ওয়েবডেস্ক: এই যে খবর এসেছিল- চিকিৎসায় সাড়া দিয়েছেন নায়ক, খুব তাড়াতাড়িই অনেকটা সুস্থ হয়ে ফিরে আসছেন দেশে?

মাস দুয়েক আগেও অন্তত তেমনটাই খবর এসেছিল! জানা গিয়েছিল, ইরফান খান তুলনামূলক ভাবে সুস্থ, ফলে চিকিৎসকরা তাঁকে দেশে ফেরার অনুমতি দিয়েছেন! তবে মাঝে মাঝেই যে নিউরোএন্ডোক্রাইন ক্যানসারের মতো দুরূহ ব্যাধির চিকিৎসার জন্য বিদেশে যাতায়াত করতে হবে তাঁকে, সে কথাটাও খবরে প্রকাশ পেয়েছিল!

irrfan khan

আর তার কিছু পরেই পরিচালক সুজিত সরকার নিয়ে এসেছিলেন এক আনন্দের খবর! জানা গিয়েছিল, সর্দার উধম সিংয়ের যে বায়োপিক বানানোর কাজে হাত দিতে চলেছেন তিনি, সেখানে ভারতের স্বাধীনতা আন্দোলনের অমর শহিদের ভূমিকায় অভিনয় করবেন ইরফান! পাশাপাশি এ-ও জানা গিয়েছিল, তাঁর অসুস্থতার জন্য ‘স্বপ্না দিদি’ নামে যে ছবির কাজ পিছিয়ে দিয়েছিলেন বিশাল ভরদ্বাজ, সেটার কাজও আবার শুরু হবে!

কিন্তু, এখন ইরফান যা বলছেন, তাতে জটিলতারই আঁচ পাওয়া যাচ্ছে! “সত্যি বলছি, আমি কবে দেশে ফিরব, সে ব্যাপারে কিছুই জানি না! আর সত্যি বলতে কী, সেটা জানার জন্য আমি খুব একটা ব্যগ্রও নই”, সাম্প্রতিক এক সাক্ষাৎকারে এ কথা জানিয়েছেন নায়ক!

irrfan khan

তা হলে কি, বলতে নেই, তাঁর স্বাস্থ্যের অবনতি হয়েছে?

এই প্রসঙ্গে ইরফানের শেষ সোশ্যাল মিডিয়া পোস্টের কথা তুলে ধরা যেতেই পারে! সেখানে বেশ স্পষ্ট করেই জানিয়েছিলেন নায়ক- “কিছুই ঠিক নেই! শুরু হল অসহ্য যন্ত্রণার পর্ব। সেই সময়ে কোনো কিছুই ঠিক নেই, কোনো সান্ত্বনাও নেই। কেবল রয়েছে যন্ত্রণা। যা ঈশ্বরের চেয়েও বেশি শক্তিশালী, অন্য কোনো দিকে মনকে যেতেই দেয় না। আর আমি বুঝলাম, জীবনে একমাত্র নির্দিষ্ট বলে যদি কিছু থেকে থাকে, তা হলে সেটা অনিশ্চয়তা। সমুদ্রের মাঝে ভেসে থাকা একটা বোতলের ছিপির মতোই জীবনটাকে চিনলাম”, লিখেছিলেন তিনি।

irrfan khan

দেখা যাক! সময় হলে নায়ক নিজেই জানাবেন সব কিছু! এর তো অন্তত এখনও পর্যন্ত অন্যথা হয়নি!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here