পরীমণি-কাণ্ডে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য নাসির উদ্দিন-সহ ধৃত ৫, ঢাকা বোটক্লাব থেকে বহিষ্কার

    আরও পড়ুন

    নিজস্ব প্রতিনিধি, ঢাকা: দুই বাংলার চলচ্চিত্রে অভিনয় করে সুনাম কুড়োনো চিত্রনায়িকা পরীমণি (Pori Moni)। তাঁকে ধর্ষণ ও হত্যার চেষ্টার অভিযোগে থানায় মামলা দায়ের করার পর জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য নাসির উদ্দিন-সহ (Nasir Uddin Mahmud) ৫ জনকে আটক করেছে পুলিশ। এর আগে সোমবার বিকালে ঢাকার অদূরে সাভার থানায় নাসির উদ্দিন-সহ উল্লিখিত পাঁচ জন এবং অজ্ঞাত আরও কয়েক জনের বিরুদ্ধে মামলা করা হয়।

    এর আগে বুধবার রাতের ঘটনার বর্ণনা দিয়ে প্রধানমন্ত্রীর কাছে বিচার প্রার্থনা করেন এই চিত্রনায়িকা। তাঁর এই বিষয়টি নিয়ে তুলকালাম কাণ্ড ঘটে যায়। কান্নায় ভেঙে পড়ে সাংবাদিকদের মাধ্যমে বিচার দাবি করেন তিনি। বলেন, “আমার ওপর যে নির্যাতন হয়েছে, তার বিচার চাই।”

    Loading videos...

    ঢাকা বোট ক্লাবের সিদ্ধান্ত

    ঢাকার অদূরে আশুলিয়ায় ঢাকা বোট ক্লাব (Dhaka Boat Club)। নাসির উদ্দিন এই ক্লাবের সদস্য। সেখানেই ঘটে পরীমণির ওপর নির্যাতনের ঘটনা। পুলিশের হাতে নাসির গ্রেফতার হওয়ার পর বৈঠকে বসে ক্লাব কর্তৃপক্ষ। সেই বৈঠকে তাঁকে ক্লাব থেকে বহিষ্কারের সিদ্ধান্ত হয় এবং সেই সিদ্ধান্ত সোমবার সন্ধ্যায় সংবাদবার্তার মাধ্যমে সংবাদমাধ্যমকে জানানো হয়।

    - Advertisement -

    এ দিকে পুরো ঘটনার তদন্তে কমিটি গঠনের কথা বলা হয়েছে ওই সংবাদবার্তায়। ক্লাবের প্রেসিডেন্ট ড. বেনজীর আহমেদের সভাপতিত্বে কার্যনির্বাহী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠকে কর্মসমিতির আরও আট জন সদস্য উপস্থিত ছিলেন। বৈঠকে নাসির, তুহিন সিদ্দিক অমি ও শাহ এস আলমের সদস্যপদও স্থগিত করা হয়েছে।

    গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার যা বলেন

    ঢালিউডের আলোচিত অভিনেত্রী পরীমণিকে ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগে দায়ের করা মামলার প্রধান আসামি নাসির উদ্দিন মাহমুদ ও অমি-সহ পাঁচ জনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। নাসির উদ্দিন নামের ব্যবসায়ীকে তাঁর উত্তরার বাসা থেকে গ্রেফতার করা হয়। বাকিদেরও একই স্থান থেকে গ্রেফতারের কথা জানান ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি, detective branch, Dhaka Metropolitan Police) যুগ্ম কমিশনার (উত্তর) হারুন অর রশিদ।

    নাসির উদ্দিন-সহ পাঁচ জনকে গ্রেফতারের সময় নাসির উদ্দিনের বাসা থেকে বিদেশি মদ, বিয়ার-সহ মাদক দ্রব্য উদ্ধার করা হয়েছে বলে যুগ্ম কমিশনার জানান।

    নিজেকে নির্দোষ দাবি

    ডিবির হাতে গ্রেফতারের পর পুলিশের গাড়িতে তোলার সময় সাংবাদিকদের প্রশ্নে পরীমণির আনা অভিযোগ অস্বীকার করেন নাসির উদ্দিন মাহমুদ। তিনি নিজেকে নির্দোষ দাবি করে বলেন, আমি বুধবার রাতে যখন ক্লাব থেকে বের হই তখন পরীমণি ও তাঁর বন্ধু ক্লাবে ঢোকেন। তাঁরা তখন মদ্যপ অবস্থায় ছিলেন। তাঁদের মধ্যে একটি উচ্ছৃঙ্খল ছেলে ছিল।

    ক্লাবে ঢোকার পর আমাদের বার কাউন্টার থেকে বড়ো বড়ো দামি ড্রিংকসের বোতল জোর করে নেওয়ার চেষ্টা করেন তাঁরা। তখন আমি তাঁদের কাছে গিয়ে বলি, আপনারা ড্রিংকসগুলা নিতে পারেন না। আমি তাঁদের বাধা দিই। আমি বলি, এটা শুধুমাত্র ক্লাবের মেম্বারদের জন্য। এখান থেকে মদ নিতে হলে আপনাদের ক্লাবের কোনো সদস্যের অ্যাকাউন্টের বিপরীতে নিতে হবে। তার পর আমি নিরাপত্তারক্ষীদের ডেকে নিলে তারা তাঁদের নিয়ে যায়।

    নাসির উদ্দিনের বাসা থেকেও মাদক উদ্ধার করা হয় বলে জানায় পুলিশ। ধৃতদের ঢাকার মিন্টো রোডে গোয়েন্দা সদর দফতরে নিয়ে যাওয়া হয়। এর আগে ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদ-সহ ছ’ জনকে আসামি করে সাভার থানায় মামলা দায়ের করেন পরীমণি।

    পরীমণির সংবাদ সম্মেলন

    রবিবার রাত পৌনে ১১টার দিকে বনানীর নিজ বাসায় ধর্ষণ ও হত্যা চেষ্টার অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেন পরীমণি। তার আগে পরীমণির একটি ফেসবুক স্ট্যাটাস ঘিরে মুহূর্তেই তোলপাড় হয় সামাজিক যোগাযোগ মাধ্যম। সংবাদ সম্মেলনে কান্নাজড়িত কণ্ঠে পরীমণি অভিযোগ করেন, বুধবার রাতে শারীরিক নির্যাতনের শিকার হন তিনি। ঘটনার বিচার চেয়ে থানায় গেলেও সহযোগিতা না করে তাঁকে ফিরিয়ে দেওয়া হয়।

    পরীমণির এ অভিযোগ অস্বীকার করেছেন বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আযম মিয়া। তিনি জানান, “বুধবার মধ্যরাত সাড়ে ৩টা থেকে ৪টার মধ্যে পরীমণি বনানী থানায় এসেছিলেন বেসামাল অবস্থায়। তিনি মদ্যপ অবস্থায় ছিলেন। মদ্যপ অবস্থায় কারও অভিযোগ নেওয়া যায় না।”

    ওসি বলেন, সে দিন মধ্য রাতে থানার দায়িত্বে থাকা ডিউটি অফিসার তাঁকে জানান, পরীমণি মদ্যপ অবস্থায় বলেছিলেন যে তাঁকে জোর করে মদ খাওয়ানো হয়েছে। তাঁকে নেশাজাতীয় কিছু খাওয়ানো হয়েছে। তবে পরীমণির কথায় নিয়ন্ত্রণ ছিল না। তাই ডিউটি অফিসার পরীমণিকে প্রথমে চিকিৎসা নিতে বলেন। চিকিৎসার পর অভিযোগ শোনার আশ্বাস দিয়েছিলেন।

    আরও পড়ুন: আইসিসিআর পরিচালিত বৈশ্বিক ভিডিও ব্লগিং প্রতিযোগিতায় বাংলাদেশি তরুণের সাফল্য

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    - Advertisement -

    আপডেট খবর