ওয়েবডেস্ক: সবার প্রথমে সামনে এসেছিল টিজারটা! তখনও তেমন ঝড় ওঠেনি! এমনকি, আকাশের কোণে যে কালো মেঘ জমছে, তা-ও বোঝার কোনো উপায় ছিল না! ‘বাগি ২’ ছবিতে মাধুরী দীক্ষিত নেনের ‘তেজাব’ ছবির গানের সঙ্গে কেমন নাচবেন জ্যাকেলিন ফার্নান্ডেজ, তা জানার জন্য স্রেফ ‘এক’, ‘দো’, ‘তিন’ করে প্রহর গুনছিলেন সবাই!

ek do teen

কিন্তু নয়া ‘এক দো তিন’-এর ভিডিও মুক্তি পাওয়ার সঙ্গে সঙ্গে দর্শকরা যেমন গর্জালেন, তেমনই বিক্ষোভও বর্ষালেন অঝোর ধারায়! সোশ্যাল মিডিয়া থেকে বাস্তব জীবন- সব দিকেই শুরু হয়ে গেল তুমুল হইচই! সে বিক্ষোভের বক্তব্য তো একটাই- যথেষ্ট হয়েছে, আর নেওয়া যাচ্ছে না! মাধুরী যে গানে স্বপ্ন বুনেছিলেন, তা দুঃস্বপ্নে পরিণত করার অধিকার কারও থাকতে পারে না!

যদিও জানা গিয়েছে, সলমন খান না কি জ্যাকেলিনের পারফর্ম করা ‘এক দো তিন’  দেখে বেজায় সন্তুষ্ট! এতটাই যে তিনি একটা বড়োসড়ো টুইট-ও করে ফেলেছেন জ্যাকেলিনের প্রশংসা করে। “জ্যাকেলিন গানটার প্রতি পূর্ণ সুবিচার করেছে। সরোজ খানের কোরিওগ্রাফ করা এই গানে মাধুরীর তালের সঙ্গে পাল্লা দেওয়া বেশ কঠিন কাজ”, লিখেছেন তিনি! এটাও লিখতে ছাড়েননি, নয়া প্রজন্ম তাঁদের যৌবনের গানের সঙ্গে নতুন করে নাচছে বলেই লোকের মনে তা ফের বেঁচে উঠছে!

madhuri dixit nene

তবে সলমন যা-ই বলুন না কেন, যা টের পাওয়া গিয়েছে, মাধুরী দীক্ষিত বেজায় খাপ্পা হয়ে উঠেছেন নতুন এই ‘এক দো তিন’ দেখে! খবর বলছে, জ্যাকেলিন না কি তাঁর মতামত চেয়ে মেসেজ করেছিলেন, কিন্তু মাধুরী তার উত্তর দেওয়ার প্রয়োজনই বোধ করেননি! এমনটা কিন্তু তিনি করেন না! আলিয়া ভাট আর বরুণ ধাওয়ান যখন ‘তম্মা তম্মা’ গানের সঙ্গে ‘বদ্রীনাথ কি দুলহনিয়া’ ছবিতে নেচেছিলেন, তখন মাধুরী সোজা চলে এসেছিলেন শুটিং দেখতে। আলিয়া আর বরুণকে শিখিয়েও দিয়েছিলেন দু’-একটা তাঁর পারফর্ম করা স্টেপ! কিন্তু এ বার তিনি রয়েছেন মুখে কুলুপ এঁটে!

saroj khan and madhuri dixit nene

অন্য দিকে, গানটার নতুন দৃশ্যায়নে ঘোরতর চটেছেন সরোজ খানও! তিনি-ই ‘তেজাব’ ছবিতে মাধুরীর জন্য এই গানটা কোরিওগ্রাফ করেছিলেন। জানা দিয়েছে, নতুনটা দেখার পরে তিনি সটান হাজির হন ‘তেজাব’-এর পরিচালক এন চন্দ্রার কাছে। তার পর ঠিক হয়েছে, এই অবমূল্যায়নে জন্য তাঁরা আদালতের দ্বারস্থ হবেন!

madhuri dixit nene

“সরোজ আমায় স্পষ্টই জানিয়েছেন যে তিনি আইনি পদক্ষেপ করবেন! ওরা গানটাকে কোন পর্যায়ে নামিয়ে এনেছে, তা বিশ্বাস করতে পারছি না! আমরা দুজনে মিলেই আইনি লড়াইয়ে নামছি”, জানিয়েছেন চন্দ্রা।

পাশাপাশি, এই প্রযুক্তির অগ্রগতির বাজারে ‘হিরোইন’ ছবির ‘হলকট জওয়ানি’ গানের দৃশ্য নিয়ে সেখানে করিনা কাপুর খানের স্টেপের সঙ্গে ‘এক দো তিন’ জুড়ে একটা চটকদার ভিডিও বানিয়ে ফেলেছেন জনৈক ভক্ত! দেখলে চমকে যাবেন! বিতর্কের এই গরম হাওয়ার মাঝে এটুকুই যা শীতল স্বস্তি!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here