Connect with us

বিনোদন

কুমার শানুর কারণেই কি মীনাক্ষি শেষাদ্রি বলিউড ছেড়েছিলেন?

ওয়েবডেস্ক: রাতারাতি তারকা হয়ে গিয়েছিলেন। আবার আচমকাই রুপোলি পর্দা থেকে অবসর নিয়ে বলিউডের গ্ল্যামার দুনিয়ার আড়ালে চলে যান আট-নয়ের দশকের জনপ্রিয় অভিনেত্রী মীনাক্ষি শেষাদ্রি। কী কারণে, হঠাৎ চলচ্চিত্র থেকে অদৃশ্য হয়ে গেলেন তিনি। অর্থাৎ, মীনাক্ষি কেন চলচ্চিত্র ছাড়লেন? মীনাক্ষি এখন কোথায়? দেখে নেওয়া যাক সে সব প্রশ্নের উত্তর।

১৭ বছর বয়সে মিস ইন্ডিয়া খেতাব জেতার মাত্র তিন বছর পরে, তাঁর প্রথম ছবি ‘পেইন্টার বাবু’তে স্বাক্ষর করেছিলেন। জ্যাকি শ্রফের বিপরীতে সুভাষ ঘাইয়ের ‘হিরো’-তে তিনি রাতারাতি তারকা হয়ে ওঠেন। ওই ছবির পরেই একের পর এক ছবির অফার পেতে শুরু করেছিলেন। দামিনী, ঘায়েল, ঘাতক-এর মতো ব্লকবাস্টার ছবিতে কাজের পর অভিনেত্রীর পিছনে আর ফিরে তাকানোর মতো সময় ছিল না।

মীনাক্ষি বক্স অফিসে প্রচুর সাফল্য অর্জন করেছিলেন। তবে তিনি যে খ্যাতি অর্জন করেছিলেন তা তাঁর সহশিল্পীদের সঙ্গে সুষ্ঠু অংশীদারিত্ব বণ্টনের মাধ্যমেই এসেছে। অনিল কাপুর, জ্যাকি শ্রফ, পরিচালক সুভাষ ঘাই এবং গায়ক কুমার শানুর সঙ্গে তাঁর সম্পর্কের কথা শোনা যায়।

কুমার শানুর সঙ্গে কী হয়েছিল?

অনেকে বলে থাকেন, কুমার শানুর সঙ্গে তাঁর যোগসূত্রটি বলিউড থেকে মীনাক্ষির প্রস্থানের অন্যতম কারণ বলেছিলেন। বিভিন্ন খবরে এমনটাও শোনা যায়, সংগীতশিল্পী কুমার শানু, যিনি সে সময় বিবাহিত ছিলেন, মীনাক্ষীকে দেখার পরই তাঁর প্রেমে পড়ে যান। তখন পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছায় যে, তিনি নিজের স্ত্রীর সঙ্গে বিবাহবিচ্ছেদ করে মীনাক্ষীকে বিয়ে করতে প্রস্তুত ছিলেন। একটি প্রিমিয়ার শোতে একে অপরের সঙ্গে তাঁদের দেখা হয়েছিল। গায়ক না কি তাঁর প্রেমে পাগল হয়ে যান। মীনাক্ষী এই সম্পর্কের জন্য প্রস্তুত ছিলেন না এবং তাই তিনি দ্বিমত পোষণ করেছিলেন। কিন্তু কুমার শানু পরে ঘটনাক্রমে মীনাক্ষীর উপর দোষ চাপিয়েছিলেন।

১৯৯৫ সালে মীনাক্ষি বিনিয়োগ ব্যাঙ্কার হরিশ মহীশূরকে বিয়ে করেন। বিয়ের পর মীনাক্ষীকে আর কখনও বড় পর্দায় দেখা যায়নি। তিনি ২৩ বছর আগে ইন্ডাস্ট্রিতে তাঁকে দেখা গিয়েছিল তবে এখনও অন্য উপায়ে বলিউডের সঙ্গে তিনি যুক্ত। এখন টেক্সাসে একটি নাচের স্কুল (চেরিশ) পরিচালনা করেন। ৫৬ বছর বয়সি মীনাক্ষি এখন সেখানেই স্বামী এবং দুই সন্তানকে নিয়ে স্থায়ী হয়েছেন।

বিনোদন

হাসপাতাল থেকে ছাড়া পেলেন অমিতাভ বচ্চন, এখনও কোভিড ১৯ পজিটিভ অভিষেক

Amitabh Bachchan
হাসপাতাল থেকে ছাড়া পেলেন অমিতাভ। ফাইল ছবি।

মুম্বই : কোভিড ১৯ টেস্টের রিপোর্ট নেগেটিভ আসায় মুম্বইয়ের নানাবতী হাসপাতাল থেকে ছাড়া পেলেন অমিতাভ বচ্চন। আপাতত তিনি কিছুদিন হোম কোয়ারেন্টিনে থাকবেন।

তাঁর বাড়ি জলসা -য় ফিরে ফিরে প্রবীণ অভিনেতা নিজেই টুইট করেছেন।

তিনি লিখেছেন, ‘আমার কোভিড টেস্টে নেগিটিভ এসেছে। বাড়ি ফিরে একাকি কোয়ারেন্টিনে আছি। ঈশ্বরকে ধন্যবাদ। মা ও বাবুজির আর্শীবাদ, বন্ধু নিটকআত্মীয়দের ও অনুরাগীদের শুভেচ্ছা এবং নানাবতী হাসপাতালের অসাধারণ পরিচর্যা আমি এই দিন দেখতে পারলাম।

আমিতাভ বচ্চনের টুইট

এর আগে ছেলে অভিষেক বচ্চন টুইট করে এ খবর জানিয়েছেন। তবে তাঁর টেস্টের রিপোর্ট পজিটিভ আসায় অভিষেক এখনও হাসপাতালে রয়েছেন।

৭৭ বছর বয়সী অভিনেতা করোবনাভাইরাস আক্রান্ত হয়ে গত ১১ জুলাই হাসপাতালে ভর্তি হন। একই সঙ্গে আক্রান্ত হন তাঁর ছেলে অভিষেক বচ্চন।

রবিবার অভিষেক টুইট করে জানিয়েছেন, ‘আমার বাবার সাম্প্রতিকতম কোভিড ১৯ পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। তিনি আপতত বাড়িতেই থাকবেন এবং বিশ্রাম করবেন। প্রার্থনা এবং শুভেচ্ছার জন্য সবাইকে ধন্যবাদ।’

বাবা সুস্থতার খবর জানিয়েছে ছেলে অভিষেকের টুইট

অন্য একটি টুইটে অভিষেক জানিয়েছেন, তাঁর কোভিড টেস্টের রিপোর্ট পজিটিভ এসেছে। তাই তিনি হাসপাতালেই থাকবেন।

তিনি এখনও হাসপাতালে থাকবেন জানিয়েছেন অভিষোক বচ্ছন

সকলকে ধন্যবাদ জানিয়েছ অভিষেক লিখেছেন, ‘আমি এক হার মানিয়ে খুব শীঘ্রই সুস্থ হয়ে ফিরে আসব! প্রমিস।’

Continue Reading

বিনোদন

সুশান্ত সিং রাজপুত মৃত্যু রহস্য: ইডির নজরে ১৫ কোটি টাকার ‘রহস্যজনক লেনদেন’

আতসকাচের নীচে ১৫ কোটি টাকার একটি ‘রহস্যজনক লেনদেন’

গত ১৪ জুন নিজের ফ্ল্যাট থেকে ঝুলন্ত দেহ উদ্ধার হয় সুশান্তের। ফাইল ছবি

ওয়েবডেস্ক: বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) মৃত্যু রহস্যের তদন্তে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ED) আতসকাচের নীচে ১৫ কোটি টাকার একটি ‘রহস্যজনক লেনদেন’ ঠাঁই করে নিয়েছে বলে সূত্রের খবর।

সম্প্রতি সুশান্তের বাবা কেকে সিং বিহারের পটনায় একটি এফআইআর দায়ের করেন। রাজীবনগর থানায় দায়ের করা ওই এফআইআরে তিনি অভিযোগ করেন, অভিনেত্রী রিয়া চক্রবর্তী (Rhea Chakraborty) এবং তাঁর পরিবারের কয়েকজন সদস্য চাপ সৃষ্টি করে সুশান্তের কাছ থেকে টাকা আদায় করেন। এমনকী রিয়ার বিরুদ্ধে সুশান্তকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগও তুলেছেন কেকে সিং।

নজরে ১৫ কোটি!

চাঞ্চল্যকর আর্থিক তছরুপের অভিযোগে দাবি করা হয়েছে, সুশান্তের একটি অ্যাকাউন্টে থাকা ১৭ কোটি টাকার মধ্যে ১৫ কোটি টাকা ট্রান্সফার হয় অন্য একটি অ্যাকাউন্টে। যে অ্যাকাউন্টে টাকা যায়, সেটির সঙ্গে সুশান্তের কোনো যোগ নেই।

সূত্রটি জানিয়েছে, পুলিশের কাছে তাঁর এই অভিযোগের কেস ফাইল চেয়ে পাঠিয়েছে ইডি। আর্থিক প্রতারণার দৃষ্টিকোণ থেকে বিষয়টির তদন্ত করতে ফাইল চেয়ে পাঠায় সংস্থা।

বিহারে দায়ের করা এফআইআর-এ ছ’জনের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে। যাঁদের মধ্যে রয়েছেন রিয়া, তাঁর ভাই এবং পরিবারের অন্য সদস্যরা। তাঁদের বিরুদ্ধে সুশান্তকে আর্থিক প্রতারণা এবং হেনস্থার মাধ্যমে আত্মহত্যার পথে ঠেলে দেওয়ার অভিযোগ করা হয়েছে।

পাশাপাশি একটি সূত্রের দাবি, সুশান্ত না কি বন্ধু মহেশ শেট্টির সঙ্গে কুর্গে একটি অর্গ্য়ানিক ফার্ম খোলার পরিকল্পনা করেছিলেন। এই পরিকল্পনায় নিয়ে প্রয়াত অভিনেতার সঙ্গে প্রচণ্ড অশান্তি করেন রিয়া।

ইডি কী বলছে?

ইডি অর্থপাচার প্রতিরোধ আইনে (PMLA) কোনো মামলা এখনও পর্যন্ত নথিভুক্ত করেনি বলে সূত্র উদ্ধৃত করে জানায় এনডিটিভি। তবে সংস্থা বিহার পুলিশের কাছ থেকে কেস ফাইল চেয়ে পাঠিয়েছে। বিহার পুলিশের কাছ থেকে নথি হাতে এসে পৌঁছোনোর পর তা খতিয়ে দেখেই এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানানো হয়েছে।

কী বলছে সুপ্রিম কোর্ট?

বৃহস্পতিবারই সুশান্ত সিং রাজপুত মৃত্যু রহস্যে সিবিআই (CBI) তদন্তের একটি আর্জি খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট (Supreme Court)। প্রধান বিচারপতি এসএ বোবডে আবেদনকারী অলকা প্রিয়াকে নির্দেশ দেন, “আপনার কাছে যদি দৃঢ় কোনো প্রামাণ্য বিষয় থেকে থাকে তা হলে বোম্বে হাইকোর্টে যান”।

ইতিমধ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) কাছে সিবিআই তদন্তের আর্জি জানান রিয়া। পাশাপাশি গত বৃহস্পতিবার বিহারের মামলাটিকে মুম্বইয়ে স্থানান্তরের আর্জি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন রিয়া। এ ব্যাপারে মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ জানিয়ে দেন, “মামলা স্থানান্তরের কোনো প্রশ্নই নেই”।

Continue Reading

বিনোদন

সুশান্ত সিং রাজপুতের বাবা মামলা করতেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ রিয়া চক্রবর্তী

পটনা থেকে মামলাটিকে মুম্বইয়ে স্থানান্তরের আর্জি জানিয়েই এ বার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন রিয়া।

আইনজীবী মারফত সুপ্রিম কোর্টের কাছে আর্জি রিয়ার। ফাইল ছবি

নয়াদিল্লি: অভিনেত্রী রিয়া চক্রবর্তীর (Rhea Chakraborty) বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) বাবা। তাঁর ছেলেকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ তুলেছেন প্রয়াত অভিনেতার বাবা কেকে সিং। পটনা থেকে মামলাটিকে মুম্বইয়ে স্থানান্তরের আর্জি জানিয়েই এ বার সুপ্রিম কোর্টের (Supreme Court) দ্বারস্থ হলেন রিয়া।

সর্বোচ্চ আদালতের কাছে আবেদনে রিয়া জানিয়েছেন, মামলাটির তদন্ত ইতিমধ্যেই শুরু করেছে মুম্বই পুলিশ (Mumbai police)। সেখানে নিজের বয়ানও রেকর্ড করিয়েছেন তিনি।

এই মামলায় মুম্বই পুলিশের সঙ্গে সমস্ত রকমের সহযোগিতার ইচ্ছাপ্রকাশ করে রিয়া বলেছেন, সুশান্তের পরিবার বিহারের পটনার (Patna, Bihar) একটি থানায় এফআইআর দায়ের করেছেন। এই একই ঘটনায় মুম্বই পুলিশও তদন্ত করছে। ফলে মামলা দু’টি একই ঘটনাকে কেন্দ্র করে হওয়ায় পটনার অভিযোগটিকে মুম্বইয়ে স্থানান্তর করা হোক।

রিয়ার আইনজীবী সতীশ মানেশিন্ডে শীর্ষ আদালতে জানান, অভিনেত্রী আবেদনটি নিয়ে সুপ্রিম কোর্টে যতদিন না শুনানি হচ্ছে, ততদিন বিহারের এফআইআরটি নিয়ে তদন্ত স্থগিত রাখা হোক।

রিয়ার বিরুদ্ধে সুশান্তের পরিবারের অভিযোগ

কেকে সিং পটনার রাজীবনগর থানায় রিয়া-সহ ছ’জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন। দাবি করা হয়েছে, রিয়ার পরিবার ষড়যন্ত্র করে সুশান্তের কাছ থেকে টাকা আদায় করতেন। এ ভাবেই অভিনেতাকে আত্মহত্যার পথে ঠেলে দেওয়া হয়েছে।

[সুশান্ত এবং রিয়া। ফাইল ছবি]

মধ্য পটনার আইজি সঞ্জয় সিং জানান, ভারতীয় দণ্ডবিধির ৩৪১, ৩৪২, ৩৮০, ৪০৬, ৫০৬ এবং ৩০৬ ধারায় দায়ের করা হয়েছে অভিযোগ। রিয়া ছাড়াও আরও পাঁচ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

আইজি আরও জানান, চার সদস্যের একটি তদন্তকারী দল মুম্বইয়ে পাঠানো হবে। ওই দলটি মুম্বই পুলিশের কাছ থেকে কেস ডায়েরি এবং অন্যান্য আনুষঙ্গিক গুরুত্বপূর্ণ তথ্য সংগ্রহ করবে।

মামলা মুম্বইয়ে

সুশান্তরে মৃত্যুর পর ‘পেশাদারি প্রতিদ্বন্দ্বিতা’র দৃষ্টিকোণ থেকে তদন্তে নেমেছে মহারাষ্ট্র পুলিশ। এই ঘটনায় ইতিমধ্যেই ৪০ জনের বয়ান রেকর্ড করা হয়েছে। সুশান্তের ম্যানেজার, রাঁধুনি, পরিবারের সদস্যারা ছাড়াও পরিচালক-প্রযোজক সঞ্জয়লীলা বনশালী, চলচ্চিত্র নির্মাতা আদিত্য চোপড়া, পরিচালক মুকেশ ছাবরা, শেখর কাপুর এবং চলচ্চিত্র সমালোচক রাজীব মাসন্দ-সহ অন্যান্যদের জি়জ্ঞাসাবাদ করেছে মুম্বই পুলিশ।

রিয়াকেও থানায় ডেকে জিজ্ঞাসাবাদ করেছে মুম্বই পুলিশ। আইনজীবী মারফত সুপ্রিম কোর্টের কাছে আবেদনে সেই ঘটনার রেশ টেনেছেন রিয়া। গত ১৪ জুন সুশান্তের আকস্মিক মৃত্যুর পর থেকে সোশ্যাল মিডিয়ায় ক্রমাগত হুমকি পাচ্ছেন তিনি। এ বিষয়টি বিবেচনা করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে সিবিআই তদন্তের আবেদনও জানান রিয়া।

ভিডিও জকি (VJ) থেকে অভিনেত্রী হয়ে ওঠা রিয়া ‘মেরে ড্যাড কি মারুতি’ অথবা ‘জলেবি’-র মতো ছবির মাধ্যমে বলিউডে পরিচিতি পেয়েছেন। সুশান্তের মৃত্যুর পর তিনি একাধিক বিষয়কে কেন্দ্র করে চরম অস্বস্তিতে রয়েছেন বলে জানিয়েছেন।

Continue Reading
Advertisement

রবিবারের খবর অনলাইন

কেনাকাটা

things things
কেনাকাটা3 days ago

করোনা আতঙ্ক? ঘরে বাইরে এই ১০টি জিনিস আপনাকে সুবিধে দেবেই দেবে

খবরঅনলাইন ডেস্ক : করোনা পরিস্থিতিতে ঘরে এবং বাইরে নানাবিধ সাবধানতা অবলম্বন করতেই হচ্ছে। আগামী বেশ কয়েক মাস এই নিয়মই অব্যাহত...

কেনাকাটা6 days ago

মশার জ্বালায় জেরবার? এই ১৪টি যন্ত্র রুখে দিতে পারে মশাকে

খবরঅনলাইন ডেস্ক: একে করোনা তায় আবার ডেঙ্গুর প্রকোপ শুরু হয়েছে। এই সময় প্রতি বারই মশার উৎপাত খুবই বাড়ে। এই বারেও...

rakhi rakhi
কেনাকাটা2 weeks ago

লকডাউন! রাখির দারুণ এই উপহারগুলি কিন্তু বাড়ি বসেই কিনতে পারেন

সামনেই রাখি। কিন্তু লকডাউনের মধ্যে মনের মতো উপহার কেনা একটা বড়ো ঝক্কি। কিন্তু সেই সমস্যা সমাধান করতে পারে অ্যামাজন। অ্যামাজনের...

কেনাকাটা2 weeks ago

অনলাইনে পড়াশুনা চলছে? ল্যাপটপ কিনবেন? দেখে নিন ৪০ হাজার টাকার নীচে ৬টি ল্যাপটপ

ইনটেল প্রসেসর সহ কোন ল্যাপটপ আপনার অনলাইন পড়াশুনার কাজে লাগবে জেনে নিন।

কেনাকাটা2 weeks ago

করোনা-কালে ঘরে রাখতে পারেন ডিজিটাল অক্সিমিটার, এই ১০টির মধ্যে থেকে একটি বেছে নিতে পারেন

শরীরে অক্সিজেনের মাত্রা বুঝতে সাহায্য করে এই অক্সিমিটার।

কেনাকাটা3 weeks ago

লকডাউনে সামনেই রাখি, কোথা থেকে কিনবেন? অ্যামাজন দিচ্ছে দারুণ গিফট কম্বো অফার

খবরঅনলাইন ডেস্ক : সামনেই রাখি। কিন্তু লকডাউনের মধ্যে দোকানে গিয়ে রাখি, উপহার কেনা খুবই সমস্যার কথা। কিন্তু তা হলে উপায়...

laptop laptop
কেনাকাটা3 weeks ago

ল্যাপটপ কিনবেন? দেখে নিন ২৫ হাজার টাকার মধ্যে এই ৫টি ল্যাপটপ

খবরঅনলাইন ডেস্ক : কোভিভ ১৯ অতিমারির প্রকোপে বিশ্ব জুড়ে চলছে লকডাউন ও ওয়ার্ক ফ্রম হোম। অনেকেই অফিস থেকে ল্যাপটপ পেয়েছেন।...

কেনাকাটা3 weeks ago

হ্যান্ডওয়াশ কিনবেন? নামী ব্র্যান্ডগুলিতে ৩৮% ছাড় দিচ্ছে অ্যামাজন

খবরঅনলাইন ডেস্ক : করোনাভাইরাস বা কোভিড ১৯ এর সঙ্গে লড়াই এখনও জারি আছে। তাই অবশ্যই চাই মাস্ক, স্যানিটাইজার ও হ্যান্ডওয়াশ।...

কেনাকাটা4 weeks ago

ঘরের একঘেয়েমি আর ভালো লাগছে না? ঘরে বসেই ঘরের দেওয়ালকে বানান অন্য রকম

খবরঅনলাইন ডেস্ক : একে লকডাউন তার ওপর ঘরে থাকার একঘেয়েমি। মনটাকে বিষাদে ভরিয়ে দিচ্ছে। ঘরের রদবদল করুন। জিনিসপত্র এ-দিক থেকে...

কেনাকাটা4 weeks ago

বাচ্চার জন্য মাস্ক খুঁজছেন? এগুলোর মধ্যে একটা আপনার পছন্দ হবেই

খবরঅনলাইন ডেস্ক : নিউ নর্মালে মাস্ক পরাটাই দস্তুর। তা সে ছোটো হোক বা বড়ো। বিরক্ত লাগলেও বড়োরা নিজেরাই নিজেদেরকে বোঝায়।...

নজরে

Click To Expand