Connect with us

বিনোদন

ছবি থেকে মুখ ফিরিয়েছিলেন, তবে ‘ভারত’-এর প্রচারে থাকছেন প্রিয়াঙ্কা: সলমন খান

Salman Khan And Priyanka Chopra

ওয়েবডেস্ক: সলমন খানের নতুন ছবি ভারত মুক্তি পেতে চলেছে আগামী ৫ জুন। ছবির চিত্রনাট্য পড়ার পর নায়িকার ভূমিকায় অভিনয় করার সম্মতি জানিয়েও শেষমেষ ছবি থেকে সরে দাঁড়ান প্রিয়াঙ্কা চোপড়া জোনাস। তবে সল্লু মিয়াঁ নিজেই জানিয়েছেন, ছবিতে অভিনয় না-করলেও প্রচারে অংশ নিতে পারেন নিক জোনাসের ঘরণী।

View this post on Instagram

Thank you my fans for all the love… – Apka #Bharat

A post shared by Salman Khan (@beingsalmankhan) on

পরিচালক আলি আব্বাস জাফরের ‘ভারত’-এ সলমন খানের সঙ্গে প্রিয়াঙ্কাকে দেখা যেতে পারে বলে খবর মিলেছিল। এমনটাও শোনা গিয়েছিল, ছবির চিত্রনাট্য পড়ে নায়িকার এতটাই ভালো লেগেছিল যে, এই ছবিটা করবেন বলেই জনপ্রিয় হলিউডি টেলিভিশন সিরিজ ‘কোয়ান্টিকো’সিজন ফোর-এর অফারও ফিরিয়ে দিয়েছিলেন তিনি। আচমকা ছন্দপতন। ছবি থেকে সরে দাঁড়ান প্রিয়াঙ্কা।

View this post on Instagram

Bharat aur Kumud @katrinakaif @bharat_thefilm

A post shared by Salman Khan (@beingsalmankhan) on

কালবিলম্ব করেননি সলমন। তাঁর হাতে মজুত ক্যাটরিনাকেই স্বাক্ষর করান ওই ছবির জন্য। তবে ছবিতে অভিনয় না-করলেও ছবির প্রচারে যে প্রিয়াঙ্কাকে দেখা যাবে, তেমন আশার কথা শুনিয়েছেন স্বয়ং সলমন। তিনি বলেছেন, ছবির চিত্রনাট্য মজেছিলেন প্রিয়াঙ্কা। যে কারণে তাঁকে প্রচারে চেয়ে পাওয়া যেতেই পারে।

বিনোদন

জর্জ টেলিগ্রাফ ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট-এর সূচনা, মেন্টরের দায়িত্বে পরিচালক সৃজিৎ মুখোপাধ্যায়

খবরঅনলাইন ডেস্ক: চলচ্চিত্র পরিচালনার পাশাপাশি এ বার মেন্টরের ভূমিকায় অবতীর্ণ হলেন জাতীয় পুরস্কার বিজয়ী পরিচালক সৃজিৎ মুখোপাধ্যায় (Srijit Mukherjee)।  সঙ্গে অবশ্যই থাকছেন টলিউডের (Tollywood) বিভিন্ন ক্ষেত্রের নামীদামি তারকারা।

প্রথমে রেস্তোঁরা খুলেছে, এখন জিম খুলল। পরিকল্পনা চলছে, লকডাউনের প্রভাব কাটিয়ে কী ভাবে ধীরে ধীরে সব কিছু স্বাভাবিক করা যায়। ফলে কবে থেকে ফের হলে গিয়ে সিনেমা দেখা যায়, তা নিয়েও মানুষের বিস্তর আগ্রহ।

ভারতীয়রা মূলত দু’টি বিষয়ে প্রবল আগ্রহ দেখান। এক, ক্রিকেট। আর দুই, সিনেমা। ফলে সিনেমা হল খোলা না থাকলে কী হবে, এখন ওটিটি প্ল্যাটফর্ম জাঁকিয়ে বসেছে মানুষের অন্দরমহলে। হলে গিয়ে সিনেমা দেখার অভাব মানুষ মেটাচ্ছে ঘরে বসে ওয়েব সিরিজ দেখে। ফলে সিনেমা নিয়ে আগ্রহ সেই একই রয়ে গিয়েছে।

একই সঙ্গে একটা বিশাল পরিবর্তন এসেছে যুবক–যুবতীদের মধ্যে। আগে শুধু বিনোদনের জন্যই সবাই সিনেমা নিয়ে আগ্রহী ছিল। কিন্তু এখন সিনেমাশিল্পের সঙ্গে যুক্ত হতে চাইছে এই প্রজন্ম। অনেকে হতে চাইছেন পরিচালক। কেউ বা অভিনেতা। কেউ হতে চান সিনেমাটোগ্রাফার, তো কেউ বা এডিটর। ফলে সিনেমাশিল্প ঘিরে একটা চাহিদা বাড়ছে। আর সেখানে সৃজিৎ মুখোপধ্যায়ের মতো প্রখ্যাত চলচ্চিত্র ব্যক্তিত্ব যদি পুরো ব্যাপারটার মেন্টর হেন, তা হলে তো সোনায় সোহাগা। আর এই কাজটাই করে দেখাল দ্য জর্জ টেলিগ্রাফ ট্রেনিং ইনস্টিটিউট।

এত দিন ধরে বিভিন্ন পেশার প্রশিক্ষণের ব্যবস্থা করলেও কোনো দিন সিনেমার প্রশিক্ষণ দিয়ে কলাকুশলী তৈরি করার কথা ভাবেনি জর্জ টেলিগ্রাফ। এ বার সেই দিকেই পা বাড়িয়েছে তারা। কোভিড ১৯-এর (Covid 19) লকডাউনের মধ্যেই আত্মপ্রকাশ ঘটল ‘জর্জ টেলিগ্রাফ ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট’–এর, যেখানে  মেন্টর হিসেবে যোগ দিলেন জাতীয় পুরস্কারজয়ী পরিচালক।

শুধু সৃজিৎ মুখোপাধ্যায়ই নন, তাঁর সঙ্গেই এক ঝাঁক টলিউড তারকা একত্রিত হচ্ছেন ‘জিটিএফটিআই’–এ (GTFTI)। যেমন সিনেমা পরিচালনা বিভাগের বিভাগীয় প্রধান হয়েছেন অতুন ঘোষ। এডিটিং শেখাবেন রবিরঞ্জন মৈত্র। আর প্রখ্যাত সিনেমাটোগ্রাফার সৌমিক হালদারও যুক্ত হয়েছেন সিনেমার কলাকুশলী তৈরির জন্য। 

এখানেই শেষ নয়। এই বিখ্যাত ব্যাক্তিদের সহযাত্রী হয়েছেন অভিনেতা, পরিচালক এবং লেখক বিপ্লব দাশগুপ্তও। ফলে বিপুল তারকা সমারোহে নতুন পথের সন্ধানে যাত্রা শুরু করল ‘জর্জ টেলিগ্রাফ ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট।’

Continue Reading

বিনোদন

হাসপাতাল থেকে ছাড়া পেলেন অমিতাভ বচ্চন, এখনও কোভিড ১৯ পজিটিভ অভিষেক

Amitabh Bachchan
হাসপাতাল থেকে ছাড়া পেলেন অমিতাভ। ফাইল ছবি।

মুম্বই : কোভিড ১৯ টেস্টের রিপোর্ট নেগেটিভ আসায় মুম্বইয়ের নানাবতী হাসপাতাল থেকে ছাড়া পেলেন অমিতাভ বচ্চন। আপাতত তিনি কিছুদিন হোম কোয়ারেন্টিনে থাকবেন।

তাঁর বাড়ি জলসা -য় ফিরে ফিরে প্রবীণ অভিনেতা নিজেই টুইট করেছেন।

তিনি লিখেছেন, ‘আমার কোভিড টেস্টে নেগিটিভ এসেছে। বাড়ি ফিরে একাকি কোয়ারেন্টিনে আছি। ঈশ্বরকে ধন্যবাদ। মা ও বাবুজির আর্শীবাদ, বন্ধু নিটকআত্মীয়দের ও অনুরাগীদের শুভেচ্ছা এবং নানাবতী হাসপাতালের অসাধারণ পরিচর্যা আমি এই দিন দেখতে পারলাম।

আমিতাভ বচ্চনের টুইট

এর আগে ছেলে অভিষেক বচ্চন টুইট করে এ খবর জানিয়েছেন। তবে তাঁর টেস্টের রিপোর্ট পজিটিভ আসায় অভিষেক এখনও হাসপাতালে রয়েছেন।

৭৭ বছর বয়সী অভিনেতা করোবনাভাইরাস আক্রান্ত হয়ে গত ১১ জুলাই হাসপাতালে ভর্তি হন। একই সঙ্গে আক্রান্ত হন তাঁর ছেলে অভিষেক বচ্চন।

রবিবার অভিষেক টুইট করে জানিয়েছেন, ‘আমার বাবার সাম্প্রতিকতম কোভিড ১৯ পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। তিনি আপতত বাড়িতেই থাকবেন এবং বিশ্রাম করবেন। প্রার্থনা এবং শুভেচ্ছার জন্য সবাইকে ধন্যবাদ।’

বাবা সুস্থতার খবর জানিয়েছে ছেলে অভিষেকের টুইট

অন্য একটি টুইটে অভিষেক জানিয়েছেন, তাঁর কোভিড টেস্টের রিপোর্ট পজিটিভ এসেছে। তাই তিনি হাসপাতালেই থাকবেন।

তিনি এখনও হাসপাতালে থাকবেন জানিয়েছেন অভিষোক বচ্ছন

সকলকে ধন্যবাদ জানিয়েছ অভিষেক লিখেছেন, ‘আমি এক হার মানিয়ে খুব শীঘ্রই সুস্থ হয়ে ফিরে আসব! প্রমিস।’

Continue Reading

বিনোদন

সুশান্ত সিং রাজপুত মৃত্যু রহস্য: ইডির নজরে ১৫ কোটি টাকার ‘রহস্যজনক লেনদেন’

আতসকাচের নীচে ১৫ কোটি টাকার একটি ‘রহস্যজনক লেনদেন’

গত ১৪ জুন নিজের ফ্ল্যাট থেকে ঝুলন্ত দেহ উদ্ধার হয় সুশান্তের। ফাইল ছবি

ওয়েবডেস্ক: বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) মৃত্যু রহস্যের তদন্তে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ED) আতসকাচের নীচে ১৫ কোটি টাকার একটি ‘রহস্যজনক লেনদেন’ ঠাঁই করে নিয়েছে বলে সূত্রের খবর।

সম্প্রতি সুশান্তের বাবা কেকে সিং বিহারের পটনায় একটি এফআইআর দায়ের করেন। রাজীবনগর থানায় দায়ের করা ওই এফআইআরে তিনি অভিযোগ করেন, অভিনেত্রী রিয়া চক্রবর্তী (Rhea Chakraborty) এবং তাঁর পরিবারের কয়েকজন সদস্য চাপ সৃষ্টি করে সুশান্তের কাছ থেকে টাকা আদায় করেন। এমনকী রিয়ার বিরুদ্ধে সুশান্তকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগও তুলেছেন কেকে সিং।

নজরে ১৫ কোটি!

চাঞ্চল্যকর আর্থিক তছরুপের অভিযোগে দাবি করা হয়েছে, সুশান্তের একটি অ্যাকাউন্টে থাকা ১৭ কোটি টাকার মধ্যে ১৫ কোটি টাকা ট্রান্সফার হয় অন্য একটি অ্যাকাউন্টে। যে অ্যাকাউন্টে টাকা যায়, সেটির সঙ্গে সুশান্তের কোনো যোগ নেই।

সূত্রটি জানিয়েছে, পুলিশের কাছে তাঁর এই অভিযোগের কেস ফাইল চেয়ে পাঠিয়েছে ইডি। আর্থিক প্রতারণার দৃষ্টিকোণ থেকে বিষয়টির তদন্ত করতে ফাইল চেয়ে পাঠায় সংস্থা।

বিহারে দায়ের করা এফআইআর-এ ছ’জনের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে। যাঁদের মধ্যে রয়েছেন রিয়া, তাঁর ভাই এবং পরিবারের অন্য সদস্যরা। তাঁদের বিরুদ্ধে সুশান্তকে আর্থিক প্রতারণা এবং হেনস্থার মাধ্যমে আত্মহত্যার পথে ঠেলে দেওয়ার অভিযোগ করা হয়েছে।

পাশাপাশি একটি সূত্রের দাবি, সুশান্ত না কি বন্ধু মহেশ শেট্টির সঙ্গে কুর্গে একটি অর্গ্য়ানিক ফার্ম খোলার পরিকল্পনা করেছিলেন। এই পরিকল্পনায় নিয়ে প্রয়াত অভিনেতার সঙ্গে প্রচণ্ড অশান্তি করেন রিয়া।

ইডি কী বলছে?

ইডি অর্থপাচার প্রতিরোধ আইনে (PMLA) কোনো মামলা এখনও পর্যন্ত নথিভুক্ত করেনি বলে সূত্র উদ্ধৃত করে জানায় এনডিটিভি। তবে সংস্থা বিহার পুলিশের কাছ থেকে কেস ফাইল চেয়ে পাঠিয়েছে। বিহার পুলিশের কাছ থেকে নথি হাতে এসে পৌঁছোনোর পর তা খতিয়ে দেখেই এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানানো হয়েছে।

কী বলছে সুপ্রিম কোর্ট?

বৃহস্পতিবারই সুশান্ত সিং রাজপুত মৃত্যু রহস্যে সিবিআই (CBI) তদন্তের একটি আর্জি খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট (Supreme Court)। প্রধান বিচারপতি এসএ বোবডে আবেদনকারী অলকা প্রিয়াকে নির্দেশ দেন, “আপনার কাছে যদি দৃঢ় কোনো প্রামাণ্য বিষয় থেকে থাকে তা হলে বোম্বে হাইকোর্টে যান”।

ইতিমধ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) কাছে সিবিআই তদন্তের আর্জি জানান রিয়া। পাশাপাশি গত বৃহস্পতিবার বিহারের মামলাটিকে মুম্বইয়ে স্থানান্তরের আর্জি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন রিয়া। এ ব্যাপারে মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ জানিয়ে দেন, “মামলা স্থানান্তরের কোনো প্রশ্নই নেই”।

Continue Reading
Advertisement
বিনোদন9 seconds ago

জর্জ টেলিগ্রাফ ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট-এর সূচনা, মেন্টরের দায়িত্বে পরিচালক সৃজিৎ মুখোপাধ্যায়

রাজ্য2 hours ago

রেকর্ড সংখ্যক টেস্ট, মৃত্যুর সংখ্যাতেও রেকর্ড, তবে রাজ্যে সুস্থতার হার ছুঁল ৭০ শতাংশ

রাজ্য3 hours ago

সিপিএম নেতা মোহাম্মদ সেলিম কোভিড পজিটিভ, হাসপাতালে ভরতি

রাজ্য4 hours ago

লকডাউনের সূচি ফের বদলাল রাজ্যে

দেশ5 hours ago

বুধবার থেকে খুলছে জিম, স্বাস্থ্য মন্ত্রকের নির্দেশিকা প্রকাশিত

দেশ5 hours ago

আত্মতুষ্টির ফল ভুগছি: পিনারাই বিজয়ন

বিদেশ6 hours ago

সেপ্টেম্বরের মধ্যেই টিকটক কিনতে পারে মাইক্রোসফট

দেশ6 hours ago

‘ভগবান রামের ইচ্ছে’, ভূমিপুজোর আমন্ত্রণ গ্রহণ করলেন অযোধ্যার অন্যতম মামলাকারী ইকবাল আনসারি

রবিবারের খবর অনলাইন

কেনাকাটা

things things
কেনাকাটা3 days ago

করোনা আতঙ্ক? ঘরে বাইরে এই ১০টি জিনিস আপনাকে সুবিধে দেবেই দেবে

খবরঅনলাইন ডেস্ক : করোনা পরিস্থিতিতে ঘরে এবং বাইরে নানাবিধ সাবধানতা অবলম্বন করতেই হচ্ছে। আগামী বেশ কয়েক মাস এই নিয়মই অব্যাহত...

কেনাকাটা6 days ago

মশার জ্বালায় জেরবার? এই ১৪টি যন্ত্র রুখে দিতে পারে মশাকে

খবরঅনলাইন ডেস্ক: একে করোনা তায় আবার ডেঙ্গুর প্রকোপ শুরু হয়েছে। এই সময় প্রতি বারই মশার উৎপাত খুবই বাড়ে। এই বারেও...

rakhi rakhi
কেনাকাটা2 weeks ago

লকডাউন! রাখির দারুণ এই উপহারগুলি কিন্তু বাড়ি বসেই কিনতে পারেন

সামনেই রাখি। কিন্তু লকডাউনের মধ্যে মনের মতো উপহার কেনা একটা বড়ো ঝক্কি। কিন্তু সেই সমস্যা সমাধান করতে পারে অ্যামাজন। অ্যামাজনের...

কেনাকাটা2 weeks ago

অনলাইনে পড়াশুনা চলছে? ল্যাপটপ কিনবেন? দেখে নিন ৪০ হাজার টাকার নীচে ৬টি ল্যাপটপ

ইনটেল প্রসেসর সহ কোন ল্যাপটপ আপনার অনলাইন পড়াশুনার কাজে লাগবে জেনে নিন।

কেনাকাটা2 weeks ago

করোনা-কালে ঘরে রাখতে পারেন ডিজিটাল অক্সিমিটার, এই ১০টির মধ্যে থেকে একটি বেছে নিতে পারেন

শরীরে অক্সিজেনের মাত্রা বুঝতে সাহায্য করে এই অক্সিমিটার।

কেনাকাটা3 weeks ago

লকডাউনে সামনেই রাখি, কোথা থেকে কিনবেন? অ্যামাজন দিচ্ছে দারুণ গিফট কম্বো অফার

খবরঅনলাইন ডেস্ক : সামনেই রাখি। কিন্তু লকডাউনের মধ্যে দোকানে গিয়ে রাখি, উপহার কেনা খুবই সমস্যার কথা। কিন্তু তা হলে উপায়...

laptop laptop
কেনাকাটা3 weeks ago

ল্যাপটপ কিনবেন? দেখে নিন ২৫ হাজার টাকার মধ্যে এই ৫টি ল্যাপটপ

খবরঅনলাইন ডেস্ক : কোভিভ ১৯ অতিমারির প্রকোপে বিশ্ব জুড়ে চলছে লকডাউন ও ওয়ার্ক ফ্রম হোম। অনেকেই অফিস থেকে ল্যাপটপ পেয়েছেন।...

কেনাকাটা3 weeks ago

হ্যান্ডওয়াশ কিনবেন? নামী ব্র্যান্ডগুলিতে ৩৮% ছাড় দিচ্ছে অ্যামাজন

খবরঅনলাইন ডেস্ক : করোনাভাইরাস বা কোভিড ১৯ এর সঙ্গে লড়াই এখনও জারি আছে। তাই অবশ্যই চাই মাস্ক, স্যানিটাইজার ও হ্যান্ডওয়াশ।...

কেনাকাটা4 weeks ago

ঘরের একঘেয়েমি আর ভালো লাগছে না? ঘরে বসেই ঘরের দেওয়ালকে বানান অন্য রকম

খবরঅনলাইন ডেস্ক : একে লকডাউন তার ওপর ঘরে থাকার একঘেয়েমি। মনটাকে বিষাদে ভরিয়ে দিচ্ছে। ঘরের রদবদল করুন। জিনিসপত্র এ-দিক থেকে...

কেনাকাটা4 weeks ago

বাচ্চার জন্য মাস্ক খুঁজছেন? এগুলোর মধ্যে একটা আপনার পছন্দ হবেই

খবরঅনলাইন ডেস্ক : নিউ নর্মালে মাস্ক পরাটাই দস্তুর। তা সে ছোটো হোক বা বড়ো। বিরক্ত লাগলেও বড়োরা নিজেরাই নিজেদেরকে বোঝায়।...

নজরে

Click To Expand