দুর্গাপুজো প্রত্যেক বাঙালির কাছে একটা আলাদা আবেগ ও অনুভূতি। পুরো বছর ধরে মানুষ অধীর আগ্রহে অপেক্ষা করে থাকে দেবীর আগমনের জন্য। ঢ্যাং কুরা কুর ঢাকের  আওয়াজ, চারিদিকে কাশ ফুলের ছড়াছড়ি, শিউলির মিষ্টি সুবাস, কুমোরটুলির মাটির প্রতিমা, রাস্তায় জনস্রোত, আলোর ঝকমকি যেন আলাদা একটা অনুভূতি প্রস্ফুটিত করে তোলে প্রত্যেকটি মানুষের মনে।

কিন্তু তারকাদের পুজো কেমন ভাবে কাটে আসুন সেইদিকে একটু নজর রাখা যাক। টলিউডের ছোট পর্দার অভিনেত্রী অন্বেষা হাজরা পুজো কীভাবে কাটাবে আসুন জেনে নেওয়া যাক।

কোনও বারই অভিনেত্রী কলকাতায় থাকেন না। প্রত্যেক বছর তিনি তাঁর বাড়ি মেমারিতে চলে যান। তবে অভিনেত্রীর মেমারির বাড়িতে পুজো হয় না। পুজো হয় তাঁর গ্রামের বাড়িতে।  মেমারি থেকে আরও  ভিতরের দিকে ধানখেরু গ্রামে। এক সময় ওখানকার জমিদারি তাঁদের ছিল। গ্রামের বাড়ি ও দুর্গাপুজো প্রায় ২০০ বছরেরও বেশি পুরনো।

অভিনেত্রী অন্বেষা হাজরার বাড়ির পুজোর বিশেষ ভোগ লুচি, অষ্টমীর দিন পুরো গ্রামকে লুচি ভোগ দেওয়া হয়। শুধু অষ্টমী নয়, পুজোর পাঁচটা দিন পুরো গ্রামের মানুষকে চার বেলা করে খাওয়ানো হয়। পুজোর দিন তাঁদের খাবার পরিবেশন করে থাকেন তিনি নিজেই।

পুজোর প্রতিটা বছর তিনি গ্রামের বাড়িতেই থাকেন। কোনো বছরই অভিনেত্রীর পুজোতে বন্ধুদের সঙ্গে কোনো প্ল্যান থাকে না। বাড়িতেই সব ভাই-বোনদের সঙ্গে খুব মজা হইহুল্লোড় করে পুজো কাটে অভিনেত্রীর।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন