ওয়েবডেস্ক: এর আগে খবর এসেছিল- এখন অনেকটা সুস্থ আছেন ইরফান খান। তাড়াতাড়ি ফিরে আসছেন দেশে। এসে নতুন ‘কারবাঁ’-র প্রচারে ভাগও নেবেন। এবং ধীরে ধীরে ফের শুরু করবেন অভিনয়ও।

irrfan khan

এ বার পরিচালক সুজিত সরকারের বিবৃতি সেই সব কিছুকে সমর্থন করল। জানিয়েছেন সরকার, পরের ছবিটা তিনি তৈরি করতে চলেছেন স্বাধীনতা সংগ্রামী সর্দার উধম সিংয়ের জীবন অবলম্বনে। আর সেই ছবিতে শহিদের চরিত্রে অভিনয় করবেন খোদ ইরফান!

udham singh

জালিয়ানওয়ালাবাগের হত্যাকাণ্ড যখন সঙ্ঘটিত হয়েছিল, তখন উধম সিং ছিলেন অল্পবয়স্ক। খালসার কাজে বাগে আগত সবাইকে জল বিতরণ করছিলেন তিনি। ফলে গুলিতে ঝাঁঝরা হয়ে সবাই লুটিয়ে পড়ছেন মাটিতে- এ ঘটনা নিজের চেোখে দেখতে হয় তাঁকে। তখন থেকেই ঘটনার শোধ তুলতে বদ্ধপরিকর ছিলেন তিনি। এবং শোধ তুলেছিলেনও। তাও লন্ডনে গিয়ে। জালিয়ানওয়ালাবাগ নৃশংসতার হোতা মাইকেল ও’ডায়ারকে গুলি করে মেরেছিলেন সবার সামনেই! সেই ইতিহাস এ বার ইরফানের হাত ধরে সরকারের পরিচালনায় ফিরছে রুপোলি পর্দায়।

irrfan khan

তবে পরিচালক যাই বলুন না কেন, ইরফান বা তাঁর পরিবারের তরফে এ নিয়ে এখনও পর্যন্ত কিছু জানানো হয়নি। সুজিতের দাবি- পরের মাসেই তিনি ইরফানের সঙ্গে বসছেন ছবির চিত্রনাট্য নিয়ে। তত দিনে দেশে ফিরেও আসছেন নায়ক। তার পর বাকি কাজ গুছিয়ে শুটিং শুরু করবেন চলতি বছরের শেষের দিকে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here