ওয়েবডেস্ক: বলিউডের অন-স্ক্রিন ব্যাড বয়দের মধ্যে এক সময়ে বেশ কুখ্যাত ছিলেন তিনি! এখন বয়স হয়ে গিয়েছে অনেকটাই, ষাটের কোঠায়, তাও ধর্ষণের মতো দৃশ্যে কাজ করার ডাক আসে বর্ষীয়ান অভিনেতা দলীপ তাহিলের। ও দিকে, এ রকম দৃশ্যের সুযোগ নিয়ে এবং না নিয়েও কী ভাবে যৌন হেনস্তার পরিবেশ তৈরি করে রাখে বলিউড, তা #MeToo আন্দোলনের জেরে ক্রমশ বিশদে জানছি আমরা! সেই প্রসঙ্গেই এ বার মুখ খুলেছেন তাহিল!

আরও পড়ুন: স্কার্ট তোলো, নিজেকে দেখাও: ফের দিবাকর বন্দ্যোপাধ্যায়ের কুকীর্তির বর্ণনা দিলেন পায়েল রোহতাগি

 

View this post on Instagram

 

Biscayne bay miami

A post shared by Dalip Tahil (@daliptahil) on

“প্রায় ৪০ বছর তো হয়ে গেল আমার এই ইন্ডাস্ট্রিতে, অনেক কিছুই দেখেছি চোখের সামনে! তবে আশ্চর্য এই, সে সব নিয়ে কেউ কিছু বলেননি! সত্যি, এ ভাবে কাজের সুযোগ দিয়ে হেনস্তা করা খুবই নিন্দনীয়! কোনো ক্ষেত্রেই সেটা হওয়া উচিত নয়! আবার, যখন এ ধরনের দৃশ্য শুট করা হয়, তখন কিছু ঘটলে স্বাভাবিক ভাবেই যে পর্দায় থাকে, তার দিকে অভিযোগের আঙুল যায়! তাই আমি ধর্ষণের দৃশ্য শুট করার আগে আমার সহকর্মীর সম্মতি রেকর্ড করিয়ে রাখি। এটা যে #MeToo-র প্রেক্ষিতে করছি, তা নয়! আজ থেকে বছর পঁচিশ বছর আগেও একই পথে চলতাম”, জানিয়েছেন তাহিল!

 

View this post on Instagram

 

A post shared by Dalip Tahil (@daliptahil) on

পরের ধাপে জানিয়েছেন অতীতের এক ঘটনার কথা! “আমি পরিচালকের নাম নেব না, তাঁর ছবিতে এক ধর্ষণের দৃশ্যে আমার অভিনয় করার কথা ছিল! দৃশ্যে যাঁকে ধর্ষণ করার কথা, সেই মেয়েটি সবে কাজ করতে এসেছে বলিউডে। তো, শুটিংয়ের আগে পরিচালক আমায় বললেন- তুমি ওর কাপড়টা এক টানে ছিঁড়ে দিও আর এই-এই করো! ওকে এ বিষয়ে এখন আমরা কিছুই বলব না! আমি শুনেই তীব্র প্রতিবাদ করি! মেয়েটিকে ডেকে সব খুলে বলি! সে প্রথমে কান্নায় ভেঙে পড়লেও পরে রাজি হয়েছিল, ভদ্র ভাবেই অভিনয় করেছিলাম আমরা”, দাবি তাহিলের!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here