‘নষ্ট না করে প্যাড বিলিয়ে দিন’, সোশ্যাল মিডিয়ার ধিক্কার জ্যাকেলিনকে

ওয়েবডেস্ক: প শব্দটা কি আপাতত বলিউডের ছবির পক্ষে প-এ পয়া নয় আদপেই?

pad man

রকম-সকম দেখে তো তা-ই মনে হচ্ছে। এক দিকে প-এ ‘পদ্মাবত’ নিয়ে ঝামেলা হল দেশ জুড়ে, অন্য দিকে, সেই ছবির জেরে মুক্তি পিছিয়ে গেল প-এ ‘প্যাড ম্যান’-এর, পাশাপাশি গায়ে লাগল অন্যের চিত্রনাট্য থেকে গল্প চুরির অভিযোগ, দায়ের হল থানায় লিখিত মামলাও!

আরও পড়ুন: গল্প চুরির অভিযোগ, অক্ষয়ের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের আসল চিত্রনাট্যকারের

jacqueline fernandez

অন্য দিকে, সেই ‘প্যাড ম্যান’-এর চ্যালেঞ্জ স্বীকার করে সোশ্যাল মিডিয়ায় ধিক্কারের মুখোমুখি হলেন নায়িকা জ্যাকেলিন ফার্নান্ডেজ। ‘পদ্মাবত’-এর মুক্তির জেরে যখন নিজেদের ছবির মুক্তি পিছিয়ে দিলেন ‘প্যাড ম্যান’ নির্মাতারা, তখন থেকেই ছবির নায়ক অক্ষয় কুমার শুরু করেছিলেন এক মজার চ্যালেঞ্জের খেলা! নিজের সোশ্যাল মিডিয়ায় তিনি একটা স্যানিটারি প্যাড হাতে ছবি পোস্ট করে দেশের প্রথিতযশা ব্যক্তিত্বদেরও অনুরোধ করছিলেন প্যাড হাতে তাঁদের ছবি পোস্ট করতে। উদ্দেশ্য ছিল এক ঢিলে দুই পাখি মারা- জনসচেতনতা প্রসার, পাশাপাশি একটু ছবির প্রচারটাও সেরে নেওয়া!

আরও পড়ুন: অক্ষয়ের চ্যালেঞ্জে স্যানিটারি প্যাড হাতে দীপিকার বিশেষ ভিডিও, বিরাট এখনও ছুঁতে চাইলেন না তা!

jacqueline fernandez and akshay kumar

তা, বলিউডের সেলেব্রিটিরা অক্ষয়ের সেই অনুরোধ মেনে একের পর এক ছবি, ভিডিও পোস্ট করেও চলেছিলেন প্যাড হাতে নিজেদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে। সেই তালিকাতেই এ বার নিজের নাম লিখিয়ে ধিক্কারের শিকার হলেন ‘ব্রাদার্স’ ছবিতে অক্ষয়ের অন-স্ক্রিন স্ত্রী জ্যাকেলিন ফার্নান্ডেজ।

যেমনটা দেখতে পাচ্ছেন ছবিতে, স্যানিটারি প্যাড ব্যবহার করা নিয়ে জনসচেতনতা বাড়াতে নায়িকা প্যাডের উপরে লিপস্টিক বা লাল রঙের মার্কার দিয়ে লিখেছেন- ‘প্রোমোট দ্য প্যাড’! কিন্তু আদতে তা প্রোমোট করল জনতার ধিক্কারকে! কেন না, অনেকেরই ছবিটি দেখে ব্যবহৃত প্যাডের কথা মাথায় এসেছে! তার জেরেই সোশ্যাল মিডিয়ায় এখন নানা কটূক্তি সহ্য করতে হচ্ছে নায়িকাকে।

jacqueline fernandez

বেশির ভাগ মানুষ-ই জ্যাকেলিনের ছবিটি দেখে ঘৃণায় সঙ্কুচিত হয়ে যাচ্ছেন। অনেকে হাসাহাসি করছেন তাঁকে নিয়ে। কিন্তু একই সঙ্গে উঠে এসেছে প্রতিবাদও। সেটা যদিও শুধুই জ্যাকেলিনকে কেন্দ্র করে নয়!

bollywood

“ছি ছি! ভারতের কত দরিদ্র নারীরা প্যাড পান না! আর আপনারা, বলিউডের সেলেব্রিটিরা এ ভাবে একের পর এক প্যাড নষ্ট করে যাচ্ছেন? এ ভাবে ছবির সস্তা প্রচার না করে ওগুলো বিলিয়ে দেওয়াই কি উচিত ছিল না?” প্রশ্নের তীর ছুটে আসছে বলিউডের দিকে!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.