রাম তেরি গঙ্গা ম্যালি’ সিনেমাটির কথা সকলেরই মনে আছে। ছবির অভিনেত্রী মন্দাকিনীর কথা মনে রয়েছে। ওই সময় দাঁড়িয়ে সাদা রঙের শাড়িতে জলপ্রপাতের নীচে খুব সাহসী দৃশ্যে অভিনয় করতে দেখা গিয়েছে। এই ছবির মাধ্যমে রাতারাতি লাইমলাইটে চলে আসেন মন্দাকিনী। এই ছবির পর, তিনি তাঁর ছয় বছরের ক্যারিয়ারে দুর্দান্ত চলচ্চিত্রে অভিনয় করেছিলেন। কিন্তু আচমকাই তিনি বলিউড থেকে কোথায় হারিয়ে গেলেন, কেউ তা জানতেও পারেনি। আজ তাঁর ৫৮তম জন্মদিন। এই উপলক্ষে, তাঁর সম্পর্কিত কিছু বিষয়ে আলোচনা করা যাক।

১৯৬৩ সালের ৩০ জুলাই জন্ম নেওয়া মন্দাকিনির আসল নাম ইয়াসমিন জোসেফ। মন্দাকিনির মা ছিলেন মুসলিম এবং বাবা ছিলেন খ্রিস্টান। তিনি উত্তরপ্রদেশের মিরাট জেলার বাসিন্দা। ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি মন্দাকিনীর খুব শখ ছিল, কিন্তু উপযুক্ত সুযোগ পাচ্ছিলেন না। তারপর একদিন অভিনেতা রাজ কাপুর ২২ বছর বয়সে প্রথমবার মন্দাকিনীকে দেখেছিলেন। এরপর তিনি মন্দাকিনীকে চলচ্চিত্রে কাজ করার সুযোগ দেন। ‘রাম তেরি গঙ্গা ম্যালি’ ছবির মাধ্যমে তিনি প্রধান অভিনেত্রী হিসেবে আত্মপ্রকাশ করেন।

রাজ কাপুর ‘রাম তেরি গঙ্গা ম্যালি’-তে মন্দাকিনীকে চুক্তিবদ্ধ করেছিলেন এবং ছবিটি ব্লকবাস্টার প্রমাণিত হয়েছিল। ছবিতে জলপ্রপাতের নিচে সাহসী দৃশ্য দিয়ে রাতারাতি লাইমলাইটে চলে আসেন মন্দাকিনী। এই দৃশ্যের পর রাজ কাপুরকে সেন্সর বোর্ডের জবাব দিতে হয়েছিল। এই ছবিটি তাঁর খ্যাতি একটা নির্দিষ্ট উচ্চতায় নিয়ে গিয়েছিল। ছয় বছরের ক্যারিয়ারে মন্দাকিনী একাধিক চলচ্চিত্র উপহার দিয়েছেন।

সূত্রের খবর, আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের সঙ্গে আলাপের পর বিতর্কে পড়েন মন্দাকিনী। এমনও খবর ছিল যে তাদের দুজনেরই বিয়ে হয়েছে এবং এই বিয়ে থেকে তাঁদের একটি ছেলেও রয়েছে। মন্দাকিনী বিষয়টি অস্বীকার করেছেন। তবে স্বীকার করেছেন যে সে দাউদের পরিচিত। মন্দাকিনি ১৯৯৬ সালের ছবি ‘জোর্দার’ দিয়ে কেরিয়ার শেষ করেছিলেন। এটাও বলা হয়েছিল যে দাউদের কারণেই মন্দাকিনীকে অনেক ছবিতে অভিনয় করা হয়েছিল।

এরপর অভিনেত্রী গান গাইতে শুরু করেন এবং তার দুটি অ্যালবাম প্রকাশ করেন। কিন্তু দুটিই কাজ করেনি। মন্দাকিনী ১৯৯০ সালে ডাঃ কাগিউর টি. রিনপোচে ঠাকুরকে বিয়ে করেন। বর্তমানে মন্দাকিনী স্বামীর সঙ্গে একটি তিব্বতি ভেষজ কেন্দ্র চালান। তাঁদের দুই সন্তান ছেলে রাবিল ও মেয়ে রাবজে ইনায়া ঠাকুর। এবার প্রায় ২৬ বছর পর ‘মা ও মা’ মিউজিক ভিডিওতে দেখা যাচ্ছে মন্দাকিনীকে।

আরও পড়তে পারেন :

কিচ্ছা সুদীপের সাড়া জাগানো ছবিগুলো কী জানেন?

মা হতে চলেছেন বিপাশা বসু, শীঘ্রই ঘোষণা করবেন তারকা দম্পতি

সোশ্যাল মিডিয়ায় ট্রোলড রাখী

ছোটোপর্দায় কাজ করেছেন যেসকল ভোজপুরি অভিনেত্রীরা

হইচই ওয়েব প্ল্যাটফর্মে দ্বিতীয় রহস্য রোমাঞ্চ সিরিজ আনতে চলেছেন অঞ্জন দত্ত, প্রকাশ্যে ছবির চরিত্র

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন