ওয়েবডেস্ক: যতটা পারা যায় স্বাস্থ্যকর, অপেক্ষাকৃত কম সুস্বাদু খাবার খেয়ে যে শরীরের ছিপছিপে ভাব এবং ত্বকের জেল্লা ধরে রাখেন নায়িকারা, সেটাকে অনেক দিন হল কিংবদন্তিতে পরিণত করে দিয়েছেন নুসরত জাহান! বহুবার জানিয়েছেন তিনি নানা উপলক্ষ্যে- তেল-ঝাল-মশলা দেওয়া খাবার তাঁর কতটা পছন্দের! সে তালিকায় যেমন থাকে বাড়ির খিচুড়ি-ইলিশ মাছ ভাজা, তেমনই বাদ যায় না কলকাতার সেরা দোকানের বিরিয়ানিও। বিশেষ করে প্রায় প্রতি সন্ধেতেই তিনি না কি খেয়ে থাকেন ডবল এগ-চিকেন রোল!

এ হেন নুসরত এ বার পুজো চলে যাওয়ার সঙ্গে সঙ্গেই পড়েছেন মনখারাপের জ্বরে। সে তো তাঁর মতো আমরাও ভাবছি সদ্য পেরিয়ে আসা পুজোর দিনগুলোর হুল্লোড়ের কথা, কিছুতেই মন বসছে না কাজে। কিন্তু নায়িকার সমস্যাটা একটু অন্য রকমের- এর সঙ্গেও যে জড়িয়ে আছে খাওয়াদাওয়ার ব্যাপার!

“পুজোটা বন্ধুদের সঙ্গে আড্ডা দিয়ে, সারা রাত বেরিয়ে আর যা ইচ্ছে খেয়ে কাটিয়েছি! পুজোর সময়ে আমার প্রচুর কাঁচা পেঁয়াজ আর শশা উপরে দেওয়া রাস্তার ধারের চাউমিন চাই-ই চাই! আর এগ-চিকেন রোল! ওগুলো না হলে পুজোও হয় না! আসলে সেই ছোটোবেলা থেকে বাবার সঙ্গে রাত জেগে ঠাকুর দেখার সময়ে এগুলো খেয়ে অভ্যেস তো”, গোমড়া মুখে জানিয়েছেন নুসরত! কী ভাবছেন- রাস্তার ধারের চাউমিন আনিয়ে দিলেই তো হয়? হয় হক কথাই, কিন্তু পুজোর মৌতাতটা কী ভাবে ফিরিয়ে দেবেন বলুন তো?

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here