ওয়েবডেস্ক: হালফিলে প্রায়ই বলিউডের খবরে একটা কথা বার বার উঠে আসছে। সেটা হল পারিশ্রমিক বৈষম্য! নানা খবর আমাদের বলছে যে ভারতের এই সব চেয়ে চোখধাঁধানো ছবি কারখানায় নায়িকারা নায়কদের চেয়ে ঢের কম পারিশ্রমিক পেয়ে থাকেন!

কথাটা একেবারে মিথ্যেও নয়! তবে নায়কদের চেয়ে তুলনাতে কম হলেও নায়িকারা যে পারিশ্রমিকটা পান, সেটাও সাধারণ মানুষের পক্ষে কল্পনা করে ওঠা বেশ মুশকিলের! তবে তার পরিমাণটা কতটা হতে পারে, তার একটা ধারণা করা যায় এই পাঁচ মডেল থেকে নায়িকায় রূপান্তরিত হওয়া বলিউড ব্যক্তিত্বের ক্ষেত্রে!

বিপাশা বসু:

bipasha basu

অভিনয়ে আসার আগে থেকেই বিপাশা বসুর উপার্জন কিছু কম নয়। নানা পত্রিকার ফটোশুট, ফ্যাশন শো-তে পায়চারি থেকে ভালো মতোই উপার্জন করতেন তিনি। অভিনয়ে যোগ দেওয়ার পরেও মডেলিংয়ের কাজ বন্ধ করেননি তিনি। খবর বলছে, এখনও পর্যন্ত তাঁর মোট সম্পদের পরিমাণ ১৬ মিলিয়ন ডলার যার আজকের মূল্য ভারতীয় টাকায় ১০৬২ কোটি ১৬ লক্ষ!

প্রিয়াঙ্কা চোপড়া:

priyanka chopra

মডেলিং এবং ফ্যাশন সরণিতে হাঁটাহাঁটি রয়েছে প্রিয়াঙ্কার অভিধানেও। সঙ্গে রয়েছে বলিউড আর হলিউড মিলিয়ে উপার্জন! খবর বলছে, তাঁর মোট সম্পদের পরিমাণ বছর পিছু প্রায় ১১ মিলিয়ন ডলার যার আজকের মূল্য ভারতীয় টাকায় ৭৩ কোটি ৫ লক্ষ ৯৯ হাজার ৬৫০ টাকা!

অনুষ্কা শর্মা:

anushka sharma

মডেলিং, ফটোশুট, অভিনয়- এ সব তো আছেই! পাশাপাশি নিজের প্রযোজনা সংস্থা থেকেও নেহাত অল্প টাকা উপার্জন করেন না অনুষ্কা শর্মা। পরিমাণ? এখনও পর্যন্ত ১৬ মিলিয়ন ডলার যার আজকের মূল্য ভারতীয় টাকায় ১০৬২ কোটি ১৬ লক্ষ!

ঐশ্বর্য রাই বচ্চন:

aishwarya rai bachchan

বচ্চন পরিবারের কত পরিমাণ সম্পদ রয়েছে, তা অনেকেরই আলোচনার বিষয়! কিন্তু সেটা বাদ দিলে শুধু পরিবারের বউমার একার যেও উপার্জন, সেটাও চোখ ধাঁধানোর জন্য যথেষ্ট! খবর বলছে, তাঁর মোট সম্পদের পরিমাণ ৫০ মিলিয়ন ইউএস ডলার যার আজকের মূল্য ভারতীয় টাকায় ৩৩১৯ কোটি ২৫ লক্ষ টাকা!

সুস্মিতা সেন:

sushmita sen

অনেক দিন হয়ে গেল আর অভিনয় করেন না সুস্মিতা সেন। পত্রিকার ফটোশুট বা ফ্যাশন সরণিতেও তাঁর উপস্থিতি বড়ো একটা চোখে পড়ে না। কিন্তু তা বলে তাঁর সম্পদের পরিমাণ যে কম, এমনটা ভাবা অন্যায় হবে! খবর বলছে, তাঁর মোট সম্পদের পরিমাণ ৩ মিলিয়ন ইউএস ডলার যার আজকের মূল্য ভারতীয় টাকায় ১৯৯ কোটি ২৪ লক্ষ ৮ হাজার ৩০০ টাকা!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here