খবরঅনলাইন ডেস্ক: তারকাদের ব্যাপারে জানতে কার না ভালো লাগে। তাঁদের ব্যক্তিগত জীবন, অতীত জীবন সবই যেন আকর্ষণের কেন্দ্রবিন্দুতে। তেমনই আকর্ষণীয় তাঁদের প্রথম পথচলার কাহিনিও।

আজ জানব তাঁদের কয়েক জনের প্রথম রোজগার কেমন ছিল?

Loading videos...

শাহরুখ খান

তাজ মুহম্মদ খান ও লতিফ ফাতিমার পরিবারে ১৯৬৫ সালের ২ নভেম্বর জন্ম হয় শাহরুখের। শাহরুখের প্রথম টেলি সিরিয়াল শুরু হয় ১৯৮৯ সালে। কর্নেল কাপুরের পরিচালনায় ‘ফৌজি’ নামে ধারাবাহিকটি খুবই জনপ্রিয় হয়েছিল। তবে বিভিন্ন কনসার্টে সহকারি হিসেবে কাজ করতেন শাহরুখ। প্রতি দিন পেতেন ৫০ টাকা।

মনোজ বাজপেয়ী

২৩ এপ্রিল ১৯৬৯ সালে বিহারের পশ্চিম চম্পারণের নরকটিয়াগঞ্জের কাছে বেলওয়া গ্রামে জন্ম হয় মনোজ বাজপেয়ীর। কলেজে পড়ার সময় তিনি মঞ্চে অভিনয় করতেন। মনোজ বাজপেয়ীর চলচ্চিত্রে অভিষেক ঘটে ‘দ্রোহকাল’ (১৯৯৪) চলচ্চিত্রে এক মিনিটের চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে। তবে প্রথম জীবনে তিনি নাটকের সহকারী হিসেবে পেতেন মাসে ১২০০ টাকা।

অমিতাভ বচ্চন

প্রখ্যাত কবি হরিবংশ রাই বচ্চন ও তেজি বচ্চনের পুত্র অমিতাভের জন্ম উত্তরপ্রদেশের ইলাহাবাদে, ১৯৪২ সালের ১১ অক্টোবর। অভিনেতা হওয়ার আগে কুড়ি বছর বয়সে তিনি কলকাতার ব্ল্যাকার অ্যান্ড কোং নামে একটি জাহাজ কোম্পানিতে কাজ করতেন। অভিনয় শুরুর সময় ওই সংস্থায় ইস্তফা দেন। ওই সংস্থায় তাঁর মাইনে ছিল ৫০০ টাকা।

সলমন খান

সলমান খান ১৯৬৫ সালের ২৭ ডিসেম্বর মধ্যপ্রদেশের ইন্দৌরে জন্মগ্রহণ করেন। ১৯৮৮ সালে ‘বিবি হো তো অ্যায়সি’ ছবির মাধ্যমে বলিউডে অভিনয় জীবন শুরু করেন, এতে তিনি পার্শ্ব চরিত্রে অভিনয় করেন। কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা প্রথম চলচ্চিত্র ‘ম্যায় নে প্যায়ার কিয়া’ (১৯৮৯)। ছবিটি সে সময়ের সর্বোচ্চ আয়কারী ভারতীয় চলচ্চিত্র। চলচ্চিত্রে কাজ করারও আগে হোটেল তাজের একটি অনুষ্ঠানের ব্যাকগ্রাউন্ড ডান্সার হিসেবে কাজ করে আয় করেন ৭৫ টাকা।

হৃত্বিক রোশন

হৃতিক রোশনের জন্ম হয় ১০ জানুয়ারি ১৯৭৪ সালে। ১৯৮০-এর দশকে বেশ কয়েকটি ছবিতে হৃত্বিক শিশুশিল্পী হিসেবে অভিনয় করেছিলেন। পরে বাবা রাকেশ রোশন পরিচালিত চারটি ছবিতে সহকারী পরিচালক হিসেবেও কাজ করেন তিনি। ‘কহো না প্যায়ার হ্যায়’ (২০০০) ছবিতে তিনি প্রথম বার প্রধান চরিত্রে অভিনয় করেন। এই ছবিটি বক্স-অফিসে সাফল্য অর্জন করেছিল এবং এতে অভিনয় করে হৃত্বিক পুরস্কারও অর্জন করেছিলেন। তবে প্রথম ছবি ‘আশা’য় কাজ করে তিনি আয় করেছিলেন একশো টাকারও কম।

আরও – এই নায়করা পর্দায় কখনও চুমুর দৃশ্য করেননি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.