'Padmaavat' box-office collection

ওয়েবডেস্ক: সলমনের ‘সুলতান’ রিলিজ করার এক সপ্তাহের মধ্যেই বক্স অফিস কালেকশন ছিল ২২৯.১৬ কোটি টাকা। ‘টাইগার জিন্দা হ্যায়’ এক সপ্তাহেই দিয়েছিল ২০৬.০৪ কোটি টাকা। মাস দুয়েক আগে ‘দঙ্গল’-এর এই একই সময়ে কালেকশন ছিল ১৯৭.৫৪ কোটি টাকা। আর ‘পদ্মাবত’?

সঞ্জয় লীলা বনসলির ‘পদ্মাবত’-এর বক্স অফিস কালেকশন আহামরি কিছু নয় বলেই পরিসংখ্যান থেকে বোঝা যাচ্ছে। সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী, এই ছবি মুক্তি পাওয়ার প্রথম ছ’দিনে বক্স অফিস থেকে পেয়েছে ১৩৭ কোটি টাকা। কিন্তু প্রথম দিনের থেকে ক্রমশ কমছে এই টাকার অঙ্ক। সেই নিরিখেই দেখা যাচ্ছে উপরোক্ত সাম্প্রতিক ছবিগুলির থেকে অনেকটাই পিছনে পড়ে রয়েছে ‘পদ্মাবত’। কিন্তু তাই বলে বনসলির যে খুব একটা গচ্ছা গিয়েছে তা নয়।

চলচ্চিত্র পণ্ডিতরা বলছেন, বনসলির শেষ ছবি আগের ছবি ‘বাজিরাও মস্তানি’ প্রথম সপ্তাহে মেরেকেটে আদায় করেছিল ৯০ কোটি টাকা। আবার ‘বাজিরাও মস্তানি’র আগের ছবি ‘গলিয়োঁ কা রাসলীলা রাম-লীলা’র প্রথম সপ্তাহের বক্স অফিস কালেকশন ছিল ৭৩ কোটি টাকা। সেই জায়গায় দাঁড়িয়ে পদ্মাবত যদি সব মিলিয়ে আনুমানিক দেড়শো কোটি টাকাও তুলতে পারে প্রথম সাত দিনে, তা হলে নিশ্চয় বলা যাবে না লক্ষ্মী বনসলির দিক থেকে মুখ ফিরিয়েছেন। কিন্তু ‘পদ্মাবত’-এর বিপণনে যে পরিমাণ প্রচার ও অর্থলগ্নি মায় কৌশল অবলম্বন করা হয়েছিল, সেই তুলনায় এই লাভের অঙ্ক ম্রিয়মাণ হয়ে পড়ল বলেই তাঁদের ধারণা।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here