Connect with us

বিনোদন

প্রধানমন্ত্রীও তো প্রবীণ! তিনি কাজ করতে পারলে আমরা কেন নয়: সুহাসিনী মুলে

সরকারি নির্দেশের বিরুদ্ধে বোম্বে হাইকোর্টে মামলাও দায়ের হয়েছে। মুখ খুলছেন প্রবীণ অভিনেতারা।

সুহাসিনী মুলে, রাজেন্দ্র গুপ্তা এবং প্রমোদ পাণ্ডে। ফাইল ছবি

ওয়েবডেস্ক: করোনাভাইরাস লকডাউনের (Coronavirus lock down) জেরে প্রায় তিন মাস বন্ধ থাকার পর স্টুডিওপাড়ায় ফের শ্যুটিং শুরু হয়েছে। কিন্তু মহারাষ্ট্র সরকারের নির্দেশিকা অনুযায়ী, ৬৫ বছরের বেশি বয়সি কোনো কলাকুশলী শ্যুটিং ফ্লোরে অংশ নিতে পারবেন না। এই সরকারি নির্দেশের বিরুদ্ধে বোম্বে হাইকোর্টে মামলাও দায়ের হয়েছে। মুখ খুলছেন প্রবীণ অভিনেতারা।

করোনা সংক্রমণ ঠেকাতে স্বাস্থ্য সুরক্ষাবিধির আওতায় এই নির্দেশিকা জারি করে সরকার। এ প্রসঙ্গেই ইংরেজি ওয়েবসাইট ‘দ্য কুইন্টে’র কাছে কড়া প্রতিক্রিয়া জানান সুহাসিনী মুলে (Suhasini Mulay), রাজেন্দ্র গুপ্তা (Rajendra Gupta) এবং প্রমোদ পাণ্ডে (Promod Pandey)।

সুহাসিনী মুলে: সরকারের সিদ্ধান্তটি বাতিল করা হয়নি। প্রধানমন্ত্রী একজন প্রবীণ নাগরিক হয়েও যদি সভায় যোগ দিতে পারেন এবং তাঁর কাজ চালিয়ে যেতে পারেন, তা হলে আমরা কেন পারব না?

রাজেন্দ্র গুপ্তা: এই প্রোটোকলের জন্য আমরা কাজ পাচ্ছি না। আমরা যদি করোনাভাইরাস থেকে বেঁচেও যাই, তা হলে খিদে এবং বেকারত্ব আমাদের মেরে ফেলবে।

প্রমোদ পাণ্ডে: অন্য পেশার ক্ষেত্রে ৬৫ বছরের বেশি বয়সিদের কাজের অনুমতি দেওয়া হয়েছে। সংবিধানে সবারই বেঁচে থাকার জন্য কাজের অধিকার রয়েছে।

লকডাউন উঠলেও প্রায় চার মাস ধরে হাতে কাজ নেই মুম্বইয়ের প্রবীণ অভিনেতা থেকে বিনোদন জগতের সঙ্গে যুক্ত অন্যান্যদের। সম্প্রতি ইন্ডিয়ান মোশন পিকচার্স প্রডিউসারস অ্যাসোসিয়েশন (IMPPA) বোম্বে হাইকোর্টে মহারাষ্ট্র সরকারের (Maharashtra government) নিষেধাজ্ঞা বাতিলের আবেদন জানায়।

আইএমপিপিএ-র সভাপতি টিপি আগরওয়াল বলেন, প্রত্যেক প্রবীণ প্রযোজক, পরিচালক, অভিনেতা অথবা টেকনিশিয়ানের একমাত্র আয়ের পথ এটাই। ফলে সরকারের এই নির্দেশিকায় তাঁরা সংকটে পড়েছেন। আরও পড়ুন এখানে: শ্যুটিং ফ্লোরে বয়সের সীমাবদ্ধতা বাতিলের আবেদন নিয়ে বোম্বে হাইকোর্টে প্রযোজকদের সংগঠন

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

বিনোদন

বিজয় মাল্যর বিরুদ্ধে তদন্তকারী সিবিআই দল-ই সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তে!

কতকটা একই ধরনের দল সাম্প্রতিক কালে বেশ কয়েকটি হাই-প্রোফাইল মামলার সঙ্গে যুক্ত।

সুশান্ত সিং রাজপুত। ফাইল ছবি

ওয়েবডেস্ক: বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তভার সিবিআইয়ের হাতে যাওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই প্রকাশ্যে এল তদন্তকারী দলটির সম্পর্কে বিশদ তথ্য।

সুশান্তের মৃত্যুর তদন্তে সিবিআইয়ের (CBI) যে বিশেষ তদন্তকারী দল (SIT) দায়িত্বভার পেয়েছে, কতকটা একই ধরনের দল সাম্প্রতিক কালে বেশ কয়েকটি হাই-প্রোফাইল মামলার সঙ্গে যুক্ত। যেগুলির মধ্যে অন্যতম পলাতক ব্যবসায়ী বিজয় মাল্যর (Vijay Mallya) বিরুদ্ধে সিবিআই তদন্ত।

টাইমস নাও-এর তথ্য অনুযায়ী, অভিনেতার মৃত্যুর তদন্তভার হাতে পাওয়া সিবিআইয়ের দলটির মাথায় রয়েছেন মনোজ শ্রীধর, তদন্তটি সুপারভাইজ করবেন ডিআইজি গগনদীপ গম্ভীর এবং ইনভেস্টিগেটিং অফিসার হিসেবে রয়েছেন অনিল যাদব।

এফআইআরে রিয়া?

গত বুধবার এই মামলায় সিবিআই তদন্তের বিজ্ঞপ্তি জারি করে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রের কাছ থেকে আবেদন আসার পরই সুশান্তের মৃত্যুর তদন্তে একটি এফআইআর দায়ের করে সিবিআই। সূত্রের খবর, ওই এফআইআরে প্রয়াত অভিনেতার বান্ধবী এবং অভিনেত্রী রিয়া চক্রবর্তী (Rhea Chakraborty) এবং তাঁর পরিবারের বেশ কয়েক জন সদস্যের নাম রয়েছে।

দ্য টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, এফআইআরে নাম রয়েছে ইন্দ্রজিৎ চক্রবর্তী, সন্ধ্যা চক্রবর্তী, শৌয়িক চক্রবর্তী, স্যামুয়েল মিরান্ডা, শ্রুতি মোদী-সহ অন্যান্যদের। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর,আগামী ৭ আগস্ট রিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য় তলব করা হয়েছে।

প্রসঙ্গত, সুশান্তের মৃত্যুতে সিবিআই তদন্তের দাবি করেন তাঁর বাবা কেকে সিং। তিনি বিহারের পটনায় একটি অভিযোগ দায়ের করেন। গত মঙ্গলবার তাঁর সঙ্গে ফোনে কথোপকথনের পর বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার সিবিআই তদন্তের সুপারিশ করেন।

Continue Reading

বিনোদন

‘ক্রিশ ৪’ নয়, তার আগেই একটি কমেডি ছবিতে হৃতিক রোশনকে দেখা যাবে?

লকডাউনের মধ্যে বেশ কয়েকটি স্ক্রিপ্ট পড়া হয়ে গিয়েছে হৃতিকের।

Hrithik Roshan
হৃতিক রোশন। ফাইল ছবি

ওয়েবডেস্ক: বলিউড অভিনেতা হৃতিক রোশন (Hrithik Roshan) যে তাঁর সুপারহিরো সিরিজ ‘ক্রিশ’-এর চতুর্থ কিস্তি নিয়ে দর্শকদের সামনে হাজির হতে পারেন, এ কথা সবারই জানা। তবে ওই ছবির আগেই তাঁকে না কি একটি কমেডি ছবিতে দেখা যাবে বলে গুঞ্জন ছড়িয়েছে।

মুম্বই মিরর-এর খবর অনুযায়ী, অভিনেতা বর্তমানে তিন থেকে চারটি ছবির স্ক্রিপ্ট নিয়ে নাড়াঘাঁটা করছেন। কারণ তিনি নিজের অ্যাকশন ঘরানার ধারাবাহিকতা অব্যাহত রাখার পাশাপাশি একটি “কমেডি” ছবির খোঁজ চালিয়ে যাচ্ছেন। সব কিছু ঠিকঠাক চললে যে ছবি ক্রিশ ৪ (Krrish 4)-এর আগেই সেই ছবির কাজ শুরু করতে পারেন হৃতিক।

এমনটাও জানা গিয়েছে, লকডাউনের মধ্যে বেশ কয়েকটি স্ক্রিপ্ট পড়া হয়ে গিয়েছে হৃতিকের। এখন তিনি এমন একটা স্ক্রিপ্ট খুঁজছেন, যেটা মূলক মজাদার। নিজের অ্যাকশনধর্মী ছবির থেকে যেটা একেবারে অন্যরকম।

প্রতিবেদনটিকে আরও বলা হয়েছে, ওই কমেডি ছবি ছাড়াও একটি অ্যাকশন-থ্রিলারের কথাও শোনা যাচ্ছে। যেটি ২০২১ সালের শেষের দিকে ‘ক্রিশ ৪’-এর কাজ শুরুর আগেই ফ্লোরে আসতে পারে। তবে তাঁর পরিকল্পনাগুলি সম্পর্কে এখনও পুরোপুরি নিশ্চিত হওয়া যায়নি। তবে এ বিষয়গুলি চলতি বছরের শেষের দিকেই চূড়ান্ত হওয়ার আশা হওয়ার আশাপ্রকাশ করা হয়েছে।

অন্য দিকে ‘ওয়ার’ সিক্যুয়ালের অংশ হওয়ার সম্ভাবনা রয়েছে হৃতিকের। অন্য দিকে বলিউডে আরও এক জোরালো গুঞ্জন- ওটিটি প্ল্যাটফর্মে নাম লেখাতে চলেছেন হৃতিক। তিনি যদি ওয়েব ডেবিউ করেন, সেটা নিঃসন্দেহে একটি মেগা প্রজেক্টই হবে। বেশ কয়েক দিন ধরেই শোনা যাচ্ছে, ডিজনি প্লাস হটস্টারের পক্ষ থেকে হৃতিকের কাছে দু’টি প্রজেক্টের প্রস্তাব গিয়েছে।

প্রথমটি বিবিসির ‘দ্য নাইট ম্যানেজার’ (২০১৬) এবং অন্যটি ‘দ্য সিটাডেল’ (১৯৮৩) মিনি সিরিজের দেশজ ভার্সন। পরিস্থিতি ঠিকঠাক থাকলে আগামী ডিসেম্বরে শ্যুটিং শুরু হতে পারে।

Continue Reading

বিনোদন

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুতে সিবিআই তদন্তের আবেদন গৃহীত হয়েছে, সুপ্রিম কোর্টে বলল কেন্দ্র

বিহার রাজ্য সরকারের সিবিআই তদন্তের সুপারিশ গৃহীত হয়েছে বলে সুপ্রিম কোর্টে জানাল কেন্দ্রীয় সরকার।

সুশান্ত সিং রাজপুত। ফাইল ছবি

ওয়েবডেস্ক: বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) মৃত্যুতে বিহার রাজ্য সরকারের সিবিআই তদন্তের সুপারিশ গৃহীত হয়েছে বলে সুপ্রিম কোর্টে জানাল কেন্দ্রীয় সরকার।

বিহারের পটনার দায়ের হওয়া অভিযোগটিকে মহারাষ্ট্রের মুম্বইয়ে স্থানান্তরের আবেদন জানিয়েছিলেন অভিনেত্রী রিয়া চক্রবর্তী (Rhea Chakraborty)। বুধবার সেই আবেদনের শুনানিতে সুপ্রিম কোর্টে কেন্দ্রের তরফে সলিসিটর জেনারেল তুষার মেহতা সর্বোচ্চ আদলতকে এ কথা জানান।

মেহতা বলেন, “সিবিআই (CBI) তদন্তের জন্য বিহার সরকারের সুপারিশটি ভারত সরকার নীতিগত ভাবে গ্রহণ করেছে। এ সংক্রান্ত বিজ্ঞপ্তি আজ বেলাশেষের দিকে জারি করা হবে”।

এ ব্যাপারে শীর্ষ আদালত জড়িত সমস্ত পক্ষকে তিন দিনের মধ্যে তাদের জবাব দায়ের করতে বলেছে। গত ১৪ জুন মু্ম্বইয়ে বান্দ্রায় নিজের ফ্ল্যাট থেকে সুশান্তের ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়। ফলে ঘটনাটি মহারাষ্ট্র সরকারের তদন্তে এক্তিয়ারে পড়ে। স্বাভাবিক ভাবে মুম্বই পুলিশের তদন্ত কোন জায়গায় দাঁড়িয়ে, সেই বিষয়েও অবহিত করার কথা বলা হয়েছে। মামলার শুনানি হবে আগামী সপ্তাহে।

গত মঙ্গলবার ছেলের মৃত্যুর তদন্তে মুখ্যমন্ত্রীর কাছে সিবিআই তদন্তের আর্জি জানান সুশান্তের বাবা কেকে সিং। তিনি দাবি করেন, “গত ২৫ ফেব্রুয়ারি আমি বান্দ্রা পুলিশকে জানিয়েছিলাম, আমার ছেলের জীবন বিপদের মুখে। ১৪ জুন তার মৃত্যুর পর ৪০ দিন কেটে গিয়েছে। কিন্তু পুলিশ অভিযুক্তদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি। যে কারণে আমি পটনার রাজীবনগর থানাতেও অভিযোগ দায়ের করেছি”। এর পরই বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার এই ঘটনায় সিবিআই তদন্তের সুপারিশ করেন।

আরও পড়ুন: সুশান্ত সিং রাজপুতের মৃত্যুতে সিবিআই তদন্তের সুপারিশ, শুরু রাজনৈতিক জলঘোলা!

তার পরেই বিহারের জেডিইউ সরকার সিবিআই তদন্তের সুপারিশের সিদ্ধান্ত নেয়। অন্য দিকে সুশান্তের আত্মহত্যাকে ‘ভিন্ন দৃষ্টিকোণ’ থেকে বিচার করে এই ঘটনায় তদন্ত করছে মুম্বই পুলিশ। ‘পেশাদারি প্রতিদ্বন্দ্বিতা’র দৃষ্টিকোণ থেকে তদন্তে নেমে একাধিক ব্যক্তিকে সমন পাঠিয়ে জিজ্ঞাসাবাদ করেছে মুম্বই পুলিশ। কিন্তু মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে সিবিআই তদন্তের দাবি আগেই খারিজ করে দিয়েছিলেন।

Continue Reading
Advertisement
বিনোদন2 hours ago

বিজয় মাল্যর বিরুদ্ধে তদন্তকারী সিবিআই দল-ই সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তে!

রাজ্য2 hours ago

রাজ্যে প্রথম বার এক দিনে ২৫ হাজার টেস্ট, আক্রান্তের সংখ্যায় রেকর্ড হলেও সুস্থতার হারে স্বস্তি

প্রযুক্তি2 hours ago

হ্যাকার এবং সাইবার অপরাধীরা করোনার সুযোগ নিচ্ছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

কেনাকাটা2 hours ago

ঘর ও রান্নাঘরের সরঞ্জাম কিনতে চান? অ্যামাজন প্রাইম ডিলে রয়েছে ৫০% পর্যন্ত ছাড়

দেশ3 hours ago

বাংলাদেশ-ভারত সম্পর্ক দিন দিন আরও দৃঢ় হবে, বললেন ভারতীয় হাইকমিশনার

শিল্প-বাণিজ্য3 hours ago

ব্য়াঙ্ক চেকে জুড়ছে নতুন সুরক্ষা বৈশিষ্ট্য, ঘোষণা আরবিআইয়ের

দেশ4 hours ago

চেন্নাইয়ে মজুত প্রচুর টন অ্যামোনিয়াম নাইট্রেট, বেইরুটের ভয়াবহতায় বাড়ছে আতঙ্ক

বিজ্ঞান4 hours ago

করোনা রোগীর মৃত্যুর ঝুঁকি কমাতে প্লাজমা থেরাপির কোনো ভূমিকা নেই, বলেছে এইমসের অন্তর্বর্তী বিশ্লেষণ

দেশ13 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৫৬২৮২, সুস্থ ৪৬১২১

গাড়ি ও বাইক1 day ago

পেট্রোলচালিত গাড়ি ‘এস-ক্রস’ বাজারে নিয়ে এল মারুতি সুজুকি

ক্রিকেট2 days ago

অঘটন! ৩২৯ তাড়া করে বিশ্বচ্যাম্পিয়নদের হারাল আয়ারল্যান্ড

ক্রিকেট1 day ago

আইপিএলের নিয়মাবলি: গুচ্ছের টেস্টিং, চলা-ফেরায় নিয়ন্ত্রণ, একটি দলের জন্য একটি হোটেল

দেশ1 day ago

রুপোর ইট দিয়ে রামমন্দিরের শিলান্যাস করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

ক্রিকেট2 days ago

বিতর্কের মধ্যেই আইপিএলের সঙ্গত্যাগ করল চিনা সংস্থা ভিভো

প্রযুক্তি1 day ago

শাওমি, বাইডু-সহ আরও বেশ কয়েকটি চিনা সংস্থার অ্যাপ নিষিদ্ধ করল কেন্দ্র

দেশ2 days ago

কোভ্যাক্সিনের ট্রায়ালের শুরুতেই হোঁচট! কুড়ি শতাংশ স্বেচ্ছাসেবকের শরীরে মিলল করোনার অ্যান্টিবডি

রবিবারের খবর অনলাইন

কেনাকাটা

কেনাকাটা2 hours ago

ঘর ও রান্নাঘরের সরঞ্জাম কিনতে চান? অ্যামাজন প্রাইম ডিলে রয়েছে ৫০% পর্যন্ত ছাড়

খবরঅনলাইন ডেস্ক : অ্যামাজন প্রাইম ডিলে রয়েছে ঘর আর রান্না ঘরের একাধিক সামগ্রিতে প্রচুর ছাড়। এই সেলে পাওয়া যাচ্ছে ওয়াটার...

কেনাকাটা5 hours ago

এই ১০টির মধ্যে আপনার প্রয়োজনীয় প্রোডাক্টটি প্রাইম ডে সেলে কিনতে পারেন

খবরঅনলাইন ডেস্ক : চলছে অ্যামাজনের প্রাইমডে সেল। প্রচুর সামগ্রীর ওপর রয়েছে অনেক ছাড়। ৬ ও ৭  তারিখ চলবে এই সেল।...

কেনাকাটা22 hours ago

শুরু হল অ্যামাজন প্রাইম ডে সেল, জেনে নিন কোন জিনিসে কত ছাড়

খবরঅনলাইন ডেস্: শুরু হল অ্যামাজন প্রাইম ডে সেল। চলবে ২ দিন। চলতি মাসের ৬ ও ৭ তারিখ থাকছে এই অফার।...

things things
কেনাকাটা6 days ago

করোনা আতঙ্ক? ঘরে বাইরে এই ১০টি জিনিস আপনাকে সুবিধে দেবেই দেবে

খবরঅনলাইন ডেস্ক : করোনা পরিস্থিতিতে ঘরে এবং বাইরে নানাবিধ সাবধানতা অবলম্বন করতেই হচ্ছে। আগামী বেশ কয়েক মাস এই নিয়মই অব্যাহত...

কেনাকাটা1 week ago

মশার জ্বালায় জেরবার? এই ১৪টি যন্ত্র রুখে দিতে পারে মশাকে

খবরঅনলাইন ডেস্ক: একে করোনা তায় আবার ডেঙ্গুর প্রকোপ শুরু হয়েছে। এই সময় প্রতি বারই মশার উৎপাত খুবই বাড়ে। এই বারেও...

rakhi rakhi
কেনাকাটা2 weeks ago

লকডাউন! রাখির দারুণ এই উপহারগুলি কিন্তু বাড়ি বসেই কিনতে পারেন

সামনেই রাখি। কিন্তু লকডাউনের মধ্যে মনের মতো উপহার কেনা একটা বড়ো ঝক্কি। কিন্তু সেই সমস্যা সমাধান করতে পারে অ্যামাজন। অ্যামাজনের...

কেনাকাটা2 weeks ago

অনলাইনে পড়াশুনা চলছে? ল্যাপটপ কিনবেন? দেখে নিন ৪০ হাজার টাকার নীচে ৬টি ল্যাপটপ

ইনটেল প্রসেসর সহ কোন ল্যাপটপ আপনার অনলাইন পড়াশুনার কাজে লাগবে জেনে নিন।

কেনাকাটা2 weeks ago

করোনা-কালে ঘরে রাখতে পারেন ডিজিটাল অক্সিমিটার, এই ১০টির মধ্যে থেকে একটি বেছে নিতে পারেন

শরীরে অক্সিজেনের মাত্রা বুঝতে সাহায্য করে এই অক্সিমিটার।

কেনাকাটা3 weeks ago

লকডাউনে সামনেই রাখি, কোথা থেকে কিনবেন? অ্যামাজন দিচ্ছে দারুণ গিফট কম্বো অফার

খবরঅনলাইন ডেস্ক : সামনেই রাখি। কিন্তু লকডাউনের মধ্যে দোকানে গিয়ে রাখি, উপহার কেনা খুবই সমস্যার কথা। কিন্তু তা হলে উপায়...

laptop laptop
কেনাকাটা3 weeks ago

ল্যাপটপ কিনবেন? দেখে নিন ২৫ হাজার টাকার মধ্যে এই ৫টি ল্যাপটপ

খবরঅনলাইন ডেস্ক : কোভিভ ১৯ অতিমারির প্রকোপে বিশ্ব জুড়ে চলছে লকডাউন ও ওয়ার্ক ফ্রম হোম। অনেকেই অফিস থেকে ল্যাপটপ পেয়েছেন।...

নজরে

Click To Expand