jurassic world 2

ওয়েবডেস্ক: যতই বলা হোক না কেন ‘জুরাসিক ওয়ার্ল্ড ২’ বা ‘জুরাসিক ওয়ার্ল্ড ফলেন কিংডম’- আদতে তো এটা সেই ১৯৯৩ সালের ‘জুরাসিক পার্ক’ সিরিজের পঞ্চম ছবি। ফলে উত্তেজনার পারদ চড়াতে না পারলে যে বক্স অফিসে মুক্তির দু-একদিন পর থেকেই মাছি তাড়াতে হতে পারে! তা, সেই আশঙ্কা যে অমূলক- এ কথা আগে জানিয়েছিলেন সিরিজের অ্যানিমেশন সুপারভাইজার গ্লেন ম্যাকিনটশ। দাবি করেছিলেন তিনি, এ ছবি হার মানাবে হরর মুভিকেও!

যদিও তার কোনো আঁচ পাওয়া যায়নি ছবির প্রথম ঝলকে। সেখানে দেখা গিয়েছিল কোনো এক জাদুঘরে একরাশ কঙ্কালের স্তূপের মধ্যে দাঁড়িয়ে আছে একটি ছোটো মেয়ে। সে অপলকে দেখছে একটা ট্রাইসেরাটপসের খুলি। ব্যস, এটুকুই! তার পর জিইয়ে রাখা হয়েছিল উত্তেজনা।

সেই উত্তেজনার পারদ এবার ঊর্ধ্বগামী হল বলে! কেন না, সম্প্রতি একটি ভিডিও নিজের টুইটার হ্যান্ডেলে পোস্ট করেছেন ছবির পরিচালক কলিন ট্রেভরো। সেখানে নায়ক ক্রিস প্র্যাটকে দেখা যাচ্ছে একটি খুদে ডাইনোসরের সঙ্গে খেলা করতে। আর কী আছে ভিডিওয়, তা নিজেই আবিষ্কার করুন না ক্লিক করে!

অবশ্য ছবির গল্পের কোনো আভাস এই টুইট ভিডিওয় মিলবে না। সেই আঁচ পেতে ফিরে যেতে হবে ম্যাকিনটশের কথায়। তিনি জানিয়েছিলেন, এবারের গল্পটায় উঠে আসবে বিজ্ঞানকে ব্যবহার করে সাম্রাজ্যবাদী আগ্রাসনের এক ভয়াল চেহারা। দেখা যাবে, একদল লোক ডাইনোসরদের নিয়ে তৈরি করেছে এক অপ্রতিরোধ্য সেনাবাহিনী। যার সাহায্যে তারা দখল করতে চায় পৃথিবী। এর পর কী হবে, তা জানার জন্য অপেক্ষা করা ছাড়া উপায় নেই। আগামী বছরের জুন মাসে ছবিটার মুক্তি পাওয়ার কথা। তার আগেই অবশ্য ট্রেলর মুক্তি পেলে গল্পের কয়েক ঝলক চোখে পড়বে।

যাই হোক, ম্যাকিনটশের জানানো এটুকু তথ্যও জুরাসিক-সিরিজ অনুরাগীদের জন্য সুখবরই বলতে হবে। সত্যিই তো, কাঁহাতক আর মাঠে-ঘাটে মানুষের পিছনে ডাইনোসরের দৌড়াদৌড়ি দেখা যায়!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here