Connect with us

বিনোদন

প্রসঙ্গ জিরো এবং শাহরুখ, মুখে হাসি আর ধরছে না রণবীরের!

ওয়েবডেস্ক: তা, রেষারেষি তো একটা রয়েছেই বলিউডের এই দুই নায়কের মধ্যে। বলিউডের অন্দরমহলের খবর বলে যার শুরুটা হয়েছিল ২০১৬ সালে, যখন একই দিনে মুক্তি পেয়ে প্রথমে ভালো ব্যবসা করলেও পরে রণবীর সিংয়ের বাজিরাও মস্তানি ছবির কাছে মুখ থুবড়ে পড়েছিল শাহরুখ খানের দিলওয়ালে। সেই ঘটনা মনে রেখে এ বার পারস্পরিক এক সমঝোতা হয়, জিরো মুক্তি পায় […]

Published

on

shah rukh khan and ranveer singh

ওয়েবডেস্ক: তা, রেষারেষি তো একটা রয়েছেই বলিউডের এই দুই নায়কের মধ্যে। বলিউডের অন্দরমহলের খবর বলে যার শুরুটা হয়েছিল ২০১৬ সালে, যখন একই দিনে মুক্তি পেয়ে প্রথমে ভালো ব্যবসা করলেও পরে রণবীর সিংয়ের বাজিরাও মস্তানি ছবির কাছে মুখ থুবড়ে পড়েছিল শাহরুখ খানের দিলওয়ালে। সেই ঘটনা মনে রেখে এ বার পারস্পরিক এক সমঝোতা হয়, জিরো মুক্তি পায় আগে, পরে সিম্বা। কিন্তু ইতিহাসের পুনরাবৃত্তি- ফের শাহরুখের ছবি বাণিজ্যের নিরিখে হেরে গেল রণবীরের ছবির কাছে।

আরও পড়ুন: সলমনের সঙ্গে করণ অর্জুন দেখার ভিডিও আর টায়ার চুরি, এই শাহরুখকে চেনেন কি আপনি?

Loading videos...

কিন্তু স্রেফ এ কারণে রণবীর আনন্দিত নন। তাঁর এক ঘনিষ্ঠ বন্ধু নাম প্রকাশ না করে জানিয়েছেন- আনন্দ এল রাই না কি জিরো ছবিতে প্রথমে বাউয়া সিংয়ের চরিত্রে রণবীরকে সই করিয়ে নিয়েছিলেন। কিন্তু শাহরুখ মাঝখান থেকে ব্যাপারটাকে কেঁচিয়ে দেন। রাইয়ের সঙ্গে দেখা করে তিনি জানান- যদি ছবি থেকে রণবীরকে সরিয়ে তাঁকে নেওয়া হয়, তা হলে তাঁর প্রযোজনা সংস্থা সব দিক থেকে ছবি তৈরির দায়িত্ব নেবে। সব দিক ভেবে এর পর রাজি হয়ে যান রাই, পরে সংবাদমাধ্যম মারফত খবরটা পান রণবীর!

 

View this post on Instagram

 

🦁💪🏾💥 #SIMMBA ROARS!!!!!

A post shared by Ranveer Singh (@ranveersingh) on

“যে ছবি থেকেই রণবীরকে সরিয়ে দেওয়া হয়েছে, সেটা ফ্লপ করেছে। এর আগে বম্বে ভেলভেট ছবির ক্ষেত্রেও এক ব্যাপার হয়েছে। এ বার জিরো নিয়ে হল। দুটোই ফ্লপ, তাই স্বাভাবিক ভাবেই অপমানিত রণবীরের মুখে হাসি ধরছে না”, জানিয়েছেন সেই ঘনিষ্ঠ!

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

বিনোদন

‘৩৬ চৌরঙ্গি লেন’-এর সুরস্রষ্টা বনরাজ ভাটিয়া প্রয়াত

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৩ বছর।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: জাতীয় পুরস্কারপ্রাপ্ত কিংবদন্তি সংগীত পরিচালক ও সুর সংযোজক বনরাজ ভাটিয়া (Vanraj Bhatia) শুক্রবার মুম্বইয়ে প্রয়াত হলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৩ বছর। মূলত বার্ধক্যজনিত কারণেই তাঁর মৃত্যু হয়। গত দু’ মাস ধরে তিনি কার্যত শয্যাশায়ী ছিলেন।

‘৩৬ চৌরঙ্গি লেন’, ‘অঙ্কুর’, ‘নিশান্ত’, ‘মন্থন’ প্রভৃতি চলচ্চিত্রের সুরস্রষ্টা বনরাজ ভাটিয়া ইদানীং বেশ অর্থকষ্টে ভুগছিলেন। মুম্বইয়ে নেপিয়ান সি রোডে নিজের অ্যাপার্টমেন্টে পরিচারকের সঙ্গে থাকতেন তিনি।

Loading videos...

বনরাজের শারীরিক অসুস্থতা ও আর্থিক অসুবিধার খবর পেয়ে তাঁর সাহায্যে এগিয়ে এসেছিল প্রবীণ চিত্রনাট্যকার জাভেদ আখতারের ইন্ডিয়ান পারফরমিং রাইট সোসাইটি (আইপিআরএস)। কোভিড ১৯ অতিমারির কারণে তিনি ডাক্তারও দেখাচ্ছিলেন না।

তাঁর মৃত্যুতে চলচ্চিত্র ও সংগীত জগতে শোকের ছায়া নেমে আসে। চলচ্চিত-নির্মাতা হনসল মেহতা, লেখক বরুণ গ্রোভার, অভিনেত্রী ও বিজেপি নেত্রী স্মৃতি ইরানি, সংগীত পরিচালক বিশাল ভরদ্বাজ, সংগীতশিল্পী রেখা ভরদ্বাজ প্রমুখ তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।  

বনরাজের সংগীতজীবন

গত শতকের ৫০-এর দশক থেকে সুর সংযোজনার কাজ শুরু করেন বনরাজ ভাটিয়া। তবে ভারতের নিউ ওয়েভ সিনেমায় সুর সৃষ্টি করেই খ্যাতি লাভ করেন তিনি। ভারতে সুরজগতে পশ্চিমি উচ্চাঙ্গ সংগীতের সুর সংযোজনার কৃতিত্বও বনরাজের।

বনরাজ ভাটিয়া ৭০-এরও বেশি ফিল্মে হয় সংগীত পরিচালনা করেছেন আর না ব্যাকগ্রাউন্ড মিউজিক করেছেন। ‘৩৬ চৌরঙ্গি লেন’, ‘অঙ্কুর’, ‘নিশান্ত’, ‘মন্থন’ ছাড়া আর যে সব ফিল্মে তিনি সুর সংযোজনা করেছেন তার মধ্যে উল্লেখযোগ্য ‘জুনুন’, ‘কলইয়ুগ’, ‘জানে ভি দো ইয়ারো’, ‘মান্ডি’, ‘খামোশ’, ‘চার অধ্যায়’ (হিন্দি) প্রভৃতি।

শুধু বলিউডের চলচ্চিত্রেই নয়, দূরদর্শনের জনপ্রিয় সিরিয়ালগুলিতেও সংগীত পরিচালনা করেছেন বনরাজ। এদের মধ্যে উল্লেখযোগ্য শ্যাম বেনেগাল নির্মিত ৫৩ পর্বের ‘ভারত এক খোঁজ’, ‘খানদান’, ‘ওয়াগলে কি দুনিয়া’ ইত্যাদি।

এ ছাড়াও সংগীতের অন্যান্য ক্ষেত্রেও অবাধ বিচরণ ছিল বনরাজ ভাটিয়ার। তথ্যচিত্র, থিয়েটার, অপেরা ইত্যাদিতে সুর সৃষ্টি করেছিলেন তিনি।       

টিভি ফিল্ম ‘তমস’-এ (১৯৮৮) সুর দিয়ে শ্রেষ্ঠ সংগীত পরিচালক হিসাবে জাতীয় পুরস্কার পেয়েছিলেন। পরের বছরই পান সংগীত নাটক অকাদেমি পুরস্কার এবং ২০১২-তে পান পদ্মশ্রী। এ ছাড়াও তিনি বহু পুরস্কার পেয়েছেন। তার মধ্যে ‘মন্থন’ (১৯৭৬) এবং ‘ভূমিকা’ (১৯৭৭) ফিল্মে সংগীত পরিচালনার জন্য তিনি পর পর দু’ বছর বিএফজেএ (বেঙ্গল ফিল্ম জার্নালিস্টস অ্যাসোসিয়েশন) পুরস্কার পান।

Continue Reading

বিনোদন

জ্বর, শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভরতি সন্ধ্যা রায়

ইতিমধ্যেই বর্ষীয়ান অভিনেত্রীর কোভিড পরীক্ষা করার জন্য নমুনা পাঠানো হয়েছে।

Published

on

খবর অনলাইন ডেস্ক: অসুস্থ হয়ে শুক্রবার হাসপাতালে ভরতি হলেন বর্ষীয়ান অভিনেত্রী এবং প্রাক্তন তৃণমূল সাংসদ রায় (Sandhya Roy)।

জানা গিয়েছে, আর এন টেগর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন টলিউডের বর্ষীয়ান অভিনেত্রী। তাঁর জ্বর এবং শ্বাসকষ্টের সমস্যা রয়েছে। সর্দির কারণে বুকে কফ জমে শ্বাসকষ্ট হতে পারে বলে প্রাথমিক ভাবে অনুমান করা হয়েছে।

Loading videos...

হাসপাতাল সূত্রে খবর, করোনার উপসর্গ থাকায় অভিনেত্রীকে রাখা হয়েছে আইসোলেশন ওয়ার্ডে। ইতিমধ্যেই বর্ষীয়ান অভিনেত্রীর কোভিড পরীক্ষা করার জন্য নমুনা পাঠানো হয়েছে। আপাতত উপসর্গ মেনেই শুরু হয়েছে প্রয়োজনীয় চিকিৎসা। কোভিড রিপোর্ট মিললে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। তবে বর্তমানে তাঁর অবস্থা স্থিতিশীল।

প্রসঙ্গত, পঞ্চাশের দশক থেকে একের পর এক বাংলা ছবিতে কাজ করে খ্যাতির শীর্ষে পৌঁছে যান সন্ধ্যা। গত ২০১৪ সালে তিনি সরাসরি রাজনীতিতে যোগ দিয়ে লোকসভা ভোটে প্রার্থী হন তৃণমূলের প্রতীকে। মেদিনীপুর লোকসভা কেন্দ্র থেকে নির্বাচিত হয়ে সংসদেও পৌঁছে যান। তবে শারীরিক অসুস্থতার কারণে শেষ বারের লোকসভা ভোটে আর প্রার্থী হননি।

আরও পড়তে পারেন: Bengal Corona Update: গ্রামাঞ্চলেও দাপট বাড়ছে করোনার, মোকাবিলায় বিশেষ পদক্ষেপ স্বাস্থ্য দফতরের

Continue Reading

বিনোদন

বিতর্কিত পোস্টের পরে টুইটার থেকে সরিয়ে দেওয়া হল কঙ্গনা রনাউতকে

‘ঘৃণ্য ব্যবহার ও গালিগালাজপূর্ণ আচরণ’ সম্পর্কে টুইটারের যে নীতি আছে, তা বারবার লঙ্ঘন করা হচ্ছে তাঁর অ্যাকাউন্টে।

Published

on

ছবি কঙ্গনার ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

খবরঅনলাইন ডেস্ক: পশ্চিমবঙ্গে নির্বাচন-পরবর্তী হিংসা নিয়ে বিতর্কিত মন্তব্য করার জন্য বলিউড অভিনেত্রী (Bollywood Actress) কঙ্গনা রনাউতের (Kangana Ranaut) টুইটার অ্যাকাউন্ট স্থায়ী ভাবে বন্ধ করে দেওয়া হল।

মঙ্গলবার এই সামাজিক মাধ্যম সাইটের কর্তৃপক্ষ জানিয়েছে, ‘ঘৃণ্য ব্যবহার ও গালিগালাজপূর্ণ আচরণ’ সম্পর্কে টুইটারের যে নীতি আছে, তা বারবার লঙ্ঘন করা হচ্ছে তাঁর অ্যাকাউন্টে।

Loading videos...

এর পরেও অবশ্য দমে যাননি ৩৪ বছরের অভিনেত্রী। টুইটারের বিরুদ্ধে জাতপাত সংক্রান্ত পক্ষপাতের অভিযোগ তুলে তিনি সংবাদসংস্থা এএনআইকে বলেছেন, “আমার নিজস্ব কলাজগৎ সিনেমা-সহ আমার কাছে আরও অনেক মঞ্চ আছে, যেখানে আমার আওয়াজ আমি তুলে ধরতে পারি।”

কঙ্গনার যে টুইটটি নিয়ে সম্ভবত টুইটার কর্তৃপক্ষকে ব্যবস্থা নিতে হল সেটি ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি কঙ্গনার আহ্বান। বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘পোষ মানানোর’ জন্য কঙ্গনা সেই টুইটে প্রধানমন্ত্রীকে তাঁর ‘২০০০ সালের গোড়ার’ ‘বিরাট রূপ’ ধরার জন্য অনুরোধ করেছেন।

রবিবার নির্বাচনের ফল বেরোনোর পর থেকে পশ্চিমবঙ্গে যে হিংসা চলছে সে সম্পর্কে সাংবাদিক তথা বিজেপি নেতা স্বপন দাশগুপ্তের করা একটি টুইটের প্রতিক্রিয়ায় কঙ্গনা ওই টুইট করেন। নির্বাচন-পরবর্তী ওই হিংসার জন্য তৃণমূল কংগ্রেস ও বিজেপি একে অপরের ঘাড়ে দোষ চাপাচ্ছে।

কঙ্গনা ওই টুইট করতেই ক্ষোভ ছড়িয়ে পড়ে এবং এই অভিনেত্রীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি উঠতে থাকে, যাঁর টাইমলাইন এ রকম বিদ্বেষপূর্ণ তিক্ত পোস্টে ভরতি।             

টুইটারের এক মুখপাত্র বলেন, “যে সব আচরণে ক্ষতি হওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে, তার বিরুদ্ধে যে আমরা কড়া ব্যবস্থা নেব, সে ব্যাপারে আমরা পরিষ্কার। টুইটারের নীতি বিশেষ করে ঘৃণ্য ব্যবহার সংক্রান্ত যে নীতি এবং গালিগালাজপূর্ণ আচরণ সংক্রান্ত যে নীতি আমাদের আছে, তা বার বার লঙ্ঘন করার জন্য উল্লিখিত অ্যাকাউন্ট স্থায়ী ভাবে বন্ধ করে দেওয়া হয়েছে।”

এই মন্তব্য করতে গিয়ে ওই মুখপাত্র মনে করিয়ে দেন, টুইটারের নীতি সকলের ক্ষেত্রে বিচক্ষণতার সঙ্গে এবং পক্ষপাতহীন ভাবে প্রয়োগ করা হয়।

সামাজিক মাধ্যমে বিদ্বেষপূর্ণ অসংযত পোস্ট করার খ্যাতি রয়েছে কঙ্গনার। তার মধ্যে বেশ কয়েকটিতে প্ররোচনামূলক ব্যবস্থার নেওয়ার কথা বলা হয়।

পশ্চিমবঙ্গে নির্বাচন-পরবর্তী হিংসার জন্য কঙ্গনা রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি করার দাবি জানিয়েছেন এবং সরকারের সমালোচনা করে তিনি বলেছেন, “যে সরকারকে ভালোবাসি” তারা ধরনায় বসা ছাড়া কিছুই করছে না।

প্রসঙ্গত উল্লেখ্য, এই কঙ্গনারই বোন রঙ্গোলি চান্ডেল গত বছর একটি টুইট করে কোভিড ছড়ানোর জন্য তবলিঘি জামাতকে দায়ী করে শোরগোল ফেলে দিয়েছিলেন।

আরও পড়ুন: ভোট-পরবর্তী হিংসার ঘটনায় উদ্বেগ, রাজ্যপালকে ফোন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর        

Continue Reading
Advertisement
Advertisement
বাংলাদেশ4 hours ago

Bangladesh Covid Situation: স্বাস্থ্যবিধি না মেনে বেপরোয়া চলাচল সুইসাইডের শামিল, মনে করেন স্বাস্থ্যমন্ত্রী

বাংলাদেশ4 hours ago

Bangladesh-China relation: বিরোধী জোটে যুক্ত হলে সম্পর্কের অবনতি হবে, বাংলাদেশকে হুঁশিয়ারি চিনের

Coronavirus west bengal
রাজ্য7 hours ago

Bengal Corona Update: রাজ্যের সংক্রমণচিত্রে স্থিতাবস্থা অব্যাহত, সুস্থতার হারে বৃদ্ধি, ৮ জেলায় কমল সক্রিয় রোগী

দেশ8 hours ago

Coronavirus Second Wave: টিকা নেওয়ার পরেও কি কোভিড হতে পারে? ব্যাখ্যা দিল সরকার

রাজ্য10 hours ago

Coronavirus Second Wave: সংসদের বিশেষ অধিবেশন ডাকতে রাষ্ট্রপতিকে চিঠি দিলেন অধীররঞ্জন চৌধুরী

দেশ10 hours ago

CWC Meet: “দলকে নতুন শৃঙ্খলায় সঙ্ঘবদ্ধ করতে হবে”, ওয়ার্কিং কমিটির বৈঠকে বললেন সনিয়া গান্ধী

প্রোনিং
শরীরস্বাস্থ্য10 hours ago

বাড়িতে কোভিড রোগীর হঠাৎ শ্বাসকষ্ট হলে কেন প্রোনিং করাবেন?

রাজ্য10 hours ago

‘গঠনমূলক কাজে সহযোগিতা করব সরকারকে’, বিরোধী দলনেতা হয়েই বললেন শুভেন্দু অধিকারী

ক্রিকেট3 days ago

IPL 2021: বাকি ম্যাচগুলি আয়োজন করতে চেয়ে বিসিসিআইকে আবেদন জানাল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড

রাজ্য3 days ago

Bengal Corona Update: রাজ্যের ১৫ জেলায় মৃত্যুহার ১ শতাংশের কম

দেশ3 days ago

Corona Update: দৈনিক সংক্রমণ কিছুটা কমলেও মৃতের সংখ্যায় রেকর্ড, তবুও মৃত্যুহার নিম্নমুখী

দেশ2 days ago

Covid Crisis: জলে গুলে খেতে হবে, করোনারোধী ওষুধে ছাড়পত্র দিল ডিজিসিআই

রাজ্য2 days ago

Bengal Corona Update: সংক্রমণের হার ফের ৩০ শতাংশ পার, বাড়ল মৃতের সংখ্যাও, তবে কলকাতা-সহ ৯ জেলায় কমল সক্রিয় রোগী

রাজ্য1 day ago

মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃতীয় মন্ত্রীসভায় একাধিক নতুন মুখ

রাজ্য1 day ago

Bengal Corona Update: নতুন করে আক্রান্তের সংখ্যা প্রায় একই, রাজ্যে বাড়ল সুস্থতা

দেশ1 day ago

ভ্যাকসিন এবং কোভিডের চিকিৎসা সরঞ্জামে ট্যাক্স কেন? মমতার চিঠির পর ১৬টা টুইট কেন্দ্রীয় অর্থমন্ত্রীর

ভিডিও

কেনাকাটা

কেনাকাটা2 months ago

বাজেট কম? তা হলে ৮ হাজার টাকার নীচে এই ৫টি স্মার্টফোন দেখতে পারেন

আট হাজার টাকার মধ্যেই দেখে নিতে পারেন দুর্দান্ত কিছু ফিচারের স্মার্টফোনগুলি।

কেনাকাটা3 months ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা3 months ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা4 months ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা4 months ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা4 months ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা4 months ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা4 months ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা4 months ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা4 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

নজরে