‘তারক মেহতা কা উলটা চশমা’র নাটুকাকা প্রয়াত

0
Natu Kaka of Tarak mehta
নাটুকাকার চরিত্রাভিনেতা ঘনশ্যাম নায়ক।

মুম্বই: আর শোনা যাবে না সেই ডায়লগ – “শেঠজি, মেরি পগর কব বড়াওগে”, কিংবা “অপনে মুঝ সে কুছ কহা?” প্রয়াত হলেন জনপ্রিয় হিন্দি ধারাবাহিক ‘তারক মেহতা কা উলটা চশমা’র নাটুকাকা।

নাটুকাকা তথা ঘনশ্যাম নায়ক রবিবার মুম্বইয়ে পরলোকগমন করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৭ বছর। বিকেল সাড়ে ৫টায় মুম্বইয়ের সুচক হাসপাতালে তিনি প্রয়াত হন।

গত বছর সেপ্টেম্বরে প্রবীণ অভিনেতা ঘনশ্যাম নায়কের গলায় একটি লাম্প দেখা যায়। ডাক্তাররা সাফল্যের সঙ্গে অপারেশন করে সেটি বাদ দেন। কিন্তু পরে গলায় আরও বেশ কয়েকটি দলা দেখা যায়। পরীক্ষার পর ক্যানসার ধরা পড়ে। কেমোথেরাপি শুরু হয়। কিছু দিন অভিনয় বন্ধ রাখার পর তিনি আবার ‘তারক মেহতা’য় ফিরে আসেন। কিন্তু শরীর ক্রমাগত খারাপ হতে থাকায় গত ৩-৪ মাস তিনি আর কাজ করতে পারেননি।   

ঘনশ্যাম নায়কের মৃত্যুসংবাদ জানিয়ে ‘তারক মেহতা’র প্রযোজক অসিত মোদী বলেন, এই খবরে সিরিয়ালের অভিনেতা ও কর্মীরা বেশ ভেঙে পড়েছেন। তাঁদের দু’ দশকের ঘনিষ্ঠতার কথা স্মরণ করে মোদী বলেন, “২০০১ সাল থেকে তাঁর সঙ্গে আমার পরিচয়। কালক্রমে আমরা খুব ঘনিষ্ঠ হয়ে উঠি। উনি আমার পরিবারেরই সদস্য হয়ে ওঠেন। ‘তারক মেহতা’র পুরো টিম ওঁর আশীর্বাদ পেত। খুব মিষ্টি স্বভাবের মানুষ ছিলেন। ওঁকে খুব মিস করব।”

সিনেমা ও মঞ্চ, একই সঙ্গে দাপিয়ে বেড়িয়েছেন ঘনশ্যাম নায়ক। হিন্দি ও গুজরাতি ফিল্মের জনপ্রিয় অভিনেতা ছিলেন। ১০০টিরও বেশি হিন্দি ও গুজরাতি ফিল্মে অভিনয় করেছেন। পাশাপাশি ১০০টিরও বেশি গুজরাতি নাটকে অভিনয় করেছেন। সাড়ে তিনশোরও বেশি গুজরাতি ফিলমে ডাবিং করেছেন। তবে ২০০৯ সাল থেকে ‘তারক মেহতা কা উলটা চশমা’য় নটবরলাল প্রভাশঙ্কর উদয়ওয়ালা তথা নাটুকাকার চরিত্রে অভিনয় করে তিনি ঘরে ঘরে পরিচিত হয়ে ওঠেন।

আরও পড়তে পারেন 

শাহরুখ-পুত্র আরিয়ান খানকে গ্রেফতার করল এনসিবি

 আরব সাগরের বুকে মাদক পার্টি-কাণ্ডে জিজ্ঞাসাবাদের পর সন্দেহভাজনদের গ্রেফতারের সম্ভাবনা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন