ওয়েবডেস্ক: উদ্বোধনের বহু আগে থেকেই আলোচনায় রয়েছে ৪৮তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। ২০ নভেম্বরের উদ্বোধনী অনুষ্ঠানেও বিতর্ক পিছু ছাড়ল না। রাধিকা আপ্তের সঙ্গে সহ উপস্থাপকের ভূমিকায় থাকা রাজকুমার রাও-এর মন্তব্য ঘিরে জল্পনা এখন তুঙ্গে। মঞ্চে রাজকুমার বললেন, “পরিচালক মাজিদ মাজিদি এবং কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি দুজনেই ইরানি। হয়তো নিছকই কাকতালীয়!”

আরও পড়ুন: সমালোচনার ভয় নিয়ে অভিনয় করা যায় না: রাজকুমার রাও

নিউটনের অভিনেতার ব্যঙ্গে কী বললেন কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রী স্মৃতি ইরানী? “সরকারকে লক্ষ্য করে যখন ব্যঙ্গ করা হলে, মস্করা করলে কী ভাবে উত্তর দেয় সরকার, তা থেকে স্পষ্ট আন্দাজ করা যায় কোন সরকার কত বেশি সহিষ্ণু।”টুইট করে রাধিকা এবং রাজকুমারের উপস্থাপনার প্রশংসা করেছেন স্ম্রিতি।

Compliments to @RajkummarRao & @radhika_apte for being such wonderful hosts at #IFFI2017 Opening Ceremony. pic.twitter.com/4bbO8mh2pG

— Smriti Z Irani (@smritiirani) November 20, 2017

চলচ্চিত্র সহ গোটা শিল্প মহলেই গৈরিকিকরণের অভিযোগ একাধিকবার উঠেছে বর্তমান কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে। সিনেমাহলে জাতীয় সঙ্গীত বাজানো বাধ্যতামূলক করা থেকে পুনে ফিল্ম ইন্সটিটিউটের মাথায় সরকার ঘনিষ্ঠ ‘অযোগ্য’ লোক বসানোর মতো নানা অভিযোগ। সম্প্রতি গোয়ার চলচ্চিত্র উৎসবের চূড়ান্ত তালিকা থেকে ‘এস দুর্গা’ এবং ‘নুড’ এই দুটি ছবি বাদ পড়ায় জুড়ি বোর্ডের প্রধানের পদ থেকে ইস্তফা দেন পরিচালক সুজয় ঘোষ। ঘটনার পরিপ্রেক্ষিতে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব বয়কটের ডাক দিয়েছেন হনসল মেহতা থেকে শাবানা আজমি। যদিও এদিন কেরল হাইকোর্ট বলেছে, আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘এস দুর্গা’ দেখাতেই হবে। অন্যদিকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উৎসবের উদ্বোধন করলেন কিং খান। শ্রীদেবী, শাহিদ কাপুর, এআর রহমান সহ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বলিউডের বহু শিল্পীই।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here