ওয়েবডেস্ক: বলিউডের বেতাজ এই বাদশাটি যে দিন কয়েক আগেই কেরিয়ারের ২৬ বছর পূর্ণ করে ফেলেছেন, তা কিছু নতুন কথা নয়! নতুন হল, এই উপলক্ষে তাঁর স্ত্রী গৌরী খানের একটি টুইট করা ভিডিও।

shah rukh khan and gauri khan

সেই ভিডিওয়, বলতে নেই, বেশ অকপট ভাবেই সবার সামনে নিজেকে নিয়ে এসেছেন শাহরুখ খান! বলছেন, এই দীর্ঘ, প্রায় তিন যুগ জুড়ে থাকা কেরিয়ার যেমন তাঁকে অনেক আনন্দ দিয়েছে, তেমনই দিয়েছে কষ্ট, মনখারাপের কারণও!

shah rukh khan

“জীবনের এই রোলার-কোস্টার রাইডে অনেক কিছু পেয়েছি! ভালোবাসা, ঘৃণা, আনন্দ এবং মাঝে মাঝে দুঃখও”, ‘ফৌজি’ থেকে ‘দিওয়ানা’ হয়ে ‘জিরো’ পর্যন্ত পথ-পরিক্রমার সূত্রে বিস্ফোরক খান! অবশ্য, সুখ-দুঃখ মিলিয়েই যে জীবন এবং তার পথে কোনো কিছুই নিরবচ্ছিন্ন নয়, তা তো সবারই জানা!

shah rukh khan

পাশাপাশি, জীবন কখনও একার হয় না! এক জীবনে এসে জুড়ে যায় অনেকের সহযোগিতা। “এই যাত্রা আপনাদের সবার সহযোগিতা ছাড়া সম্পূর্ণ ছিল না! আপনারা যাঁরা এই সময়টায় পাশে থেকেছেন, তাঁদের ধন্যবাদ জানাই! বলে বোঝাতে পারব না আপনারা আমায় কতটা আনন্দ দিয়েছেন”, স্ত্রী এবং অন্যদের উদ্দেশে খুব সঙ্গত কারণেই এ কথা জানিয়েছেন নায়ক।

ddlj

পাশাপাশি, ভুলে যাননি আত্মসমালোচনার ব্যাপারটাও। এ প্রসঙ্গে ‘দিলওয়ালে দুলহনিয়া লে যায়েঙ্গে’-র কথা তুলে বলছেন- “রাজের কাছ থেকে আমি ভালোবাসতে শিখেছি! আমি এখনও বুঝতে পারি না, দর্শক কি ওই চরিত্রে আদৌ আমায় ভালোবাসেন? না কি তাঁরা ভালোবাসেন রাজকে?”

ashoka

তেমনই মজা করতে ছাড়েননি পুরনো কিছু কাজ নিয়েও! “অশোকা’র সময়ে আমার যে রকম লম্বা চুল ছিল, এখন আমার মেয়ের তেমন! আমায় ছবিতে ওর মতোই দেখতে লেগেছিল”, এর বেশি ফ্লপ ছবিটি নিয়ে আর কিছু জাননি নায়ক!

চোখ রাখুন ভিডিওয়! দেখবেন, নায়কের মতোই আপনিও কেমন আক্রান্ত হয়েছেন স্মৃতিমেদুরতায়!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here