গুয়াহাটি: কথা চলছিল শচীন তেন্ডুলকর, দীপিকা পাডুকোনের সঙ্গেও। লাইনে ছিলেন আরো অনেকেই। শেষ পর্যন্ত কোয়ান্টিকো-র নায়িকাতেই থিতু হল অসমের ৬ মাস পুরোনো বিজেপি সরকার। অসম পর্যটনের নতুন প্রচার ‘অসাম অসম’-এর ব্র্যান্ড অ্যাম্বাসাডর হলেন প্রিয়ঙ্কা চোপড়া। অসম সরকারের সঙ্গে দু’বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন তিনি।

সোমবার সাংবাদিক বৈঠকে অসমের পর্যটনমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মা জানান, ব্র্যান্ড অ্যাম্বাসাডর হওয়ার জন্য আলাদা করে কোনো টাকা নেবেন না প্রিয়ঙ্কা। শুধুমাত্র ফোটোশুট আর টেলিভিশন বিজ্ঞাপনের জন্য প্রাপ্যটুকু নেবেন। ২৪ ডিসেম্বর অসমে আন্তর্জাতিক ট্রাভেল এজেন্সিগুলির একটি বৈঠকে যোগ দিতে যাবেন প্রিয়ঙ্কা।

হিমন্ত বলেন,”পর্যটন ক্ষেত্রে অসম ব্র্যান্ডটিকে আমরা সারা দুনিয়ায় ছড়িয়ে দিতে চাই। আমেরিকা, ইংল্যান্ড, জাপানে আমরা প্রচার চালাবো। ইংল্যান্ডের মতো যেসব দেশগুলির সঙ্গে অসমের ঐতিহাসিক সম্পর্ক রয়েছে, সেখানে বেশি করে প্রচার করাই আমাদের লক্ষ্য”।

অসমে পর্যটকের সংখ্যা গত কয়েক বছরে ক্রমেই বেড়ে চলেছে। ২০১৩-১৪ সালে অসমে গোটা দেশ থেকে প্রায় ৪৫ লক্ষ পর্যটক গিয়েছিলেন। ২০১৫-১৬ অর্থবর্ষে সংখ্যাটা বেড়ে দাঁড়ায় প্রায় সাড়ে ৫৬ লক্ষ-য়। ২০১৩-১৪-য় অসমে আন্তর্জাতিক পর্যটকের সংখ্যা ছিল ১৯ হাজার। ২০১৫-১৬-য় সংখ্যা ২৬ হাজার পেরিয়ে যায়।   

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here