ওয়েবডেস্ক: বর্ষীয়ান অভিনেতার এ হেন বিস্ফোরক মন্তব্য কি হালফিলে চিনে বলিউডের ছবির জনপ্রিয়তাকে লক্ষ্য করে? কেন না, পরিসংখ্যান বলছে, চিনে যা কিছু বলিউডের ছবি আপাতত ডাবিংয়ের মাধ্যমে মুক্তি পায়, তার মধ্যে সব চেয়ে বেশি ব্যবসা করে সলমন খানের ছবিই!

আরও পড়ুন: সলমনের ছবিতে কাজ করায় কেরিয়ারে ভরাডুবি? এ কী বলছেন মাহি গিল!

নাসিরুদ্দিন শাহ অবশ্য তাঁর বক্তব্যে কেন সলমন খানের নামই নিচ্ছেন, তা খোলসা করে দিয়েছেন কথায় কথায়। এক সাংবাদিক বৈঠকে সম্প্রতি জানিয়েছেন তিনি- সিনেমার যে সমাজকে বদলে দেওয়ার ক্ষমতা আছে, এমনটা তিনি কখনই মনে করেন না! “তবে কী জানেন, সিনেমা কিন্তু একটা সময়ের প্রতিনিধিত্ব করে। সেই দিক থেকেই ব্যাপারটা চিন্তার। আমি চাই না, আজ থেকে ২০০ বছর পরে ভারতীয় সিনেমা বললে লোকে কেবল সলমন খানের ছবিই ভাববে! ২০১৮ সালের ভারতীয় ছবি নিয়ে কথা বলতে গেলে তুলে আনবে কেবল সলমনের ছবির কথাই”, জানাচ্ছেন নাসিরুদ্দিন!

 

View this post on Instagram

 

A post shared by Naseeruddin Shah (@naseerudinshah) on

কেন এমন ক্ষোভ সলমন আর তাঁর ছবি নিয়ে, সেটাও বিবৃতির পরের ধাপে স্পষ্ট করেছেন নাসির। “শিল্পীর একটা দায়িত্ব থাকে। যত বড়ো অভিনেতা, দায়িত্বও তত বেশি। সেই দিক থেকেই আমি বিখ্যাত হওয়ার পরে বুঝে-শুনে ছবি হাতে নিই। আ ওয়েডনেসডে ছবিটার কথাই ধরুন না! আমার মনে হয়েছিল- ওটা করা দরকার, একটা বার্তা পৌঁছবে সবার কাছে! তাই করেছি! কিন্তু এঁরা সে সবের ধার দিয়েও যান না”, অভিযোগ তাঁর!

তা বলে যে তিনি বাণিজ্যিক ছবির বিরোধী, এমনটা কিন্তু নয়। “আমি বাণিজ্যিক ছবিকেও সমর্থন করি। একজন নবাগত পরিচালক যখন কাজ করতে আসেন, তখন তাঁর ছবি হিট করানো আর নিজেকে দাঁড় করানোর দায় তো থাকেই! কিন্তু সলমন খানের সে চাপ নেই! তা হলে বুড়ো বয়সেও এ রকম কাজ করবেন কেন?” প্রশ্ন ছুড়ে দিচ্ছে নাসিরুদ্দিন শাহ!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here