ছবি MyGovIndia twitter থেকে নেওয়া।

নয়াদিল্লি: ৭৩তম সাধারণতন্ত্র দিবস যত এগিয়ে আসছে, ততই তা যথাযথ মর্যাদায় উদযাপনের প্রস্তুতি দিল্লিতে জোর কদমে এগিয়ে চলেছে। এই অবস্থায় ভারতীয় নৌবাহিনীর সাধারণতন্ত্র দিবস প্যারেড রিহার্সালের একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। ভারত সরকারের অফিসিয়াল হ্যান্ডল ক্লিপটি পোস্ট করেছে এবং তা টুইটারে শেয়ার করা হয়েছে।

ক্লিপে দেখা যাচ্ছে, দিল্লির বিজয়চকে ভারতীয় নৌবাহিনীর কর্মীরা নিজেদের ইউনিফর্মে সজ্জিত হয়ে রাইফেল উপরে তুলেছেন। না, আপনি যা ভাবছেন তা নয়। তাঁরা মার্চ করছেন না। সারি করে দাঁড়িয়ে তাঁদের রাইফেলে চাপড় দিচ্ছেন এবং আরডি বর্মণের বিখ্যাত গান ‘দুনিয়া মে লোগোঁ কো’-র সঙ্গে তাল মেলাচ্ছেন।

ভিডিও ক্যাপশনে লেখা হয়েছে, “নিউ দিল্লির বিজয়চকে ভারতীয় নৌবাহিনীর সাধারণতন্ত্র দিবস প্যারেড রিহার্সালের ভিডিওটি এড়িয়ে যেতে পারছি না।” মূল ক্লিপটির জন্য ক্যাপশনে চিত্র সাংবাদিক অরুণ শর্মাকে ক্রেডিট দেওয়া হয়েছে। ক্লিপটি ইতিমধ্যেই ৪৭ হাজার ভিউয়ারের কাছে পৌঁছে গিয়েছে এবং সংখ্যাটি ক্রমশই বাড়ছে।

ক্লিপটি দেখে ভিউয়ার তথা দর্শকরা উচ্ছ্বসিত। তাঁরা বিপুল আনন্দ পাচ্ছেন। তার স্বীকৃতি রয়েছে তাঁদের মন্তব্যে – ‘লাভলি’, ‘সুপার্ব’, ‘ফ্যান্টাস্টিক’ – আরও কত কী!

রিহার্সালের সময়টা নৌকর্মীদের এমন ভাবে উপভোগ করতে দেখে এক জন তো খুব খুশি হয়েছেন। তিনি লিখেছেন – ‘এ ভাবে উপভোগ করতে দেখে ভালো লাগছে – জয় হিন্দ’।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে অনেকেই ক্লিপটি আবার পোস্ট করছেন। মেজর সুরেন্দ্র পুনিয়া ভিডিওটি টুইট করে লিখেছেন, “আপনাদের ভালো লাগবে। নিউ দিল্লির বিজয়চকে সাধারণতন্ত্র দিবস প্যারেড রিহার্সালে ভারতীয় সেনাবাহিনীর ব্যান্ডের জন্য চিয়ার করছেন ভারতীয় নৌবাহিনী। জয় হিন্দ।” এই পোস্টটি ২ লক্ষ ৬০ হাজার জন দেখেছেন।

একজন মন্তব্য করেছেন, “বাহ! কী সুন্দর দৃশ্য। তরুণ অফিসারেরা কর্মশক্তি আর আনন্দে ভরপুর।”

এ বারের সাধারণতন্ত্র দিবসে এ ভাবেই সবাইকে চমকে দিয়ে ফিরে এল ‘অপনা দেশ’ সিনেমায় আরডি বর্মণের কালজয়ী গানটি।

এ বছর সাধারণতন্ত্র দিবস প্যারেডের কিছু পরিবর্তন আনা হয়েছে। কুয়াশার জন্য প্যারেড শুরু হবে নির্ধারিত সময়ের আধ ঘণ্টা পরে। কোভিডের বিধিনিষেধের জন্য মাত্র ২৪ হাজার মানুষ এই প্যারেডে উপস্থিত থাকবেন।

আরও পড়তে পারেন

সাধারণতন্ত্র দিবসে নতুন উদ্যোগ, বিটিং রিট্রিট-এ দিল্লিবাসী দেখবেন অভিনব ড্রোন শো

এ বছরেও সাধারণতন্ত্র দিবসের অনুষ্ঠানে কোনো বিদেশি রাষ্ট্রপ্রধান আসছেন না

সাধারণতন্ত্র দিবসের ছুটিতে ঘরে বসে এই ছবিগুলো দেখে উদ্বুদ্ধ হোন

এ বারের সাধারণতন্ত্র দিবসে যা কিছু প্রথম বার, দেখে নিন এক নজরে

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন