ওয়েবডেস্ক: কানাঘুষো চলছিল বলিউডে- আনন্দ করাজ বা পঞ্জাবি মতের বিয়েটা না কি স্রেফ রণবীর সিংয়ের পরিবারের মুখ চেয়েই সঙ্ঘটিত! না হলে দীপিকা পাড়ুকোনের পরিবার তাঁদের কোঙ্কনি মতে যে ভাবে কন্যাদান করেছেন, শুধু সেই অনুষ্ঠানটুকুই হতো ইতালিতে! যাই হোক, সে খবর যদি সত্যি হয়, তা হলে বলতেই হচ্ছে, জোরজবরদস্তি আদায় করা সেই আনন্দ করাজ এ বার পড়েছে শিখ ধর্মগুরুদের ক্ষোভের মুখে! দাবি তুলেছেন তাঁরা- ও বিয়ে ধর্মমতে সিদ্ধ নয়!

আরও পড়ুন: নবদম্পতি দীপবীর ইতালি থেকে ফিরলেন মুম্বই, দেখুন বাহারি ছবির ঝলক

এর আগে খবর মিলেছিল, আনন্দ করাজ যে হেতু গুরদোয়ারা ছাড়া আর কোথাও হওয়ার নিয়ম নেই, সেই জন্য পরিবারের মুখ চেয়ে, বিস্তর টাকা খরচ করে, ইতালির লেক কোমোর ভিলা দেল বালবিয়ানেলোর বাগানে এক অস্থায়ী গুরদোয়ারা নির্মাণ করিয়েছিলেন রণবীর! আর সেখানেই ভঙ্গ হয়েছে ধর্মীয় নিয়ম! কেন না, শিখ মতে, পবিত্র গুরু গ্রন্থ সাহিব গুরদোয়ারার বাইরে আর কোথাও রাখার নিয়ম নেই! অথচ, নিয়ম ভেঙে তা করা হয়েছে দীপবীরের বিয়েতে!

ফলে, ইতালির শিখ সঙ্ঘ থেকে উঠেছে আপত্তি! তাঁরা সুবিচার চেয়ে দ্বারস্থ হয়েছেন ধর্মের সর্বোচ্চ সঙ্ঘটন অকাল তখত-এর। যদিও সাফ জানিয়ে দিয়েছে তখত- যদি সুষ্ঠু অভিযোগ আসে, তা হলেই একমাত্র পাঁচ সর্বোচ্চ বিচারক ব্যাপারটি খুঁটিয়ে দেখবেন!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here