ওয়েবডেস্ক: নকলনবিশি, বাংলা বুলি ধরলে টুকলি, অভিযোগকারীদের বক্তব্য অনুযায়ী কি মিশে আছে রাজ চক্রবর্তীর অস্থি-মজ্জায়? এই প্রসঙ্গে দক্ষিণী ছবি ফ্রেম, এমনকি কস্টিউম ধরে ধরে টোকার যে অভিযোগ ওঠে পরিচালকের বিরুদ্ধে, সেটা আপাতত মুলতুবি রাখাই যায়! কেন না, এই দোষে রাজ একা নন, টলিউডের অনেক পরিচালকেরই নাম তুলতে হয়!

আরও পড়ুন: খোলাখুলি রাস্তায় আদর-খেলায় মাতলেন রাজ-শুভশ্রী, কাণ্ড দেখুন নিজের চোখেই!

 

View this post on Instagram

 

The new poster of #adventuresofjojo and here is the trailer link 👉 https://youtu.be/mYcx5T1uqX4

A post shared by Raj Chakraborty (@rajchoco) on

কিন্তু সম্প্রতি নতুন ছবি ‘অ্যাডভেঞ্চার্স অব জোজো’-র যে পোস্টার রাজ শেয়ার করলেন নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল মারফত সবার সঙ্গে, সেখানে প্রচুর পরিমাণে রুডইয়ার্ড কিপলিংয়ের লেখা নিয়ে তৈরি ওয়াল্ট ডিজনির ‘দ্য জঙ্গল বুক’ ছবির সাদৃশ্য চোখে পড়ছে কেন?

adventures of jojo
ছবি: ইনস্টাগ্রাম, ওয়াল্ট ডিজনি ফ্যান ক্লাব

একটু খুঁটিয়ে দেখুন পোস্টারটা! ছবিতে দেখা যাচ্ছে দুই বাচ্চা ছেলেকে! এদের মধ্যে যে ছেলেটি শহুরে নয়, তার হেয়ার-কাটের সঙ্গে কিন্তু মিল রয়েছে ‘জঙ্গল বুক’-এর মোগলির! শুধু রাজের ছবির ছেলের চুল লম্বায় একটু বড়ো, এই যা! তার উপরে মোগলির আগুন দিয়ে বাঘ তাড়ানো- তারও তো ছায়া এসেছে এই পোস্টারে! জঙ্গলের সবুজের কথা বাদ দেওয়া যায়, ওটা টেনে এনে আর অভিযোগ না বাড়ানোই ভালো!

amazon obhijaan
ছবি: বাংলামুভিজ, ইউটিউব

এই প্রসঙ্গে কমলেশ্বর মুখোপাধ্যায়ের ‘আমাজন অভিযান’ ছবির কথাও না তুললে অন্যায় হবে! অভিযোগ উঠেছিল, সেই ছবির পোস্টারেও ছিল জঙ্গল বুক-এর অনুপ্রেরণা! সেখানে বেশ স্পষ্ট চোখে পড়েছিল বাগিরা নামের কালো চিতা, কা নামের অজগরের অনুষঙ্গ! তা হলে কি এটাই আপাতত বাংলা ছবির পোস্টারের ট্রেন্ড? পটভূমিকায় জঙ্গল থাকলেই ডিজনির ছবি থেকে ঘটনা সাজিয়ে দেওয়া? আপনার কী মনে হয়?

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here