Connect with us

বিনোদন

রামায়ণ, মহাভারতের পর এ বার দূরদর্শনে ফিরছে ‘সার্কাস’, ‘ব্যোমকেশ’ও

Published

on

খবর অনলাইনডেস্ক: লকডাউনের দিনগুলোতে সাধারণ মানুষকে ঘরবন্দি করে রাখতে ‘রামায়ণ’ আর ‘মহাভারত’-এর পুনঃসম্প্রচার শুরু হয়েছে দূরদর্শনে। এ বার আরও দুই জনপ্রিয় সিরিয়াম ‘সার্কাস’ আর ‘ব্যোমকেশ বক্সী’ও ফিরতে চলেছে।

লকডাউনের জেরে সাধারণ মানুষ না পারছেন বাড়ি থেকে বেরোতে, না পারছেন টিভি দেখতে। কারণ সব শুটিং বন্ধ হয়ে গিয়েছে। আবার সকাল-সন্ধ্যা করোনা সংক্রান্ত খবরে নাজেহাল আমজনতা। সেই অবস্থা থেকেই মুক্তি দিতে ফিরছে পুরোনো সিরিয়ালগুলি।

শনিবার সকাল থকেই শুরু হয়েছে ‘মহাভারত’ ও ‘রামায়ণ’। এ বার দূরদর্শনে দেখা যাবে শাহরুখ খানের প্রথম টিভি শো ‘সার্কাস’। ৩০ বছর ফের টিভির পর্দায় যুবক শাহরুখ ফিরছেন।

Loading videos...

শুক্রবার ডিডি ন্যাশানাল ঘোষণা করেছে, ১৯৮৯ সালের জনপ্রিয় টিভি সিরিজ ‘সার্কাস’ ফিরছে খুব শীঘ্রই। দর্শকদের দাবিতে যেমন ‘মহাভারত’ ও ‘রামায়ণ’ দেখানোর সিদ্ধান্ত নিয়েছে জাতীয় চ্যানেলটি, তেমনই শাহরুখ ফ্যানেদের দাবিতে চালু হতে চলেছে ‘সার্কাস’। শনিবার রাত ৮টা থেকেই শাহরুখের ‘সার্কাস’ দেখা যাবে ডিডি ন্যাশানালের পর্দায়।

আরও পড়ুন লকডাউনে থাকা কোঝিকোড়ের রাস্তায় ওটা কে?

শুধু ‘সার্কাস’ই নয়, রজত কাপুরের জনপ্রিয় ‘ব্যোমকেশ বক্সী’ও ফিরেছে টিভির পর্দায়। শনিবার সকাল ১১টা থেকে এটি দেখা যাবে দূরদর্শনের পর্দায়।

বর্তমানে বিনোদনের নানা মাধ্যম থাকলেও ‘রামায়ণ’, ‘মহাভারত’, ‘শ্রীকৃষ্ণ’, ‘মালগুডি’, ‘করমচাঁদ’, ‘বিক্রম ঔর বেতাল’-এর মতো পুরোনো সিরিয়ালগুলো এখনও মানুষ ভুলতে পারেননি। সেই নস্টালজিয়া ফেরাতেই গৃহবন্দি মানুষের জন্য শুরু হতে চলেছে রামায়ণ-মহাভারত, সার্কাস, ব্যোমকেশ বক্সী।

বিনোদন

‘তাণ্ডব’-এর নির্মাতা, অভিনেতাকে সম্ভাব্য গ্রেফতারির হাত থেরে সুরক্ষা দেওয়ার আরজি ফেরাল সুপ্রিম কোর্ট

সম্ভাব্য গ্রেফতারি এড়ানোর জন্য সুরক্ষা দেওয়ার আবেদন ফিরিয়ে দিল শীর্ষ আদালত।

Published

on

তাণ্ডব-এর পোস্টার। ছবি: জিসান আয়ুবের টুইটার থেকে

নয়াদিল্লি: অ্যামাজন প্রাইম (Amazon Prime) ওয়েবসিরিজ ‘তাণ্ডব’ (Tandav)-এর নির্মাতা এবং অভিনেতারা দ্বারস্থ হয়েছিলেন সুপ্রিম কোর্টের। গ্রেফতারির বিরুদ্ধে সুরক্ষা কবচের আবেদন জানিয়েছেন তাঁরা। তবে বুধবার সুপ্রিম কোর্ট সেই আবেদন খারিজ করে দিল।

কী বললেন আবেদনকারীরা?

ওয়েবসিরিজটির অভিনেতা জিসান আয়ুব, অ্যামাজন ক্রিয়েটিভ হেড অপর্ণা পুরোহিত এবং নির্মাতা হিমাংশু কিসান মেহতা আবেদনে শীর্ষ আদালতকে জানান, তাঁদের সম্ভাব্য গ্রেফতারি এড়ানোর জন্য সুরক্ষা দেওয়া হোক।

আবেদন তাঁরা আরও বলেছেন, বিভিন্ন রাজ্যে দায়ের হওয়া অভিযোগগুলি মুম্বইয়ে স্থানান্তরে হস্তক্ষেপ করুক শীর্ষ আদালত। এই আবেদনটি বিবেচনা করতে সম্মত হয়েছে সুপ্রিম কোর্ট।

Loading videos...

তাঁদের হয়ে এ দিনের শুনানিতে প্রতিনিধিত্ব করেন প্রবীণ আইনজীবী ফলি নরিম্যান, মুকুল রোহতগি এবং সিদ্ধার্থ লুথরা। নরিম্যান বলেন, ওয়েবসিরিজের নির্মাতারা ইতিমধ্যে ক্ষমা চেয়ে নিয়েছেন এবং বিতর্কিত অংশ সরিয়ে দেওয়াও হয়েছে।

কী বললেন সুপ্রিম কোর্টের বিচারপতি?

এ দিনের শুনানিতে আবেদনকারীদের আইনজীবীদের বক্তব্য ও মত প্রকাশের স্বাধীনতার প্রশ্নে সুপ্রিম কোর্টের বিচারপতি এমআর শাহ বলেন, “বাকস্বাধীনতার অধিকার পরম (absolute) নয়”।

আয়ুবের আইনজীবী বলেন, তাঁর মক্কেল শুধুমাত্র চুক্তির ভিত্তিতে কাজ করা একজন অভিনেতা। ফলে তিনি ওই ওয়েবসিরিজে যে সমস্ত সংলাপ বলেছেন, সেগুলি অভিনীত চরিত্রটির সঙ্গে সম্পর্কিত।

এমন যুক্তিতে বিচারপতি বলেন, “আপনি চিত্রনাট্য পড়ার পরে চুক্তিটি মেনে নিয়েছেন। ধর্মীয় অনুভূতিতে আঘাত করতে পারেন না”।

অভিযোগ দায়ের একাধিক রাজ্যে

এখনও পর্যন্ত তাণ্ডব-এর বিরুদ্ধে শুধুমাত্র উত্তরপ্রদেশেই কমপক্ষে তিনটি অভিযোগ দায়ের হয়েছে। হিন্দু দেবদেবীদের ঠাট্টা-বিদ্রূপ, অসম্মানিত করার পাশাপাশি উত্তরপ্রদেশের পুলিশ কর্মী এবং প্রধানমন্ত্রীর ভূমিকায় অভিনয় করা একটি চরিত্রে বিতর্কিত মন্তব্য করা হয়েছে বলে অভিযোগ।

এই একই ধরনের অভিযোগ দায়ের হয়েছে মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, কর্নাটক, বিহার, দিল্লি এবং চণ্ডীগড়েও। অভিযোগে বলা হয়েছে, নির্মাতারা “ধর্মীয় অনুভূতিতে আঘাত”, “ধর্মীয় শত্রুতার প্রচার” এবং “উপাসনা স্থানকে অশুচি” করার চেষ্টা করেছেন।

ওয়েব সিরিজের পরিচালক আলি আব্বাস জাফর, অভিনেতা সেফ আলিখান-সহ ‘তাণ্ডব’ ওয়েব সিরিজের পুরো টিম অবশ্য টুইটারে নি:শর্ত ক্ষমা চেয়ে নিয়েছেন। অন্যদিকে মুম্বইয়ে গিয়ে তদন্ত করছে উত্তরপ্রদেশ পুলিশের একটি প্রতিনিধি দল।

আরও পড়তে পারেন: ‘তাণ্ডব’ তদন্তে মুম্বই পৌঁছালো উত্তরপ্রদেশ পুলিশ

Continue Reading

বিনোদন

কেন ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপন করা ছেড়ে দিয়েছিলেন প্রিয়ঙ্কা চোপড়া জোনাস

ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপনের কাজ ছেড়ে দিয়েও আফসোস রয়ে গিয়েছে প্রিয়ঙ্কা চোপড়া জোনাসের।

Published

on

প্রিয়ঙ্কা চোপড়া জোনাস। ছবি: টুইটার থেকে

খবর অনলাইন ডেস্ক: এক সময় ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপন করতেন। তবে পরে তা ছেড়েও দেন। কিন্তু নিজের ভুল ভাঙার পর এখনও আফসোস করেন প্রিয়ঙ্কা চোপড়া জোনাস (Priyanka Chopra Jonas)।

বর্ণবৈষম্যের বিরুদ্ধে কখনোই মুখ খুলতে পিছপা হন না প্রিয়ঙ্কা। এর আগেও বেশ কয়েকটি সাক্ষাৎকারে তিনি এ বিষয়ে সরব হয়েছিলেন। সম্প্রতি মেরি ক্লেয়ার ম্যাগাজিনে একটি সাক্ষাৎকার দেওয়ার সময় বলেই দিলেন, একেবারে ছোটোবেলায় তিনি ভাবতেন, গায়ের রং শ্যামবর্ণ হলে হয়তো সুন্দর হওয়া যায় না। তিনি নিজেও শ্যামবর্ণা ছিলেন বলে বাড়ির লোক তাঁকে ‘কালী’ বলে ডাকতেন। তবে সেই ভুল ভেঙে গিয়েছে সময়ের সঙ্গেই।

ভারতে ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপন করতেন প্রিয়ঙ্কা। যা অনেক অভিনেত্রীই করে থাকেন। পরে অবশ্য সেই কাজ ছেড়ে দেন। ভারতে ত্বক সাদা করার বিজ্ঞাপনে নিজের কাজের অভিজ্ঞতা এবং আরও বেশ কিছু বিষয়ে নিজের মত প্রকাশ করেছেন তিনি। এখন বিশ্বজনীন তারকা হয়ে ওঠার পর ওই ধরনের বিজ্ঞাপনে কাজ করার জন্য নিজের আফসোসের কথা জানাতেও ভোলেননি বলি-হলি তারকা।

Loading videos...

প্রিয়ঙ্কা কবুল করেছেন, “দক্ষিণ এশিয়ার মানুষের কাছে ফরসা হতে চাওয়াটা একটা স্বাভাবিক ব্যাপার। একটা বিশাল সংখ্যক মানুষ ফরসা হতে চান। আমিও ভাবতাম ফরসা না হলে সুন্দর হওয়া যায় না। আবার অভিনেত্রীদের মুখে দাগ থাকলেও বিপত্তি। ফলে গায়ের রং কালো হওয়ার জন্য মুখে ট্যালকম পাউডার মাখতাম ছোটোবেলায়”।

গায়ের রং শ্যামবর্ণা হওয়ার জন্য স্কুলজীবনে কী ধরনের অভিজ্ঞতার মুখোমুখি হতে হয়েছিল, সে সব কথাও জানান অভিনেত্রী। বলেন, এই মুহুর্তে সে সব দিনের কথা খুব সহজে বোঝানো যাবে না। কিশোরী বয়সে বিদেশে পড়তে গিয়েও বর্ণবিদ্বেষের শিকার হতে হয়েছিল তাঁকে।

উল্লেখ্য, ফেব্রুয়ারিতে মুক্তি পাচ্ছে প্রিয়ঙ্কার আত্মজীবনী ‘আনফিনিসড’ (Unfinished)। ওই বইটিতে তিনি ছোটোবেলা থেকে শুরু এখনও পর্যন্ত তাঁর জীবনের বিভিন্ন ঘটনার কথা তুলে ধরেছেন।

আরও পড়তে পারেন: ভারতীয় রাজনীতির ৭ গ্ল্যামারাস মহিলা

Continue Reading

বিনোদন

বাজেটের আগে কেন্দ্রীয় অর্থমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ মাল্টিপ্লেক্স কর্তৃপক্ষের, সঙ্গে সানি দেওল

কোভিড-১৯ মহামারিতে বিধ্বস্ত চলচ্চিত্র-সহ বিনোদন জগতের কাছে এ বারের কেন্দ্রীয় বাজেট বেশ গুরুত্বপূর্ণ হয়ে উঠতে চলেছে।

Published

on

নির্মলা সীতারমন এবং সানি দেওল। ফাইল ছবি

খবর অনলাইন ডেস্ক: কেন্দ্রীয় অর্থ ও কর্পোরেট বিষয়ক মন্ত্রী নির্মলা সীতারমনের (Nirmala Sitharaman) সঙ্গে শুক্রবার সাক্ষাৎ করলেন দেশের শীর্ষ মাল্টিপ্লেক্স চেনের প্রতিনিধিরা।

কোভিড-১৯ মহামারি কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি দাঁড় করিয়ে দিয়েছে বিনোদন ব্যবসাকে। সারা দেশ জুড়ে কয়েক হাজার প্রেক্ষাগৃহ স্থায়ী ভাবে বন্ধ হয়ে গিয়েছিল বেশ কয়েক মাসের জন্যে। এখন ধীরে ধীরে সেগুলি খুলতে শুরু করলেও করোনা ধাক্কা কাটিয়ে উঠতে লড়াই চলছে। এরই মধ্যে কেপিএমজির একটি সাম্প্রতিক রিপোর্টে বলা হয়েছে, ভারতে ফিল্ম ব্যবসা আগের বছরের তুলনায় ২০২১ অর্থবর্ষে ৬৭ শতাংশ সংকুচিত হবে বলে ধারণা করা হচ্ছে।

প্রতিনিধি দলে সানি দেওল

পিভিআর লিমিটেডের ( PVR Ltd) জয়েন্ট ম্যানেজিং ডিরেক্টর সঞ্জীবকুমার বিজলির নেতৃত্বে এবং পিভিআর পিকচার্সের চিফ এগজিকিউটিভ কমল জ্ঞানচন্দনি-সহ অভিনেতা ও বিজেপির সাংসদ সানি দেওল (Sunny Deol) এ দিন সাক্ষাৎ করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রীর সঙ্গে। এমন পরিস্থিতিতে সংশ্লিষ্ট ক্ষেত্রের সহযোগিতায় কী করা প্রয়োজন, সে সব নিয়েই বিস্তারিত মত তুলে ধরেন প্রতিনিধিরা।

Loading videos...

কর্তৃপক্ষের প্রস্তাব

সীতারমনের সঙ্গে সাক্ষাতের পাশাপাশি প্রতিনিধি দল দেখা করে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভাড়েকরের সঙ্গেও। মাল্টিপ্লেক্স কর্তৃপক্ষের তরফে এক আধিকারিক বলেন, “আমাদের প্রথম অনুরোধটি ছিল, দর্শকদের জন্য ৫০ শতাংশ আসনের সীমাবদ্ধতা শিথিল করা। তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেছেন, তিনি এই অনুরোধ বিবেচনা করবেন। তবে এখনই কথা দিতে পারছেন না”।

উল্লেখ্য, আগামী ২৯ জানুয়ারি থেকে শুরু হচ্ছে সংসদের বাজেট অধিবেশন। ১ ফেব্রুয়ারি সকাল ১১টায় বাজেট পেশ করবেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। কোভিড-১৯ মহামারিতে বিধ্বস্ত চলচ্চিত্র-সহ বিনোদন জগতের কাছে এ বারের কেন্দ্রীয় বাজেট বেশ গুরুত্বপূর্ণ হয়ে উঠতে চলেছে।

প্রেক্ষাগৃহের মালিকদের স্বস্তি দিতে বেশ কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হতে পারে বলে ধারণা করছে সংশ্লিষ্ট মহল। এমনিতে টিকিটের দামের উপর এসজিএসটি (SGST) মকুব, পুরনো প্রেক্ষাগৃহগুলি রক্ষায় জমির উপর ভরতুকি ছাড়াও একাধিক সরকারি প্রকল্প নিয়েও দাবি উঠেছে।

ফুড ডেলিভারিতে জিএসটি

ইতিমধ্যেই খাদ্য সরবরাহের ক্ষেত্রে পণ্য ও পরিষেবা কর (GST) হ্রাসের দাবি তুলেছে রেস্তোঁরা ও ফুড ডেলিভারি (food delivery) সংস্থাগুলি। বর্তমানে এই করের হার ১৮ শতাংশ। তারা দাবি করেছে, এখন ৩০০ কোটি টাকার জোগান দিতে সেই করের হার পাঁচ শতাংশে নামিয়ে আনতে হবে।

লকডাউনের পর পুনরায় ব্যবসা চালু হওয়ার পরেও সব কিছু এখনও স্বাভাবিক হয়নি। বিস্তারিত পড়ুন এখানে ক্লিক করে: বাজেট ২০২১: ফুড ডেলিভারিতে জিএসটি কমানোর দাবি

Continue Reading
Advertisement
Advertisement
দেশ18 mins ago

ন’মাস পরে দিল্লিতে দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা একশোর নীচে!

বিনোদন56 mins ago

‘তাণ্ডব’-এর নির্মাতা, অভিনেতাকে সম্ভাব্য গ্রেফতারির হাত থেরে সুরক্ষা দেওয়ার আরজি ফেরাল সুপ্রিম কোর্ট

দেশ2 hours ago

২৬ জানুয়ারির হিংসাত্মক ঘটনার জেরে কৃষক বিক্ষোভ থেকে সরে দাঁড়াল দু’টি সংগঠন

বিদেশ2 hours ago

কোভিড-১৯ আটকাতে নাকে নেওয়ার স্প্রে আবিষ্কার করলেন বার্মিংহাম বিশ্ববিদ্যালয়ের গবেষকরা

ঝাড়গ্রাম2 hours ago

তৃণমূলকে ভোট ‘না’ বলে দিন, ঝাড়গ্রামের সভায় বললেন শুভেন্দু অধিকারী

রাজ্য4 hours ago

‘দুয়ারে সরকার’-এর সাফল্যের খতিয়ান প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

রাজ্য4 hours ago

ফের অসুস্থ সৌরভ গঙ্গোপাধ্যায়

রাজ্য5 hours ago

বিধানসভার অধিবেশন শুরুর দিনেই ভিভিআইপি গেট আটকে বিক্ষোভ শিক্ষক ঐক্য মুক্তমঞ্চের

শিল্প-বাণিজ্য9 hours ago

ফের বাড়ল পেট্রোল, ডিজেলের দাম, কলকাতায় নতুন রেকর্ড

ফুটবল2 days ago

বিমান দুর্ঘটনায় মৃত্যু ব্রাজিলের ফুটবল ক্লাবের প্রেসিডেন্ট ও চার ফুটবলারের

কলকাতা1 day ago

উত্তর কলকাতার অলিতেগলিতে লুকিয়ে রয়েছে ইতিহাস, সাধারণতন্ত্র দিবসে হেঁটে দেখা

কলকাতা2 days ago

নারকেলডাঙার ছাগলপট্টিতে আগুন, হতাহতের খবর নেই

প্রযুক্তি1 day ago

টিকটক-সহ ৫৯টি চিনা অ্যাপ চিরতরে বন্ধ করে দিল কেন্দ্র

অ্যাডভেঞ্চার2 days ago

হাতে হাত ধরে, জাতীয় সংগীত গেয়ে কে-২ আরোহণ নেপালের দশ শেরপার, দেখুন ভিডিও

রাজ্য9 hours ago

কনকনে উত্তুরে হাওয়া ঢুকছে রাজ্যে, প্রবল শীতের সম্ভাবনা রাজ্য জুড়ে

রাজ্য2 days ago

মেঘ-কুয়াশার যুগলবন্দিতে বাড়ল পারদ, তবে শীত ফিরবে দ্রুত

কেনাকাটা

কেনাকাটা4 days ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা4 days ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা5 days ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা6 days ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা6 days ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা1 week ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা1 week ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা2 weeks ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

কেনাকাটা3 weeks ago

কয়েকটি ফোল্ডিং আইটেম খুবই কাজের

খবরঅনলাইন ডেস্ক: এমন অনেক কিছুই থাকে যেগুলি সঙ্গে থাকলে অনেক সুবিধে হত বলে মনে হয়, কিন্তু সব সময় তা পাওয়া...

কেনাকাটা3 weeks ago

রান্নাঘরের কাজ এগুলি সহজ করে দেবেই

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরের কাজ অনেক বেশি সহজ করে দিতে পারে যে সমস্ত জিনিস, তারই কয়েকটির খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন...

নজরে