ওয়েবডেস্ক: “কিছুই ঠিক নেই! শুরু হল অসহ্য যন্ত্রণার পর্ব। সেই সময়ে কোনো কিছুই ঠিক নেই, কোনো সান্ত্বনাও নেই। কেবল রয়েছে যন্ত্রণা। যা ঈশ্বরের চেয়েও বেশি শক্তিশালী, অন্য কোনো দিকে মনকে যেতেই দেয় না। আর আমি বুঝলাম, জীবনে একমাত্র নির্দিষ্ট বলে যদি কিছু থেকে থাকে, তা হলে সেটা অনিশ্চয়তা। সমুদ্রের মাঝে ভেসে থাকা একটা বোতলের ছিপির মতোই জীবনটাকে চিনলাম”!

irrfan khan

ঠিক এই কথাগুলোই শেষ সোশ্যাল মিডিয়া পোস্টে নিজের স্বাস্থ্য সম্পর্কে জানিয়েছিলেন ইরফান খান! আমরাও বুঝেছিলাম, কী তীব্র লড়াইটাই না তিনি চালিয়ে যাচ্ছেন জীবনের প্রতিকূলতার বিরুদ্ধে!

আরও পড়ুন: দেশে ফিরছেন না এখনই ইরফান, চিকিৎসকের বারণ, হঠাৎ স্বাস্থ্যের অবনতি?

irrfan khan

কিন্তু বিরল নিউরোএন্ডোক্রাইন ক্যানসার যখন থাবা বসাল তাঁর শরীরে, তখন তা ঠিক কেমন ছাপ ফেলল নায়কের স্বাস্থ্যে? এ নিয়ে, সত্যি বলতে কী, কিছুই জানার উপায় ছিল না! কেন না, নায়ককে ঘিরে রেখেছিল নিরাপত্তা বলয়, কৌতূহলীদের ক্যামেরার লেন্স ছুঁতে পারেনি তাঁকে!

irrfan khan

শুধু নেটদুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছিল বেশ কিছু অসমীচীন ছবি! যেখানে হাসপাতালের শয্যায় শুয়ে থাকা রোগীর শরীরে জুড়ে দেওয়া হয়েছিল নায়কের মুখ! তার পর ফটোশপে আরও কিছু কারসাজি করে সেগুলো চালানো হচ্ছিল আসল ছবি বলে!

সেই পর্ব পেরিয়ে এসে এ বার ইরফান নিজেই আমাদের জানালেন, তাঁকে এখন ঠিক কী রকম দেখতে হয়েছে! সম্প্রতি তিনি বদলেছেন নিজের টুইটার হ্যান্ডেলের ডিসপ্লের ছবিটা, তার থেকেই অনেক দিন পরে তাঁকে এক ঝলক দেখতে পেলাম আমরা!

সত্যিই কথা রেখেছেন নায়ক! অসুস্থতার খবর যখন প্রথম প্রকাশ পেয়েছিল, তখনই তিনি জানিয়েছিলেন, গুজবে কান দেওয়ার দরকার নেই, সত্যিটা নিজেই জানাবেন সময় মতো! সেই প্রতিশ্রুতি তিনি এখনও পালন করে চলেছেন!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here