Yogi Adityanath
ওই ছবির পোস্টার। ছবি: ইন্ডিয়া টুডে থেকে

ওয়েবডেস্ক: বিনোদ তিওয়ারির ছবি ‘জিলা গোরক্ষপুর’-এর পোস্টার প্রকাশ হতে উত্তরপ্রদেশে দায়ের হল এফআইআর। ওই পোস্টারে দেখা গিয়েছে, এক গেরুয়া বসনধারী ব্যক্তিকে, যাঁকে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ছায়া অবলম্বনেই তুলে ধরা হতে পারে। ক্যামেরার সামনে পিছনে দুই হাত রেখে দাঁড়ানো ওই ব্যক্তির হাতে রয়েছে একটি আগ্নেয়াস্ত্র। আবার ওই পোস্টারেই ঠাঁই পেয়েছে শহরের মাঝে মাথা উঁচু করে দাঁড়ানো একটি মন্দির এবং তার সঙ্গে একটি গোরুও।

এই পোস্টার প্রকাশের পরই লখনউয়ের বিভূতিখণ্ড থানায় এফআইআর দায়ের করেছেন বিজেপি নেতা আই পি সিং। তাঁর দাবি, “সস্তা প্রচার পাওয়ার জন্য চলচ্চিত্র প্রযোজকের এই ধরনের বিভ্রান্তিকর উদ্দেশ্যকে আমি চ্যালেঞ্জ করছি। আমি এই বিষয়টি নিয়ে আদালতে পর্যন্ত যাব”। পাশাপাশি টুইটারের পোস্টে সিং লিখেছেন, “এই ধরনের ছবি নির্মাণে কোথা থেকে টাকা এসেছে, তা জানাতে হবে। যোগী আদিত্যনাথ গোরক্ষপুর মঠের প্রধান। তাঁর স্বচ্ছ ভাবমূর্তি নষ্ট করতেই এ ধরনের এই ধরনের কাজ চলছে”।

ঠিক একই ধরনের অভিযোগ জমা পড়েছে নয়ডার সেক্টর ২৪ থানায়। সেখানে হিন্দু যুব বাহিনীর সদস্যদের জমা দেওয়া অভিযোগে বলা হয়েছে, “ওই পোস্টারটিতে যোগীকে মাফিয়া মতো করে পরিবেশন করা হয়েছে। এ ভাবে যদি তাঁর ভাবমূর্তিকে বিনষ্ট করা হয়, তা হলে তার ফল মোটেই ভালো হবে না। তিনি একজন আধ্যাত্মিক জগতের মানুষ। আমরা তাঁকে শ্রদ্ধা করি”।

অবশ্য ছবির নির্মাতা বিনোদ তিওয়ারি সংবাদ মাধ্যমের কাছে জানিয়েছেন, সোশ্যাল মিডিয়ায় এই পোস্টার নিয়ে অযথা বিতর্ক সৃষ্টি করা হচ্ছে। ওই ছবির কাজ স্থগিত করা হয়েছে। বৃহত্তর স্বার্থের কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন