mental-hai-kya
ছবির পোস্টার

ওয়েবডেস্ক: কঙ্গনা রানাউত আর রাজকুমার রাওয়ের পরবর্তী ছবি ‘মেন্টাল হ্যায় কেয়া’-র পোস্টার মুক্তি পেল। ছবির পোস্টার আর নামের জন্য ইতিমধ্যেই বহুল সমালোচিত হয়েছে। বিশেষত মনোবিদ মহলে সমালোচনার ঝড় উঠেছে। তাঁদের বক্তব্য, সমাজের মানসিক সমস্যাগ্রস্তদের সমস্যা দূর করার পথে যদি এতটুকুও এগোনো যায়, এই ছবি সে কাজকে বহু ধাপ পেছনে টেনে নিয়ে যাবে।

পোস্টারে যা দেখা যাচ্ছে তা হল ছবির দুই মূল চরিত্র অর্থাৎ কঙ্গনা আর রাজকুমার একে অপরের মুখোমুখি। দু’ জনেরই জিভ বের করা। এই অবধি তো ঠিকই ছিল। কিন্তু তার পরেই সবটা গুলিয়ে দিল। দু’জনের জিভের ওপর একটি ব্লেড দাঁড় করানো। দু’জনে মিলে সেটির ভারসাম্য রক্ষার চেষ্টা করছেন। এখানেই শেষ নয়।

একটি ভিডিও-ও ভাইরাল হয়েছে। তাতে রাজকুমার রাও একটি জলন্ত সিগারেট নিজের কপালের মাঝখানে নিভাতে চেষ্টা করেছেন, আবার কঙ্গনা চক দিয়ে দাগ কেটে তাঁর মধ্যে শুয়ে আছেন। এই সব নিয়েই বিতর্ক, সমালোচনা।

এই ভিডিওটি টুইটারে শেয়ার করা হয়েছে বালাজি মোশান পিকচারের পক্ষ থেকে। লেখা হয়েছে ছবিটিতে এমন আরও উন্মাদনা দেখার জন্য প্রস্তুত থাকতে। ছবিটি ২১ জুন মুক্তি পেতে চলেছে।   

মনোবিদ, বিশেষজ্ঞরা বলেছেন, যখন বহু কষ্টে মানসিক সমস্যা থেকে মানুষকে বের করে আনার কাজ করা হচ্ছে, চেষ্টা করা হচ্ছে। ঠিক তখন এমন একটি ছবি এমন নাম দিয়ে মুক্তি পেতে চলেছে। মানুষকে আরও বেশি মানসিক রোগগ্রস্ত করে তুলবে।

কেউ কেউ তো প্রশ্ন তুলেছেন, ছবি নির্মাতারা কি নিশ্চিত করতে পারবেন যে এই ছবি দেখার পর সমাজে এই সমস্যা আরও বাড়বে না।

কেউ বলেছেন, ছবির নাম মানসিক সমস্যাকে আরও প্রকোট করে তুলছে। ব্যঙ্গ করেছে। তা পরিবর্তন করা উচিত।

বিষয়টি মানসিক সমস্যার সঙ্গে জড়িয়ে। যাদের সমস্যা আছে তাদের দিকে আঙুল তোলে এই শব্দগুলি। আরও কষ্টের কারণ হয়ে ওঠে। ছবির জন্য, মজা করার জন্য কাউকে কষ্ট দেওয়া ঠিক নয়।

প্রসঙ্গত ছবিটি একতা কাপুরের প্রযোজনায় তৈরি।

বিনোদনের খবর পড়ুন

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here