ওয়েবডেস্ক: এ ভাবেই কি কল্পনা আর বাস্তব এসে দাঁড়ায় এক খাতে?

২০১৪ সালে মুক্তি পাওয়া সৌমিক সেনের ‘গুলাব গ্যাং’ ছবিটার কথা মনে আছে? যেখানে সুমিত্রা দেবী নামের জুহি চাওলা অভিনীত চরিত্রটি যেমন মেয়েদের উপরে যাবতীয় অত্যাচার সমর্থন করতেন, তাদের ঠেলে দিতেন নির্যাতনের দিকে, সওয়াল করতেন দোষী পুরুষের হয়ে, বাস্তবেও এ বার তেমনটাই করেছেন নায়িকা! খুব আশ্চর্যজনক ভাবে #MeToo প্রেক্ষিতে তাঁর বিবৃতি হতাশা এবং বিরক্তির জন্ম দেবে অনেকেরই মনে!

আরও পড়ুন: ধর্ষণের আগে সম্মতি রেকর্ড করিয়ে নিই, #MeToo প্রেক্ষিতে জবানবন্দি দলীপ তাহিলের

সম্প্রতি এক কথোপকথনে জানিয়েছেন এই আন্দোলনকে দুর্ভাগ্যজনক তকমা দিয়েছেন জুহি চাওলা! “খুবই দুর্ভাগ্যের ব্যাপার, চমকে ওঠার মতোও- কী আর বলি! যাঁদের নাম একের পর এক উঠে আসছে, এ ধরনের ব্যাপারে তাঁদের নাম জানাটা খুবই অস্বস্তির”, বলছেন নায়িকা! যদিও কতটা অস্বস্তি ভোগ করে মুখ খুলছেন সবাই, সেটা ভেবে দেখার প্রয়োজন বোধ করছেন না!

 

View this post on Instagram

 

“The more you praise and celebrate your life, the more there is in life to celebrate” ~Oprah Winfrey

A post shared by Juhi Chawla (@iamjuhichawla) on

পাশাপাশি, বলিউডে নতুন কাজ করতে আসা মেয়েদের তিনি যৌন হেনস্তা সহ্য করারই পরামর্শ দিচ্ছেন খোলাখুলি! “যে জন্য তোমরা বলিউডে আসছ, সেই কাজটাতেই মন দাও দেখি! ঈশ্বরই তোমাদের সব বিপদ থেকে রক্ষা করবেন, নিজেদের পথ ঠিক তৈরি করে নিতে পারবে তোমরা! আরে, আমরা সবাই এক কাজ করেছি! কাজের সঙ্গে যে খারাপ দিকগুলো আছে অনুষঙ্গ হিসেবেই, সয়ে নাও, আমাদের সঙ্গেও হয়েছে, আমরা কী মুখ খুলেছি! ওটাকেই বিখ্যাত হওয়ার কাজ করে তুলো না”, বিস্ফোরক দাবি জুহির!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here