ওয়েবডেস্ক: ১৯৭৩ সাল এবং সাদা-কালো ছবির যুগ। তবুও অপর্ণা সেন, সৌমিত্র চট্টোপাধ্যায়ের ‘বসন্ত বিলাপ’ যে দাগ রেখে গিয়েছে দর্শকের মনে এবং বাংলা ছায়াছবির ইতিহাসে, তা উপেক্ষা করার মতো নয়। বিমল করের এই বড়োগল্পটি যেমন সেই সময়ে প্রেক্ষাগৃহে দর্শক টেনে এনেছিল, পরে তার ধাঁচে ধারাবাহিক করা হলে একই রকম ভাবে টেলিভিশনের সামনে বসিয়ে রেখেছিল দর্শককে।

তবে সে সব পর্ব মিটিয়ে এ বার একটু অন্য ভাবে বড়ো পর্দায় আসতে চলেছে ছবিটি। যার নাম ঠিক হয়েছে ‘আবার বসন্ত বিলাপ’।

moon moon sen

জানা গিয়েছে, পরিচালক-জুটি ঈপ্সিতা রায় সরকার এবং রাজেশ দত্ত বড়োপর্দায় ‘বসন্ত বিলাপ’ ছবির অবিবাহিত এবং অবিবাহিতাদের মধ্যে রোম্যান্সের ভাবটুকু ছেঁকে নিয়ে তাকে অবলম্বন করে বানাতে চলেছেন ‘আবার বসন্ত বিলাপ’। যেখানে অপর্ণা সেনের জায়গা নিতে চলেছেন মুনমুন সেন। আর সৌমিত্র চট্টোপাধ্যায়ের চরিত্রটিকে ভেঙে দেওয়া হয়েছে দু’টি চরিত্রে। যে চরিত্রদুটিতে পরান বন্দ্যোপাধ্যায় এবং খরাজ মুখোপাধ্যায় অভিনয় করবেন বলে জানা গিয়েছে।

kharaj mukherjee and paran bandyopadhyay

‘আবার বসন্ত বিলাপ’-এ পরান এবং খরাজকে যথাক্রমে দেখা যাবে এক প্রকাশনা সংস্থার কর্ণধার এবং প্রুফরিডার হিসাবে। এই দুই অবিবাহিত পুরুষের জীবনে একদিন আবির্ভূত হবেন এক সুন্দরী লেখিকা। যে চরিত্রে অভিনয় করছেন মুনমুন সেন। তার পর গল্প কোন খাতে যায়, তা জানতে হলে ছবিটির মুক্তি না পাওয়া পর্যন্ত অপেক্ষা করা ছাড়া উপায় নেই।

sovandeb chatterjee

কী মনে হয়, মুনমুন কি পারবেন অপর্ণা-অভিনীত ‘মিস ক্যালকাটা’-র স্মৃতি দর্শকের মন থেকে মুছে দিতে?

সে উত্তর সময় দেবে ঠিকই, কিন্তু একটা কথা জানিয়ে না রাখলেও নয়। এই দুই ‘সেন’স্যুয়াল নায়িকার লড়াইয়ে রাজ্যের বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় কিন্তু রয়েছেন মুনমুনের তরফেই। মানে, ছবির জন্য একটি গান গাইবেন তিনি- এমনটা কথা হয়ে গিয়েছে!

বাকিটা দেখা যাক!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here