেন সঙ্গীতা বিজলানি (Sangeeta Bijlani)।

জুহুর একটি সেলুনের বাইরে নিজের জন্মদিনের সংক্ষিপ্ত অনুষ্ঠান সেরে নেন অভিনেত্রী। ফোটোগ্রাফার ছাড়াও সেখানে উপস্থিত ছিলেন সেলুনের কর্মীরাও।

জন্মদিনের কেক কাটার একটি ভিডিও এ দিন অনলাইনে প্রকাশিত হয়েছে। বিশ্বব্যাপী মহামারি পরিস্থিতিতে প্রত্যেককেই স্বাস্থ্যসুরক্ষা বিধি মেনেই ছোট্ট অনুষ্ঠানটিতে অংশ নিতে দেখা যায়। এ দিন তাঁর পরনে ছিল ম্যাক্সি।

তাঁর জন্মদিনের আনন্দে অংশ নেওয়া ফোটোগ্রাফার এবং সেলুন কর্মীদের ধন্যবাদ জানান অভিনেত্রী।

করোনাভাইরাস সংক্রমণের কথা মাথায় রেখে প্রত্যেকেই ছিলেন মাস্ক পরিহিত। এমনকী শারীরিক দূরত্ব বজায় রাখতেও দেখা যায় তাঁদের।

প্রসঙ্গত, এক সিন্ধি পরিবারে ১৯৬০ সালের ৯ জুলাই জন্ম সঙ্গীতার। ১৬ বছর বয়সে মডেলিং দিয়ে নিজের কেরিয়ার শুরু। পন্ড’স অথবা নিরমার মতো জনপ্রিয় ব্র্যান্ডের বিজ্ঞাপনে তাঁকে দেখা যায়। ১৯৮০ সালে তিনি মিস ইন্ডিয়া খেতাব জিতে নেন। ১৯৮৮ সালে ‘কাতিল’ ছবিতে নায়িকা হিসাবে তাঁর বলিউডে আত্মপ্রকাশ। তবে পরের বছর ‘ত্রিদেব’ ছবিতে অভিনয় তাঁকে অন্য উচ্চতায় নিয়ে চলে যায়।

ছবি: ইন্ডিয়া টুডে থেকে

Continue Reading

বিনোদন

‘তারক মেহতা…’ বাদে সোমবার থেকে হিন্দি বিনোদনের চ্যানেলগুলোয় ফিরছে নতুন এপিসোড

খবরঅনলাইন ডেস্ক: করোনার (Coronavirus) প্রকোপ এখনও কমেনি, কিন্তু স্বাস্থ্যবিধি মেনে ইতিমধ্যেই মুম্বইয়ে শুটিং শুরু হয়ে গিয়েছে হিন্দি সিরিয়ালগুলির। আগামী সোমবার, ১৩ জুলাই থেকে হিন্দি বিনোদনের সব চ্যানেলেই চলতে থাকা সিরিয়ালগুলির নতুন এপিসোড শুরু হবে।

‘তারক মেহতা কা উলটা চশমা’ বাদে সাব টিভির সব হাসির সিরিয়ালেও শুরু হবে নতুন এপিসোড। তবে ‘তারক মেহতা’ এখনও না শুরু হওয়ায় দর্শক যে হতাশ হবেন তা আর বলার অপেক্ষা রাখে না।

সাব টিভির জনপ্রিয়তা এমনিতেই বেশি। কারণ অনেক দর্শকই সাংসারিক কচকচানির বাইরে অন্য ধরনের সিরিয়াল দেখতে পছন্দ করেন। সাব টিভির সব সিরিয়ালই হাসির। সেই সঙ্গে অনেক ক্ষেত্রেই শিক্ষামূলক বার্তাও দিয়ে যায় তারা। কিন্তু সবার থেকে বেশি জনপ্রিয় নিঃসন্দেহে ‘তারক মেহতা…।’

আসলে শুটিং শুরু হলেও প্রচুর শর্ত দেওয়া হয়েছে। আর সেই শর্তেই আটকে যাচ্ছে ‘তারক মেহতা…’-এর শুটিং শুরু করা।

শর্তের মধ্যে রয়েছে ১০ বছরের কম এবং ৬৫ বছরের বেশি বয়স্ক কাউকে দিয়ে অভিনয় করানো চলবে না। আর অন্যান্য শর্তের মধ্যে রয়েছে সেটে খুব কম লোক থাকবে, সেট সব সময় স্যানিটাইজ করতে হবে, অভিনেতা আর কর্মীদের সুরক্ষার ব্যবস্থা করতে হবে, সব সময় এক জন ডাক্তার উপস্থিত থাকবেন, অ্যাম্বুল্যান্স প্রস্তুত রাখতে হবে ইত্যাদি।

এই সব শর্ত মানতে গিয়ে মুশকিলে পড়ছেন অনেক প্রযোজকই। তাঁদের মধ্যে একজন জনপ্রিয় এই ধারাবাহিকের প্রযোজক অসিত মোদী।

প্রথমত, ‘তারক মেহতা…’-এর কলাকুশলীর সংখ্যা অন্য অনেক সিরিয়ালের থেকে বেশি। আর সিরিয়ালটি যে ভাবে এত দিন হয়েছে, তাতে আচমকা কলাকুশলী কমানোও যাবে না। আর দ্বিতীয়ত, এই সিরিয়ালে অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্র ‘নাটু কাকা’ তথা ঘনশ্যাম নায়েকের বয়স ৬৫-এর বেশি। কিন্তু ‘নাটু কাকাকে’ বাদ দিলে সিরিয়ালটির ধারাবাহিকতা নষ্ট হয়ে যেতে পারে।

যদিও, সব রকম ব্যবস্থা করে শীঘ্রই নতুন করে শুটিং শুরু করার ইঙ্গিত দিয়েছেন মোদী। এমন একটা ইঙ্গিত পাওয়া গিয়েছে সিরিয়ালটির নির্দেশক মালভ রাজদার থেকেও।

‘গোকুলধাম সোসাইটি’-এর সেটকে পেছনে রেখে ইন্সটাগ্রামে একটি পোস্ট করে রাজদা লেখেন, “ফাইনাল কাউন্টডাউন শুরু। খুব তাড়াতাড়িই আসছি আমরা সবাই। স্টে টিউন্ড।’

Continue Reading

বিনোদন

চলে গেলেন ‘শোলে’-র ‘সুরমা ভোপালি’ জগদীপ

খবরঅনলাইন ডেস্ক: তাঁকে ফিল্মের দর্শক বেশি মনে রেখেছেন ‘শোলে’-র (Sholay) ‘সুরমা ভোপালি’ (Soorma Bhopali)। বলিউডের সেই চলচ্চিত্র কমেডিয়ান জগদীপ (Jagdeep) প্রয়াত হলেন। তাঁর বয়স হয়েছিল ৮১। বুধবার সন্ধ্যায় তিনি মারা যান। তাঁর পরিবার সূত্রে এই খবর পাওয়া গিয়েছে।

তাঁর আসল নাম সৈয়দ ইশতিয়াক আহমদ জাফরি। তাঁর সন্তানদের মধ্যে বিখ্যাত বলিউডের অভিনেতা জাভেদ জাফরি এবং টিভি পরিচালক নাভেদ জাফরি।

রমেশ সিপ্পির ‘শোলে’-তে জগদীপের সেই বিখ্যাত ডায়লগ ‘মেরা নাম সুরমা ভোপালি অ্যায়সে হি নহিঁ হ্যায়’ আজও তাঁর ভক্তদের স্মরণে রয়েছে।

বলিউডের (Bollywood) আরও একটি কমেডি ফিল্ম ‘আন্দাজ আপনা আপনা’য় তাঁর অভিনয় দর্শকদের মনে থাকবে। সেখানে তিনি হয়েছিলেন সলমন খানের বাবা বঙ্কেলাল।

বি আর চোপরার ‘অফসনা’-তে শিশু অভিনেতা হিসাবে চলচ্চিত্রে কেরিয়ার শুরু জগদীপের। এর পর আর তিনি থেমে থাকেননি। প্রায় সাত দশকের অভিনয় জীবনে ৩০০-রও বেশি ছবিতে অভিনয় করেন জগদীপ। এদের মধ্যে উল্লেখযোগ্য ‘অব দিল্লি দূর নহিঁ’, কে এ আব্বাসের ‘মুন্না’, গুরু দত্তের ‘আর পার’, বিমল রায়ের ‘দো বিঘা জমিন’, এভিএমের ‘হম পঞ্ছি এক ডাল কে’ ইত্যাদি।

চলচ্চিত্র পরিচালনাও করেছেন তিনি। ‘শোলে’-র ‘সুরমা ভোপালি’কে মনে রেখেই তিনি ১৯৮৮-তে পরিচালনা করেন ‘সুরমা ভোপালি’। সেখানে তিনি প্রধান ভূমিকায় অভিনয় করেন। ওই ছবিতে তাঁর সঙ্গে ছিলেন অমিতাভ বচ্চন, ধর্মেন্দ্র, রেখা প্রমুখ।

ফিল্মে তাঁকে শেষ দেখা গেছে ২০১২-য় ‘গলি গলি মেঁ চোর হ্যায়’ ছবিতে। সেই ছবিতে অভিনয় করেন অক্ষয় খন্না, শ্রেয়া সরন, মুগ্ধা গডসে প্রমুখ।      

Continue Reading
Advertisement
প্রযুক্তি34 mins ago

৫৯টি নিষিদ্ধ চিনা অ্যাপকে কেন্দ্রের ৭৯টি প্রশ্ন! উত্তর দিতে না পারলে…

ফুটবল38 mins ago

এটিকে-মোহনবাগানের নতুন লোগো প্রকাশিত, জার্সির রঙ সবুজমেরুনই

Harsh Vardhan
দেশ1 hour ago

করোনা আক্রান্তের সংখ্যায় আমরা উদ্বিগ্ন নই: কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী

শিল্প-বাণিজ্য2 hours ago

এইচডিএফসির অংশীদারিত্ব বিক্রি করছে চিনের কেন্দ্রীয় ব্যাঙ্ক

শিক্ষা ও কেরিয়ার2 hours ago

প্রকাশিত হল আইসিএসই এবং আইএসসি ফলাফল, মিলল না মেধা তালিকা!

দেশ3 hours ago

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা বাতিল করুক ইউজিসি, দাবি রাহুল গান্ধীর

দেশ4 hours ago

কোভিড-১৯ রোগীর নাম কেন প্রকাশ করা হবে? সরকারের কাছে জবাব চাইল হাইকোর্ট

দেশ5 hours ago

পশ্চিম চম্পারণে বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে হত ৪ মাওবাদী

দেশ9 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ২৬৫০৬, সুস্থ ১৯১৩৪

কলকাতা2 days ago

কলকাতায় লকডাউনের আওতায় পড়া এলাকাগুলির পূর্ণাঙ্গ তালিকা প্রকাশিত

ক্রিকেট2 days ago

১১৬ দিন পর শুরু আন্তর্জাতিক ক্রিকেট, হাঁটু গেড়ে বসে জর্জ ফ্লয়েডকে স্মরণ ক্রিকেটারদের

দেশ1 day ago

সক্রিয় করোনা রোগীর ৯০ শতাংশই আটটি রাজ্যে!

রাজ্য3 days ago

বৃহস্পতিবার বিকেল পাঁচটা থেকে রাজ্যের কনটেনমেন্ট জোনগুলিতে কড়া লকডাউন

রাজ্য1 day ago

ঘুমের মধ্যেই চলে গেলেন মহীনের অন্যতম ‘ঘোড়া’ রঞ্জন ঘোষাল

LPG
দেশ2 days ago

উজ্জ্বলা যোজনায় বিনামূল্যের এলপিজি সিলিন্ডার পাওয়ার মেয়াদ বাড়ল আরও তিন মাস

বিনোদন2 days ago

সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যাকাণ্ডে সলমন খান, করন জোহরের বিরুদ্ধে মামলা খারিজ আদালতে

কেনাকাটা

কেনাকাটা20 hours ago

ঘরের একঘেয়েমি আর ভালো লাগছে না? ঘরে বসেই ঘরের দেওয়ালকে বানান অন্য রকম

খবরঅনলাইন ডেস্ক : একে লকডাউন তার ওপর ঘরে থাকার একঘেয়েমি। মনটাকে বিষাদে ভরিয়ে দিচ্ছে। ঘরের রদবদল করুন। জিনিসপত্র এ-দিক থেকে...

কেনাকাটা3 days ago

বাচ্চার জন্য মাস্ক খুঁজছেন? এগুলোর মধ্যে একটা আপনার পছন্দ হবেই

খবরঅনলাইন ডেস্ক : নিউ নর্মালে মাস্ক পরাটাই দস্তুর। তা সে ছোটো হোক বা বড়ো। বিরক্ত লাগলেও বড়োরা নিজেরাই নিজেদেরকে বোঝায়।...

কেনাকাটা4 days ago

রান্নাঘরের টুকিটাকি প্রয়োজনে এই ১০টি সামগ্রী খুবই কাজের

খবরঅনলাইন ডেস্ক : লকডাউনের মধ্যে আনলক হলেও খুব দরকার ছাড়া বাইরে না বেরোনোই ভালো। আর বাইরে বেরোলেও নিউ নর্মালের সব...

কেনাকাটা5 days ago

হ্যান্ড স্যানিটাইজারে ৩১ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে অ্যামাজন

অনলাইনে খুচরো বিক্রেতা অ্যামাজন ক্রেতার চাহিদার কথা মাথায় রেখে ঢেলে সাজিয়েছে হ্যান্ড স্যানিটাইজারের সম্ভার।

নজরে