bal thackeray

ওয়েবডেস্ক: সবাই বলেন, রামগোপাল বর্মার ‘সরকার’ সিরিজের মুখ্য চরিত্রে না কি ছায়া পড়েছিল একদা শিবসেনা প্রধান বাল ঠাকরের! সেই যুক্তি মেনে নিলে বড়োপর্দায় বাল ঠাকরের চরিত্রায়ণ কোনো নতুন ঘটনা নয়।

কিন্তু, তা বাল ঠাকরের জীবনীও নয়। ফলে, প্রধানকে স্মরণ করে বড়োপর্দায় তোড়জোড় চলছে এক বায়োপিক নির্মাণের। বলিউডের গুজব বলছে, সেই ছবিতে ঠাকরের চরিত্রে অভিনয় করতে চলেছেন নওয়াজউদ্দিন সিদ্দিকি। আর, তা নিয়েই দেখা দিয়েছে বিতর্ক!

বাল ঠাকরেকে নিয়ে এই যে ছবি নির্মাণের পরিকল্পনা, এর পুরো কৃতিত্বটাই দিতে হয় শিবসেনা মুখপাত্র সঞ্জয় রাউতকে। মূলত তাঁর উদ্যোগেই শুরু হয় ঠাকরেকে নিয়ে ছবি তৈরির উদ্যোগ। বছর চারেক ধরে এই নিয়ে কাজ করছেন তিনি। “বালাসাহেব এক জননেতা। কিন্তু তাঁর জীবনের সংগ্রামের দিকটা অনেকেই জানেন না। তাই আমরা এই ছবি তৈরির উদ্যোগ নিয়েছি। তথ্যচিত্র নয়, পুরোদস্তুর ছায়াছবিই তৈরি করতে চলেছি আমরা”, জানিয়েছেন রাউত।

রাউত আরও জানিয়েছেন, এই ছবির চিত্রনাট্যে যে সব ঘটনা তুলে ধরা হবে, তার সঙ্গে ঠাকরের পারিবারিক বিতর্কের কোনো সম্পর্ক থাকবে না। রাউতের দাবি, সেই সব দিক রক্ষা করেই তৈরি হয়েছে ছবির চিত্রনাট্য। “আমরা ছবি তৈরির প্রতিটি ব্যাপারেই ঠাকরে পরিবারের অনুমতি নিয়ে এগোব। আশা করি, তাঁদের আপত্তির কোনো কারণ থাকবে না।“ পাশাপাশি রাউতের বক্তব্য, ছবিটি হতে চলেছে আন্তর্জাতিক মানের।

কিন্তু নওয়াজউদ্দিন সিদ্দিকি বালাসাহেবের চরিত্রে অভিনয় করছেন কি না, এই নিয়েই দেখা দিয়েছে বিতর্ক! বলিউডে জোর গুজব, হিন্দুত্ববাদী শিবসেনা দল তাঁদের প্রধানের চরিত্রে কোনো অহিন্দু অভিনেতাকে বেছে নেবে না। তা-ই যদি হয়, তবে ছবিতে বালাসাহেবের ভূমিকায় দেখা যাবে কাকে?

এখনই বিষয়টা নিয়ে মুখ খুলতে চাইছেন না রাউত। তবে নওয়াজের অভিনয়ের প্রসঙ্গটি হেসে উড়িয়ে দিচ্ছেন তিনি। “২১ ডিসেম্বরের মধ্যেই আমরা মুম্বইয়ে এক বড়োসড়ো অনুষ্ঠান করে ছবির ফার্স্ট লুক রিলিজ করব। অমিতাভ বচ্চনও উপস্থিত থাকবেন সেই অনুষ্ঠানে। তখনই দেখতে পাবেন, কে অভিনয় করছেন বালাসাহেবের চরিত্রে”, জানিয়েছেন তিনি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here