অফিসের পর এ বার সোনু সুদের বাড়িতে আয়কর বিভাগের অভিযান

0
সোনু সুদ
সোনু সুদ। ফাইল ছবি

লকডাউনে সাধারণ মানুষের কাছে ‘মসিহা’ হয়ে উঠেছিলেন অভিনেতা সোনু সুদ। তল্লাশি চলছে তো চলছেই!

মুম্বই: বুধবার অফিসে অভিযান চালানোর পর বৃহস্পতিবার সকালে অভিনেতা সোনু সুদের বাড়িতে হাজির আয়কর কর্তারা!

বলিউড অভিনেতার বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ এনেছে আয়কর বিভাগ। আগের দিন তাঁর অফিসে তল্লাশি শুরু হয়েছিল। অফিস-সহ ছ’টি জায়গায় তল্লাশি চালানো হয়েছিল। সেই অভিযান বৃহস্পতিবার সকাল পর্যন্ত চলল। এ দিন সকালে সোনুর মুম্বইয়ের বাড়িতেও হাজির হন আয়কর কর্তারা।

মূলত, লখনউয়ের একটি রিয়েল এস্টেট সংস্থার সঙ্গে ৪৮ বছর বয়সি অভিনেতার সম্পত্তি চুক্তি খতিয়ে দেখছে আয়কর বিভাগ। অভিযোগ, এই চুক্তিতে কর ফাঁকি দিয়েছেন সোনু। যার প্রেক্ষিতে তল্লাশি অভিযান শুরু হয়েছে।

কয়েক দিন আগেই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে সাক্ষাৎ করেন সোনু। কেজরিওয়াল সরকারের একটি প্রকল্পে তাঁকে ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে নিয়োগ করা হয়। তার পরই জল্পনা, রাজনীতিতে যোগ দিতে পারেন অভিনেতা।

এমনকী ২০২২ সালের মুম্বই পুরসভা নির্বাচনে সোনুকে মেয়র পদপ্রার্থী হিসেবে তুলে ধরার জল্পনা ছড়িয়েছিল কয়েক দিন আগে। সোনু নিজে সেই জল্পনায় জল ঢাললেও তা থামার নয়।

যে কারণে, তাঁর বিরুদ্ধে আয়কর হানা নিয়ে উঠে আসছে একাধিক তত্ত্ব।

অনেকেই মনে করছেন, সোনুর বিরুদ্ধে এই আয়কর অভিযানের সঙ্গে রাজনৈতিক-যোগ রয়েছে। ‘রাজনৈতিক প্রতিশোধ স্পৃহা’ থেকেই এমন পদক্ষেপ। তবে বিজেপি জানিয়ে দিয়েছে, এই তদন্তের সঙ্গে কোনো রাজনীতি নেই।

মহারাষ্ট্রের বিজেপি বিধায়ক রাম কদমের দাবি, “কোনো কেন্দ্রীয় সংস্থা কারও বিরুদ্ধে পদক্ষেপ নিলেই কংগ্রেস-সহ বিরোধী দলগুলো সেটাকে রাজনৈতিক রং দিয়ে দেয়। এই সংস্থাগুলো কি কাজ বন্ধ করে দেবে”?

অন্য দিকে, বিজেপির প্রাক্তন দোসর এবং বর্তমানে মহারাষ্ট্রের জোট সরকারের শরিক শিবসেনার এই ঘটনাকে ‘তালিবানি কায়দা’ হিসেবে অভিহিত করেছে।

খবর অনলাইন-এ আরও বিনোদন দুনিয়ার খবর পড়ুন এখানে:

অবশেষে প্রকাশ্যে এল নুসরত জাহানের ছেলে ঈশানের পিতৃপরিচয়

চিনে বাদামের টানে সম্পর্কের টানাপোড়েনে যশ দাশগুপ্ত?

‘কলকাতার হ্যারি’ হয়ে প্রযোজনায় হাত রাখছেন সোহম চক্রবর্তী

পুজোয় মুক্তি পাচ্ছে অনিকেত চট্টোপাধ্যায়ের ছবি ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’

কিশমিশ ছবির শুটিং-এ দার্জিলিঙে দেব

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন