Forbes list
ছবিতে (বাঁ দিক থেকে) মাইকেল জ্যাকসন, এলভিস প্রিসলি, মেরিলিন মনরো এবং হুইটনি হিউস্টন

ওয়েবডেস্ক: প্রয়াত পপ কিং মাইকেল জ্যাকসন ফোর্বসের ২০১৯ সালের সর্বোচ্চ উপার্জনকারী মৃত সেলিব্রিটিদের তালিকায় শীর্ষে স্থান দখল করলেন। ২০০৯ সালে মারা যাওয়া জ্যাকসন ৬০ মিলিয়ন ডলার নিয়ে তালিকার শীর্ষে রয়েছেন।

“থ্রিলার” তারকা এই তালিকায় অন্যান্য সেলিব্রিটিদের থেকে অনেকটাই এগিয়ে। তিনি টানা সপ্তম বছরে সর্বাধিক উপার্জনকারী মৃত সেলিব্রিটির খেতাব জিতলেন বলে জানিয়েছে অ্যাশোবিজ ডটকম।

ফোর্বসের ২০১৯ সালের সর্বোচ্চ উপার্জনকারী মৃত সেলিব্রিটিদের বার্ষিক তালিকায় দশম স্থানে জায়গা করে নিয়েছেন র‌্যাপার নিপসে হ্যসল। তিনি গত ৩১ মার্চ গুলিবিদ্ধ হয়ে মারা যান। তাঁর দখলে রয়েছে ১১ মিলিয়ন ডলার। গত ২০১৮ সালের অক্টোবর থেকে ২০১৯ সালের অক্টোবর পর্যন্ত এক বছরের নিরিখে এই তালিকা প্রকাশ করা হয়েছে বলে জানায় অ্যাশোবিজ ডটকম।

নিপসে হ্যসল

প্রতিবেদনটিতে উল্লেখ করা হয়েছে,”দ্য লাইফ” হিট মেকার নিপসের সব থেকে বেশি আয় হয়েছে তাঁর গান থেকে। তবে তিনি নিজের জীবদ্দশায় ম্যারাথন ক্লোথিং নামে একটি পোশাক সংস্থাও চালাতেন। ওই পোশাক ব্যবসায থেকে গত ১২ মাসে কত টাকা আয় হয়েছিল, তা অজানা।

আর এক জন র‌্যাপার, এক্সএক্সএক্স টেনটাসিওন, যিনি ২০১৮ সালে একটি ডাকাতির ঘটনায় গুলিবিদ্ধ মারা যান, তিনি ১০ মিলিয়ন ডলার নিয়ে নিপসের পিছনেই অর্থাৎ একাদশ তম স্থানে রয়েছেন। মৃত্যুর কয়েক মাস পরেই তিনি ফোর্বসের এই তালিকায় ঢুকে পড়েছিলেন। তবে গত বছরের মতো এ বারেও তিনি একই জায়গা রেখেছেন।

এক্সএক্সএক্স টেনটাসিওন

শীর্ষ দশে বাকিরা হলেন এলভিস প্রিসলি, এ বার তিনি দ্বিতীয় স্থানে, “স্নুপি” স্রষ্টা চার্লস শুল্জ এবং গল্ফ কিংবদন্তি আর্নল্ড পামার যথাক্রমে তৃতীয় এবং চতুর্থ স্থানে এবং তার পরেই বব মারলে রয়েছেন পঞ্চম স্থানে।

দশের মধ্যে পরবর্তী সপ্তম, অষ্টম এবং নবম স্থানে রয়েছেন জন লেনন, মেরিলিন মনরো এবং প্রিন্স। অন্য দিকে দ্বাদশ এবং ত্রয়োদশ স্থানে যথাক্রমে রয়েছেন হুইটনি হিউস্টন এবং জর্জ হ্যারিসন।

প্রসঙ্গত, প্লেবয়ের প্রতিষ্ঠাতা প্রয়াত হিউ হেফনার, যিনি গত বছর সপ্তম স্থান ছিলেন, এ বার তিনি সেরা দশের বাইরে চলে গিয়েছেন।

[ আরও পড়ুন: এক সময়ে বলিউডের ‘ত্রাস’ ৯ ভিলেনের মেয়েরা এখন কী করছেন? ]

সামগ্রিকভাবে, ১৩ জন মৃত সেলিব্রিটির মোট আয় গত বছরের তুলনায় উল্লেখযোগ্যভাবে হ্রাস পেয়েছে। এক নজরে দেখে নেওয়া যাক ২০১৯-এর সেরা ১৩ এবং তাঁদের উপার্জন-

১. মাইকেল জ্যাকসন – ৬০ মিলিয়ন ডলার
২. এলভিস প্রিসলি – ৩৯ মিলিয়ন ডলার
৩. চার্লস শুল্জ – ৩৮ মিলিয়ন ডলার
৪. আর্নল্ড পামার – ৩০ মিলিয়ন ডলার
৫. বব মারলে – ২০ মিলিয়ন ডলার
৬. ড. সিউস – ১৯ মিলিয়ন ডলার
৭. জন লেনন – ১৪ মিলিয়ন ডলার
৮. মেরিলিন মনরো – ১৩ মিলিয়ন ডলার
৯. প্রিন্স – ১২ মিলিয়ন ডলার
১০. নিপসে হ্যসল – ১১ মিলিয়ন ডলার
১১. এক্সএক্সএক্স টেনটাসিওন – ১০ মিলিয়ন ডলার
১২. হুইটনি হিউস্টন – ৯.৫ মিলিয়ন ডলার
১৩. জর্জ হ্যারিসন – ৯ মিলিয়ন ডলার

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন