ওয়েবডেস্ক: কী কাণ্ড বলুন দেখি! দলবল নিয়ে, ফুরফুরে মনে রাজ চক্রবর্তী তাঁর প্রযোজনা সংস্থার নয়া ছবি ‘প্রেম আমার ২’-এর শুটিং করতে উপস্থিত হলেন বাংলাদেশের সিলেটে, সঙ্গে পরিচালক বিদুলা ভট্টাচার্য আর বাংলাদেশের প্রযোজনা সংস্থা জ্যাজ মাল্টিমিডিয়ার আবদুল আজিজ! এখন আজিজকে তো থাকতে হবেই, তাঁর সংস্থার সঙ্গে হাত মিলিয়ে ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনাতেই তো তৈরি হচ্ছে ছবি। ফলে, শুটিং বাংলাদেশে বলে কর্তব্যের খাতিরে তিনিও উপস্থিত থাকতে বাধ্য! এখন প্রশ্ন হল- আজিজ কি তাঁর কর্তব্য ঠিক মতো পালন করেননি?

আরও পড়ুন: রাজের পরিচালনায় এক ফ্রেমে মিমি-শুভশ্রী? শুটিংয়ে মিমির কাণ্ড জানলে অবাক হবেন!

 

View this post on Instagram

 

🤓

A post shared by Raj Chakraborty (@rajchoco) on

বাংলাদেশ পুলিশের অন্তত বক্তব্য সে রকমটাই! সিলেটের এম সি কলেজে শুটিংয়ের খোঁজ পেয়ে তাঁরা সেখানে গিয়ে দেখেন- অনুমতি ছাড়াই হইহই রইরই চলছে ক্যাম্পাসে। শাহপরানের ওসি আখতার হোসেন জানিয়েছেন- “আইন শৃঙ্খলাকে গ্রাহ্য না করেই কলেজ ক্যাম্পাসে শুটিংয়ের নামে হইচই চলছিল! কই, ভারতীয় অভিনেতাদের শুটিং করতে দেওয়ার অনুমতি পেয়ে কোনো কাগজপত্র তো আমরা পাইনি!” ফলে, শুটিং মুলতুবি রাখতে হয়। দিন দুয়েকের মাথাতেও পরিস্থিতির উন্নতি না হওয়ায় ফেরত আসতে হয় শুটিং দলকে।

 

View this post on Instagram

 

On the way to #bangladesh #sylhet for #PreamAmar2 #shooting #RCP

A post shared by Raj Chakraborty (@rajchoco) on

এ ব্যাপারে আজিজ যদিও পুলিশের বক্তব্যের উল্টো দিকেই বিবৃতি দিচ্ছেন। তাঁর দাবি- তাঁদের তরফ থেকে সব রকম অনুমতি নেওয়া হয়েছিল। কিন্তু পুলিশ অকারণে, একেবারে শেষ মুহূর্তে আইনি ফ্যাকড়া দেখিয়ে তাঁদের হেনস্তা করেছে। যা আর্থিক লোকসানের মুখেও ফেলেছে তাঁর সংস্থাকে। একই দাবি রাজ চক্রবর্তীরও। “আমাদের শেষ মুহূর্তে জানানো হল এই কথা! শুনলাম, অনুমতি পেতে না কি তিন থেকে চার দিন লাগবে! বসে থাকার মানে হয় না বলে আমরা ফেরত আসতে বাধ্য হলাম। কিন্তু একগাদা পয়সা জলের মতো খরচ হল”, বলছেন তিনি।

কথা হল, কিছু মাস আগে ‘বালিঘর’ ছবির শুটিং করতে গিয়ে বাংলাদেশে ঠিক এই এক সমস্যার মুখে পড়েছিলেন অরিন্দম শীলও। তাঁকেও শেষ মুহূর্তে অনুমতি নেই এই যুক্তি দেখিয়ে, শুটিং বন্ধ করিয়ে, তল্পিতল্পা গুটিয়ে কলকাতায় ফেরত পাঠানো হয়। ফলে প্রশ্ন উঠছেই- কেন ঘটছে বার বার এমন ঘটনা? দায়টা সত্যি বলতে কী কার?

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন