জানুয়ারির ২৫ তারিখ কিং খানের ‘রইস’-এর সঙ্গে একইদিনে মুক্তি পাচ্ছে ঋত্বিক রোশনের পরবর্তী ছবি ‘কাবিল’। প্রচারও শুরু হয়ে গিয়েছে জোর কদমে। এর মধ্যেই নতুন করে ঋত্বিক এপিসোড নিয়ে মুখ খুললেন অভিনেত্রী কঙ্গনা রানওয়াত। তুলে আনলেন কয়েকমাস আগে থি্তিয়ে যাওয়া ইমেল কাণ্ডের দিনগুলি।   

দেখা হয়েছিল ‘কাইট’ ছবির সেটে। সেটা ২০০৯ সাল। ধীরে ধীরে বাড়ে ঘনিষ্ঠতা। এখন অবশ্য মুখ দেখা দেখি বন্ধ। আইনি লড়াইও তুঙ্গে। চলতি বছরের শুরুতে  কঙ্গনা রানওয়াত এক সাক্ষাৎকারে নাম না করে ঋত্বিক রোশানের উদ্দেশে ব্যবহার করেন দুটি শব্দ –‘সিলি এক্স’। তারপর থেকেই প্রকাশ্যে আসে বিবাদ। কোর্টকাছারি শুরু হতে না হতেই ফাঁস হয়ে যায় ঋত্বিককে পাঠানো কঙ্গনার একগুচ্ছ ইমেল। তিন বার জাতীয় পুরস্কার পাওয়া কঙ্গনা নিজেই স্বীকার করেছিলেন, তিনি ঋত্বিককে ১৪৩৯ টি ইমেল পাঠিয়েছিলেন সম্পর্কে থাকাকালীন।

সাম্প্রতিক এক সাক্ষাৎকারে কঙ্গনা জানিয়েছেন, “সারা পৃথিবীর সামনে নিজেকে বড় বেআব্রু লেগেছিল। নিজের প্রেমিকের কাছে একজন যেভাবে নিজেকে মেলে ধরে, সেটা শুধুই তার ভালবাসার মানুষের জন্য। কেউই চায়না, সবাই তার এই দিকটি জানুক। আমায় নিয়ে অনেক হাসি ঠাট্টা হয়েছে। সেই সময় রাতের পর রাত নিজের ঘরে বসে কেঁদেছি। তবু, ওই একই নিষ্ঠুরতা আমি কখনো ফিরিয়ে দিইনি কারোর উদ্দেশে। একবারের জন্যেও না, আর সেখানেই আমার জিত।”

ইমেল প্রসঙ্গে ঋত্বিক অবশ্য বলেছিলেন, কঙ্গনার মেলের উত্তরে তার নাম করে অন্য কেউ মেল পাঠিয়েছে প্রথম থেকেই। নভেম্বরেই ‘মুম্বই মিরর’-এ প্রকাশিত খবরে উল্লেখ করা হয়েছিল ৪২ বছরের এই অভিনেতার সঙ্গে কঙ্গনার আইনি লড়াই বন্ধ হয়ে গিয়েছে। কিন্তু স্বয়ং ঋত্বিক পরে বলেন, লড়াই বন্ধ হয়নি।  

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here