ফাদার্স ডে: বলিউডের পর্দায় ‘রাজত্ব’ এই সব বাবা-ছেলে জুটির

0

ফাদার্স ডে। সন্তানকে জন্ম দেওয়া, সঙ্গে জীবনের মূল্য বোধ তৈরিতে যেমন মায়ের ভূমিকা অনস্বীকার্য। ঠিক তেমন সন্তানের সঠিক ভাবে বেড়ে ওঠা ও তার জীবনে প্রতিষ্ঠালাভের নেপথ্যে যে মানুষটির নিরন্তর ভূমিকা থাকে এবং যে মানুষটি সবসময় ঢালের মতো দাঁড়িয়ে থেকে তাঁর সন্তান-সহ গোটা পরিবারকে আগলে রাখেন তিনি হলেন বাবা।

সাধারণ মানুষ থেকে বহু তারকা এই বিশেষ দিনটা বাবার সঙ্গে কাটান। আর সেই ছবি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে শেয়ার করে নেন সকলের সঙ্গে। বাবা-সন্তানের জুটি বহুকাল রাজ করছে বলিউডে।

ধর্মেন্দ্র, সানি দেওল ও ববি দেওল

বলিউডের সুপারস্টার ধর্মেন্দ্রর দুই ছেলে সানি দেওল এবং ববি দেওল বলিউডে বহু ছবিতে অভিনয় করেছেন। আবার তিন তারকা এক সঙ্গেও ছবিতে স্ক্রিন শেয়ার করেছেন। ‘আপনে’, ‘ইয়ামলা পাগলা দিওয়ানা’ ছবিতে একসঙ্গে দেখা যায় তাঁদের।

পৃথ্বীরাজ কপূর থেকে রণবীর কপূর

বলিউডের ‘রাজবংশ’ কপূর বংশ। বাবার পথ ধরে ছেলের হাঁটার রেওয়াজ পুরনো। ‘আওয়ারা’ ছবিতে রাজ কপূরের বাবার ভুমিকায় অভিনয় করেছিলেন পৃথ্বীরাজ কপূর। এর পর কপূর পরিবারের তিন পুরুষকে একসঙ্গে দেখা গেছে ‘কাল আজ অউর কাল’ ছবিতে। বলিউডে ঋষি কপূরের জনপ্রিয়তা কতটা, তা বারংবার প্রমাণ দেন অনুরাগীরা। ঋষির ছেলে রণবীর কপূর। তিনিও বি টাউনের প্রতিষ্ঠিত অভিনেতা। বাবা ছেলেকে এক সঙ্গে স্ক্রিন শেয়ার করতে দেখা গেছে।

সুনীল দত্ত এবং সঞ্জয় দত্ত

বাবা সুনীল দত্তের মতো সঞ্জয়ও দীর্ঘ সময় কাটিয়েছেন পর্দায়। ‘মুন্নাভাই এমবিবিএস’ ছবিতে ছেলে সঞ্জয়ের বাবার ভূমিকায় অভিনয় করেছিলেন সুনীল।

শাহিদ কপূর ও পঙ্কজ কপূর

বলিউডের জনপ্রিয় বাবা-ছেলে জুটিতে রাখতেই হবে শাহিদ কপূর ও পঙ্কজ কপূরের নাম। কিছুদিন আগে মুক্তি পাওয়া ‘জার্সি’ ছবিতে পর্দাতেও একসঙ্গে দেখা গিয়েছে দু’জনকে। ‘সানদার’ ছবিতে একসঙ্গে কাজ করেছেন দু’জনে।

অমিতাভ বচ্চন- অভিষেক বচ্চন

ক্রাইম থ্রিলার ‘সরকার’ এবং ‘সরকার রাজ’-এ এক সঙ্গে অভিনয় করেন সিনিয়র এবং জুনিয়র বচ্চন। এ ছাড়াও ‘বান্টি অউর বাবলি’ ছবিতে অভিনয় করেন তাঁরা। তবে অমিতাভ এবং অভিষেকের সবচেয়ে স্মরণীয় কাজ সম্ভবত ‘পা’।

ডেভিড ধাওয়ান- বরুণ ধাওয়ান

বরুণের কেরিয়ারের দ্বিতীয় ছবি বাবা ডেভিড ধাওয়ানের সঙ্গে। ‘ম্যায় তেরা হিরো’র পরিচালক ছিলেন বাবা, আর নায়ক ছেলে।

রাকেশ রোশন ও হৃতিক রোশন

রাকেশ রোশনের ছবিতে কাজের মধ্যে দিয়েই বলিউডে আত্মপ্রকাশ হৃতিক রোশনের। তার পর থেকে পরিচালক, প্রযোজক বাবার একাধিক ছবিতে কাজ করেছেন নায়ক হৃতিক। ‘কোই মিল গয়া’তে একই ফ্রেমে বাবা-ছেলের ভূমিকায় অভিনয়ও করেছেন তাঁরা।

আরও পড়তে পারেন :

দর্শকের নিশানায় টিভি তারকারা, হুমকির কারণ জানুন

লগান-এর ২১ বছর, টিমের সঙ্গে উদ্‌যাপন আমির খানের

বিয়ের পর কেমন কাটছে ছেলে-বউমার দাম্পত্য জীবন? রণবীর-আলিয়াকে নিয়ে মুখ খুললেন নীতু কপূর

একেবারেই বদলে গেলেন জাহ্নবী কপূর!

রাজস্থানে মিকা সিং-এর স্বয়ম্বরসভা কারা আসছেন ?

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন