নাটুকাকা ‘ফিরে এলেন’ ‘তারক মেহতা কা উলটা চশমা’য়  

0
TMKOC
ঘনশ্যাম নায়েকের (বাঁ দিকে) এ বার নাটুকাকার চরিত্রে অভিনয় করবেন কিরণ ভাট।

মুম্বই: চালু পাণ্ডের পুলিশবাহিনী গড়া ইলেক্ট্রনিক্স-এ যাঁকে চোর বলে ধরল সে আসলে আর কেউ নয়, নাটুকাকা। সন্দেহটা হয়েছিল জেঠালালের – বাঘা যে পাঁচ লক্ষ টাকা নিয়ে এসেছিল, তা যে ফ্রিজে রাখা আছে এবং সেই ফ্রিজের চাবি যে দোকানে ঠাকুরের সিংহাসনে রাখা আছে, তা এই ‘চোর’ কী করে জানল! পুলিশভ্যানে ওঠানো হয়েছিল ‘চোর’কে। জেঠালালের অনুরোধে তাঁকে নামিয়ে আনা হল। মুখের ওপর থেকে চাদরটা সরাতে সবাই অবাক – এ তো নাটুকাকা।

আসলে আজই দেশ থেকে মুম্বইয়ের ডেরায় এসেছেন নাটুকাকা। বাঘা তো অবাক। গ্রাহকের কাছ থেকে পাঁচ লক্ষ টাকা এনে শেঠজিকে বলে সেই টাকা দোকানে নিরাপদ জায়গায় রেখে বাঘা চলেছে রণছোড়জির (শ্রীকৃষ্ণ) মন্দিরখ্যাত ডাকোরে। নাটুকাকা নিজেই দায়িত্ব বুঝে নিলেন। বাঘাকে জানালেন, সে নিশ্চিন্তে ডাকোর যাক, তিনি আজ দোকানেই থাকবেন।

এ দিকে হল বিপত্তি। গড়া ইলেক্ট্রনিক্স-এর কাছেই জগগুর চায়ের স্টল। রাতে সে স্টলেই শোয়। রাতে হঠাৎ দেখে, জেঠাভাইয়ের দোকানে আলো জ্বলছে। বাইরে শাটারে তালা নেই, দোকান ভিতর থেকে বন্ধ। দোকানে চোর ঢুকেছে ভেবে সে-ই জেঠাভাই আর পুলিশকে খবর দেয়। শেষ পর্যন্ত, মধুরেণ সমাপয়েৎ। দেখা গেল, চোর নয়, নাটুকাকা ফিরে এসেছেন, শেঠজির কাজে নেমে পড়েছেন।

জনপ্রিয় হিন্দি সিরিয়াল ‘তারক মেহতা কা উলটা চশমা’র বৃহস্পতিবার রাতের পর্বে নাটুকাকাকে আবার পেয়ে খুশি দর্শকরা। প্রথম নাটুকাকা তথা ঘনশ্যাম নায়েক চলে গিয়েছেন গত বছরের ৩ অক্টোবর। ক্যানসারে আক্রান্ত হয়ে প্রয়াত হন তিনি। তার পর ‘তারক মেহতা…’ নাটুকাকা-শূন্য হয়েই চলছিল। দর্শকরাও ঠিক তৃপ্তি পাচ্ছিলেন না। কোথায় যেন একটা ফাঁক। একেই পাঁচ বছর হল দয়াবেন নেই। তাঁর ফিরে আসার কথা প্রায়ই শোনা যায়। কিন্তু বাস্তবে তা হয় না। তার ওপর নাটুকাকার শূন্যতা। অবশেষে তা ভরাট হল।

নাটুকাকার শূন্যতা যিনি ভরাট করতে এলেন, তিনিও মঞ্চের মানুষ, নাম কিরণ ভাট। ঘনশ্যাম নায়েক আর কিরণ ভাট নাট্যমঞ্চে দীর্ঘদিনের বন্ধু। ‘তারক মেহতা…’য় তাঁর আসা নিয়ে কিরণ ভাট বলেছেন, “পুরোনো নাটুকাকাই যেন নতুন নাটুকাকাকে নিয়ে এল। আমার অত্যন্ত প্রিয় বন্ধু ঘনশ্যাম যে চরিত্রে অভিনয় করত, সেই চরিত্রে অভিনয় করার সুযোগ পেয়ে আমি খুব খুশি। আমার কাছে এটা একটা সংবেদনশীল চরিত্রাভিনয়। শুরু থেকেই ঘনশ্যাম এই চরিত্রে দুর্দান্ত অভিনয় করেছে। আশা করি এ ব্যাপারে আমি সুবিচার করতে পারব।”

‘তারক মেহতা…’ পরিবারে কিরণ ভাটের আগমনকে স্বাগত জানিয়ে এই সিরিয়ালের কর্ণধার অসিত কুমার মোদী বলেছেন, “সম্প্রতি গড়া ইলেক্ট্রনিক্স-এর নতুন শোরুম উদ্বোধন করার সময়ে মনে হচ্ছিল, কোথায় যেন একটা ফাঁক থেকে যাচ্ছে। পুরো ভরাট হচ্ছে না। আমাদের নাটুকাকাকে ফিরিয়ে আনতে হল। ২০০৮-এ এই সিরিয়াল শুরু হওয়ার সময় থেকে আমরা যে ভালোবাসা পেয়েছি তা পরিমাপ করা যায় না। জেঠালালের নতুন শোরুমে নাটুকাকা ফিরে এসেছেন। আশা করি দর্শকরা তাঁকে বরণ করে নেবেন।”

আরও পড়তে পারেন

বলিউডের তারকারা পাত্তা দিচ্ছে না করণকে

প্রতারণার ফাঁদে পড়লেন টলি অভিনেতা শান্তিলাল মুখোপাধ্যায়

বিদেশে মুক্তির অপেক্ষায় ‘অপরাজিত’

মা হওয়ার প্রসঙ্গে খোলামেলা বলিউডের ড্রামা কুইন

স্বামীর প্রথম মৃত্যুবার্ষিকীতে আবেগঘন পোস্ট মন্দিরা বেদীর

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন