ওয়েবডেস্ক: নওয়াজউদ্দিন সিদ্দিকির আত্মজীবনী ‘অ্যান অর্ডিনারি লাইফ’ গত বছরে ভালোই জায়গা করে নিয়েছিল সংবাদমাধ্যমের শিরোনামে। যদিও সেটা সদর্থক কারণে নয়। হইচইটা হয়েছিল নওয়াজের স্বীকারোক্তি নিয়ে। বইয়ে তিনি যে প্রাক্তন মিস ইন্ডিয়া নীহারিকা সিং এবং আরেক অভিনেত্রী সুনীতা রাজওয়ারের সঙ্গে তাঁর বিস্ফোরক সম্পর্কের কথা ফাঁস করে দিয়েছিলেন!

nawazuddin siddiqui
বাজার থেকে তুলে নেওয়া সেই বিস্ফোরক আত্মজীবনীর মলাট

ফলে, বই বিক্রির জন্য মেয়েদের ব্যবহার করছেন- এমন অপবাদ কুড়োতে হয়েছিল নওয়াজকে। সঙ্গে চরিত্রেও লেগে গিয়েছিল কালো ছাপছোপ! পাশাপাশি দাবি করেছিলেন নীহারিকা, সুনীতা দু’জনেই- তাঁদের সম্পর্কে যা লেখা হয়েছে বইতে, সব ডাহা মিথ্যা!

niharika singh
প্রাক্তন মিস ইন্ডিয়া নীহারিকা সিং

বলিউডের গুজব বলছে, এ বার নওয়াজ পরোক্ষে স্বীকার করে নিলেন অভিযোগ! অভিনেত্রী-পরিচালিকা নন্দিতা দাসের মুক্তির অপেক্ষায় থাকা ‘মান্টো’ ছবি উপলক্ষে ডাকা সাংবাদিক বৈঠকে অন্তত তেমন ইঙ্গিতই পাওয়া গেল।

sunita rajwar
অভিনেত্রী সুনীতা রাজওয়ার

হয়েছে কী, সেই বৈঠকে নওয়াজকে পড়তে হয়েছিল একটা বেয়াড়া প্রশ্নের মুখে। জানতে চেয়েছিলেন সাংবাদিকরা- দেশভাগের জেরে পাকিস্তানবাসী লেখক সাদত হাসান মান্টোর চেহারায় বেশ ভালোই মানিয়ে গিয়েছে নওয়াজকে। কিন্তু তাঁর আর মান্টোর মধ্যে কি স্বভাবের দিক থেকেও কোনো রকম সাদৃশ্য রয়েছে?

nawazuddin siddiqui
(বাঁ দিকে) নওয়াজউদ্দিন সিদ্দিকি এবং (ডান দিকে) সাদত হাসান মান্টো

“আমি মান্টো নই। মান্টো হয়ে ওঠা আমার পক্ষে কোনো দিন সম্ভবও নয়। কেন না, মান্টো সবার মুখের উপরে সব সময় সত্যি কথাটা বলার ক্ষমতা রাখতেন। এ দিকে আমি আকছার মিথ্যে বলে থাকি”, সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা জানিয়েছেন নওয়াজ সেই বৈঠকে।

manto
মান্টো’ ছবির শুটিংয়ের একটি দৃশ্য

আর তার সঙ্গে সঙ্গেই শুরু হয়ে গিয়েছে কূটকচালি। সবাই এখন এটা জানতে উৎসুক- তা হলে কি নীহারিকা সিং আর সুনীতা রাজওয়ারের অভিযোগই সত্যি? যেমনটা সাংবাদিক বৈঠকে দাবি করেছেন নওয়াজ, তেমন ভাবেই কি আত্মজীবনীর পাতাও সেজে উঠেছিল মিথ্যার পর মিথ্যা অক্ষরে?

manto
‘মান্টো’ ছবির একটি দৃশ্য

বলিউড কিন্তু সে দিকেই ইঙ্গিত করছে। বলছে, সেই জন্যই বাজার থেকে বইটা তুলে নিতে বাধ্য হয়েছিলেন নওয়াজ। না হলে বিতর্ককে এত পাত্তা কি আর বলিউডের তারকারা দিয়ে থাকেন?

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here