bella
বেলা থ্রন

ওয়েবডেস্ক: সোশ্যাল মিডিয়া থেকে ব্যক্তিগত ছবি হ্যাক করে তা ছড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হল হলিউড নায়িকা বেলা থ্রনকে। বেবিসিটার, মিডনাইট সান ইত্যাদি ছবিতে অভিনয়ের জন্য বেলা বিখ্যাত। হ্যাকাররা তাঁর নগ্ন ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়ার হুমকি দেয়। হ্যাকারদের হুমকির পরোয়া না করে উলটে নিজেই নিজের নগ্ন ছবিগুলি সকলের সামনে এনে এর জোরালো প্রতিবাদ করেন বেলা।

তিনি হোয়াটস অ্যাপে কোনো বিশেষ ব্যক্তিকে এই ছবিগুলি পাঠিয়ে ছিলেন। তারই স্ক্রিন শট নিয়ে হ্যাকাররা তাঁকে ব্ল্যাকমেল করতে শুরু করে। এর পর স্ক্রিন শটের ওই ছবিগুলি তিনি টুইটার অ্যাকাউন্টে পোস্ট করেন। সঙ্গে লেখেন, ‘… … তোমরা কী ভেবেছ আমার ওপর জোর খাটাবে। আমি পরের বইতে এই সম্পর্কে লিখব’।

এ ছাড়াও তিনি আরও কিছু লেখেন। লেখেন, ‘গত ২৪ ঘণ্টা ধরে আমারই নগ্ন ছবিগুলি আমার ওপর হুমকির কারণ হয়ে উঠেছে। আমি অনুভব করছি। আমার মনে হচ্ছে, কেউ আমার কাছ থেকে কিছু কেড়ে নিয়েছে। যেটা আমি চাইছিলাম কোনো একজন বিশেষ মানুষকেই দেখাতে। অনেকটা লম্বা সময় ধরে আমি একটা মানুষকে আমার থেকে সুযোগ নিতে দিয়েছে… … আমি এগুলি সকলের সামনে এনেছি কারণ এটি আমার সিদ্ধান্ত। তুমি আমার কাছ থেকে আর কিছুই পাবে না। এটা জেনে আমি আজ ভালো করে ঘুমাব যে, আমি আমার ক্ষমতা ফিরে পেয়েছি। তুমি আমার জীবনকে নিয়ন্ত্রণ করতে পারোনি। ভবিষ্যতেও পারবে না’।

বেলা জানান, হ্যাকাররা কেবল তার ছবি নয়। অন্যদের ছবিও হ্যাক করেছিল। সে সব ছবির সঙ্গে তাঁর ছবিগুলিও ছিল।

বেলা কেবল একজনই নন, যাঁর অ্যাকাউন্ট হ্যাক হয়েছে, ছবি ছড়িয়ে পড়েছে। এর আগে জেনিফার লরেন্স, আউব্রেয় প্লাজা, কেট আপটনের মতো বহু তারকার অ্যাকাউন্ট হ্যাক করে তাঁদের ব্যক্তিগত মূলত নগ্ন ছবি ছড়িয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন – শুধু সোশ্যাল মিডিয়াতেই নয়, বাস্তব জীবনকেও উপভোগ করা খুব দরকার, বললেন কৃতি স্যানন

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here