পুজোয় ‘তনিষ্ক’-এর উপহার ‘সাজ’, মন ভরে গেল মিমি চক্রবর্তীর

0

কলকাতা: কথায় বলে বাঙালির বারো মাসে তেরো পার্বণ। সামনেই দুর্গাপুজো। তাই পুজো ঘিরে বাঙালির উৎসাহ-উদ্দীপনার অন্ত নেই। দুর্গাপুজো শুধুমাত্র একটি উৎসব নয়, বরং প্রতিটি বাঙালির কাছে আবেগও। সেই ভাবনা থেকেই শহরের এক পাঁচতারা হোটেলে লঞ্চ হয়ে গেল দেশের বৃহত্তম জুয়েলারি ব্র্যান্ড ‘তনিষ্ক’ (Tanishq)-এর পুজো কালেকশন।

এই নতুন গয়নার সম্ভার তৈরি হয়েছে আধুনিক নারীদের দুর্গার সাজে সাজানোর উদ্দেশ্যে। নাম রাখা হয়েছে ‘সাজ’। পুজোর এই নতুন কালেকশন লঞ্চ করলেন অভিনেত্রী সাংসদ মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)। অনুষ্ঠানে উপস্থিত হয়ে মিমি জানিয়েছেন, পুজো তাঁর কাছে শুধুমাত্র একটি উৎসব নয়,অনুভূতির সঙ্গে আবেগও। প্রতিবছরই তিনি অন্যান্য বাঙালিদের মতো পুজোর জন্য অপেক্ষায় থাকেন। বাতাসে পুজোর গন্ধের সঙ্গে নতুন গয়নার কালেকশন – ‘সাজ’ তাঁর হাত থেকে লঞ্চ হওয়ায় সম্মানিত বোধ করছেন তিনি।

বাঙালি কারিগরদের হাতে তৈরি এই ‘সাজ’ পুজোয় এথনিক ও সমসাময়িক সাজের সঙ্গে পুরোপুরি পরিপূরক হয়ে উঠবে বলে দাবি করেন অভিনেত্রী। আজকের নারীর কাছে, যাঁদের দৃষ্টিভঙ্গি আধুনিক এবং ঐতিহ্যবাহী, তাঁদের কাছে এই সম্ভার সমাদৃত হবে। মা দুর্গার আশীর্বাদ নিয়ে, সবার জন্য আনন্দমুখর এবং নিরাপদ পুজোর শুভকামনা জানাতেও ভোলেননি মিমি।

মিমির কাছে পুজো মানেই প্ল্যানিং। কবে কোন গয়না এবং পোশাকে সাজবেন তিনি, তা আগের থেকেই প্ল্যানিং করে রাখেন মিমি। ছোটো থেকেই পুজো মানে মিমির কাছে নতুন সাজ, শিউলি ফুলের গন্ধ আর বাড়ির আড্ডা। এই পুজোতে মিমির নতুন ছবি ‘বাজি’ মুক্তি পাবে। সাজের পাশাপাশি অংশুমান প্রত্যুষের পরিচালনায় এই ছবি নিয়েও যথেষ্ট আশাবাদী অভিনেত্রী। কারণ এই প্রথম বার সুপারস্টার জিতের বিপরীতে অভিনয় করতে দেখা যাবে তাঁকে। সদ্যই প্রকাশ্যে এসেছে ছবির ট্রেলার। যা রীতিমতো ভাইরাল।

Shyamsundar

গয়নার কারিগররা তাঁদের আত্মা ও হৃদয়ের মেলবন্ধনে সূক্ষ কাজে নতুন এই সোনার অলঙ্কার “সাজ”-কে রূপদান করেছেন। এই গয়না সম্ভারটিতে রয়েছে দেড়শোর বেশি ধরনের গয়না। নতুন কালেকশনে রয়েছে পাতিহার, শীতাহার, চাঁদবালি, ঝুমকো, লোহরি, বালা, চুড়ি, চুর, মানতাশা, খারু, রতনচুর। ঐতিহ্য, কারুশিল্প এবং নকশা – এই সব কিছুর সংমিশ্রণ হল এই অত্যাশ্চর্য সম্ভার।

পুজো মানেই তো সাজসজ্জা। উৎসবের দিনে নিজের এবং প্রিয়জনদের সাজসজ্জা দিয়েই পুজো সেজে ওঠে। আধুনিক আর সমসাময়িকতার স্পর্শে, সোনায় তৈরী ‘সাজ’-এ রয়েছে ঐতিহ্যবাহী বাঙালি নকশার কাজ। এর দাম শুরু মাত্র ১০,০০০ টাকা থেকে।

আজকের উল্লেখযোগ্য আরও কিছু খবর পড়তে পারেন এখানে:

আমি না জিতলে অন্য কেউ মুখ্যমন্ত্রী হবেন, আমাকে রাখতে ভোট দিন: মমতা বন্দ্যোপাধ্যায়

১২ বছর পর পেনশন চালু হল ইরা বসুর, মমতা-অভিষেককে ধন্যবাদ জানিয়ে ‘বিশেষ লোকের নামে চলাফেরা’র অপবাদ নিয়েও সরব

স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের তলবে বিধানসভায় হাজিরা এড়াল ইডি, সিবিআই

স্বীকৃতি মিললেও কোভিশিল্ডের দু’টি ডোজ নেওয়া ভারতীয়দের নিভৃতবাসেই থাকতে হবে, জানাল ব্রিটেন

মমতা বন্দ্যোপাধ্যায়ের পাড়ায় গিয়ে বাধা, পুলিশকে ‘পিসি সার্ভিস’ বললেন বিজেপির নতুন রাজ্য সভাপতি

প্রাথমিকের নিয়োগ মামলায় হাইকোর্টে তালিকা জমা দিল সংসদ

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন