খবরঅনলাইন ডেস্ক: অভিনেতারা তাঁদের অভিনয়ের কলাকৌশল দিয়ে আমাদের আনন্দ দেন। মন জয় করে নেন। বাইরে থেকে তাঁদের বাহ্যিক আদবকায়দা দেখলে তাঁদের সব সময় সুস্থ ও সুখী মনে হয়। কিন্তু অনেকেরই মনের ভেতর এবং শরীরের ওপর দিয়ে যে ঝড় বয়ে যায় তা আমরা বেশির ভাগ মানুষই জানতে পারি না। কর্মজীবনে প্রচুর সাফল্য পেলেও সেই ঝড়ের ঝাপটা সামলাতে না পেরে বা কোনো দুর্ঘটনার কবলে পড়ে অনেকেই অকালে ঝরে যান। তেমনই কয়েক জন নায়িকার কথা রইল এখানে।

স্মিতা পাতিল

স্মিতার প্রায় প্রত্যেক ছবি বিশাল সাফল্য এনে দিয়েছিল তাঁকে। সঙ্গে বাণিজ্যিক সাফল্যও। মাত্র এক দশকে বহু ধরনের ছবি করেছিলেন তিনি। আর্ট ফিল্ম ও বাণিজ্যিক ফিল্মে তাঁর দক্ষতা চিরস্মরণীয়। মাত্র ৩১ বছর বয়সে সন্তান জন্ম দেওয়ার পর শারীরিক জটিলতার কারণে তিনি মারা যান।

Loading videos...

তরুণী সচদেব

অতিপরিচিত রসনা গার্ল। অর্থাৎ তরুণী সচদেব। শিশুশিল্পী হিসাবে সাফল্যের শিখরে পৌঁছেছিলেন। রসনার বিজ্ঞাপনটি তাঁকে জনপ্রিয় করে তোলে। তিনি একাধিক কাজে নিজের ছাপ রেখেছেন। এমনকি অমিতাভ বচ্চনের সঙ্গে ‘পা’ ছবিতেও কাজ করেছেন। মাত্র ১৪ বছর বয়সেই মায়ের সঙ্গে নেপালে যাওয়ার সময় বিমান দুর্ঘটনায় তরুণী মারা যান।

আরতি আগরওয়াল

মাত্র ১৬ বছর বয়সে ‘পাগলপন’ ছবির মাধ্যমে চলচ্চিত্র জগতে আত্মপ্রকাশ করেন আরতী। এর পর এক বলিউড তারকার সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন, কিন্তু সেই সম্পর্ক ভেঙে যায়। তিনি বলিউড ছেড়ে দক্ষিণের চলচ্চিত্রজগতে মন দেন। উন্নতি করতে থাকেন। কিন্তু শারীরিক সমস্যার কারণে তা দীর্ঘস্থায়ী হয়নি। তিনি লাইপোসাকশন অপারেশন করাতে আমেরিকায় যান, কিন্তু ফিরে আসতে পারেননি। হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।    

দিব্যা ভারতী

খুব দ্রুত সাফল্যের শিখর ছুঁয়েছিলেন দিব্যা। ‘শোলা অর শবনম’ ছবি প্রচুর সাফল্য দিয়েছিল। এ ছাড়া রয়েছে ‘দিওয়ানা’, ‘বলবান’ ইত্যাদি সফল ছবি। মাত্র ১৯ বছর বয়সে আত্মহত্যা করেন তিনি। মৃত্যুটি আজও রহস্যময়।

মিনা কুমারী

সত্যিকারের ট্র্যাজেডি কুইন বলতে যা বোঝায় তা হলেন মিনা কুমারী। ছবিতে তাঁর চরিত্রায়ণ বেশির ভাগই ট্র্যাজিক নায়িকার। তার থেকেও বেশি ট্র্যাজিক তাঁর জীবনকাহিনি। অত্যাধিক মদ খাওয়ার অভ্যাসের কারণে লিভারের ক্যানসারে আক্রান্ত হন। মাত্র ৩৯ বছর বয়সে মারা যান মিনা।  

আরও – রাজ পরিবারের কন্যা এই সাত নায়িকা

পড়ুন – বাংলা ছবির এই ৫ নায়িকার স্বামীরা কে কী করেন!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.