rajinikanth

ওয়েবডেস্ক: ৬৭ বছরে পা! অথচ জন্মদিনটা নীরবেই কাটাতে চাইছেন তলাইভা?

আশ্চর্য হওয়ার কিছু নেই। অক্ষির প্রকোপে এখনও বিধ্বস্ত তামিলনাড়ু। খবর অনুযায়ী, ৫০০ মৎস্যজীবী এখনও নিখোঁজ। মৃত ৪০ জন। সেই বিপর্যয়কে মাথায় রেখেই ফরমান ঘোষণা করেছেন ‘কাবালি’ – এ বারেও তাঁর জন্মদিনে যেন কোনো রকম হইচই না হয়! যদিও জামাই ধনুষ শ্বশুরমশাইয়ের হয়ে জন্মদিনের রিটার্ন গিফট দিয়েছেন ভক্তদের। নিজের টুইটার হ্যান্ডেলে শেয়ার করেছেন রজনীকান্তের নতুন ছবি ‘কাল’-এর নতুন পোস্টার।

তা ছাড়া আরও একটা ব্যাপার আছে। অনেকেই জানেন না, রজনীকান্ত আসলে ভীষণ রকমের নির্জনতাকামী এক মানুষ। মাঝে মাঝেই সেই প্রার্থিত নীরবতার টানে তিনি বেরিয়ে পড়েন হিমালয় ভ্রমণে।

তবে রজনীকান্তের এই ভ্রমণ আর পাঁচটা পর্যটকের মতো নয়। হিমালয়কে কাছে পেতে যিনি ব্যস্ত শিডিউল সরিয়ে রেখে পা ফেলেন বাড়ির বাইরে, তিনি নিঃসন্দেহেই সুপারস্টার। কিন্তু যিনি শেষ পর্যন্ত নিজেকে হারিয়ে ফেলেন হিমালয়ের অনন্ত নিসর্গে, তিনি এক সাধারণ পরিব্রাজক। সেখানে তাঁকে ঘিরে রাখে না খ্যাতি, তার বিড়ম্বনাও রয়ে যায় দূরেই।

rajinikanth

এখানে এসে একটা প্রশ্ন উঠতেই পারে। অভিনেতার সঙ্গে পরিব্রাজকের তুলনা টানাটা কতটা যুক্তিসঙ্গত?

যে ভাবে হিমালয় ভ্রমণ করেন রজনী, তাতে তাঁকে পরিব্রাজকের আখ্যা দেওয়াই যায়। স্বল্প সময়ের জন্য হলেও সে রকম ভাবেই হিমালয় ভ্রমণে জীবন কাটান তিনি। পরনে থাকে কেবল একটা সাদা শার্ট আর ধুতি, গলায় একটা উত্তরীয়। এই ভাবে বাহুল্য বর্জন করে বিশাল নিবিড় প্রকৃতির কোলে নিজেকে লুকিয়ে ফেলেন তিনি।

এই রজনীকান্ত হিমালয় ঘোরেন পায়ে হেঁটে। হাঁটতে হাঁটতে চলে যান গভীর থেকে গভীরে। বেশির ভাগ সময়ে একাই যান তিনি হিমালয়ের কাছে। আর সেই সব সময়ে হিমালয়ের কোনো এক গুহায় দিন কয়েক বাস করেন তিনি। এটা তাঁর একটা শখ! আর বন্ধুবান্ধবরা থাকলে? সে ক্ষেত্রে তাঁদের থেকে সময় চেয়ে নিয়ে অন্তত একটা রাত তিনি ঠিকই কাটিয়ে আসেন হিমালয়ের কোনো না কোনো গুহায়!

এমন অনন্যসাধারণ নায়কের সংসর্গ হিমালয়ও এর আগে পেয়েছে কি?

বিশ্বাস না হলে ভিডিও দেখুন! এক ঝলকে মনে হবে, ভিডিওটা নেই! কিন্তু ক্লিক করলেই দেখতে পাবেন হিমালয়ের কোলে রজনীকান্তকে।

ইউটিউব-ও কি এ ভাবেই সম্মান জানাচ্ছে নায়কের নির্জনতার প্রার্থনাকে?

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here