deepika padukone and aishwarya rai

ওয়েবডেস্ক: আগেই জানা গিয়েছিল প্রদীপ সরকারের পরবর্তী ছবিটি এ বার একটি বায়োপিক – উনিশ শতকের বাংলা থিয়েটার অভিনেত্রী-গায়িকা বিনোদিনী দাসী, যিনি নটি বিনোদিনী নামে পরিচিত ছিলেন, তাঁর জীবনী-নির্ভর। তবে ওই ছবিতে নাম ভূমিকায় কে থাকছেন, সেটা নিয়ে জল্পনা ঘুরে বেড়াচ্ছে দিপীকা পাড়ুকোন থেকে ঐশ্বর্য রাইয়ে।

এক দশকেরও বেশি সময় ধরে কলকাতার মঞ্চে রাজত্ব করেছিলেন নটী বিনোদিনী। বিখ্যাত অভিনেতা ও নাট্যকার গিরিশ চন্দ্র ঘোষের কাছ থেকে পাঠ নিয়ে এক সময় তাঁর কৃতিত্বেই প্রতিষ্ঠিত হয়েছিল কলকাতার স্টার থিয়েটার প্রেক্ষাগৃহ।

প্রথমে শোনা গিয়েছিল, বসন্ত ঠাকরের সঙ্গে তৈরি এই ছবিতে নামভূমিকায় অভিনয়ের প্রস্তাব দিয়েছেন দীপিকা পাডুকোনকে। পরে শোনা যায়, ‘ছপাক’ অভিনেত্রী প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন। এর পরের জল্পনাতেই উঠে এসেছে ঐশ্বর্য রাই বচ্চনের নাম।

View this post on Instagram

#fanart #malti #chhapaak @vaibhav_sketches

A post shared by Malti (@deepikapadukone) on

সূত্রের খবর, ঐশ্বর্যের সঙ্গে দেখা করেছেন প্রদীপ। ইঙ্গিতও মিলেছে, ঐশ্বর্য ছবিতে অভিনয়ে সায় দিতে পারেন। ফলে যদি তিনি এগিয়ে যান, তবে ফ্যানি খান (২০১৮)-এর পরে এটাই হবে তাঁর নতুন ছবি।

View this post on Instagram

?

A post shared by AishwaryaRaiBachchan (@aishwaryaraibachchan_arb) on

জানা গিয়েছে, ছবির গল্পটি পছন্দ করেছেন ঐশ্বর্য। চূড়ান্ত স্ক্রিপ্টও তৈরি হয়ে গিয়েছে। তবে ঐশ্বর্যর সঙ্গে লিখিত কোনো চুক্তি এখনও হয়নি। কিন্তু তিনি যে ছবিটিতে কাজ করার ব্যাপারে মৌখিক সম্মতি জানিয়েছেন, তেমনটাই দাবি প্রযোজক সংস্থার।

একই সঙ্গে প্রযোজক সংস্থা জানিয়েছে, ছবিটি হিন্দিতে তৈরি হবে। নটী বিনোদিনীর জীবন নিয়ে বাংলা চলচ্চিত্র, ডকুমেন্টারি এবং নাটক, যাত্রা, টেলিভিশন সিরিয়াল তৈরি হয়েছে, কিন্তু হিন্দিতে এটাই প্রথম ছবি হবে। নটী বিনোদিনীর জীবন-ইতিহাস জনসাধারণের মনে গেঁথে রয়েছে, স্বাভাবিক ভাবেই তাঁর জীবন কাহিনি ছবিতে বর্ণনা করার সময়, সেগুলিতেই গুরুত্ব দেওয়া হচ্ছে।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন