কলকাতা শহর ঘুরে প্রচারে কলম-বাস

0

জোরকদমে কলকাতা শহর জুড়ে প্রচার চালাচ্ছেন ক্রিস্টোফার কলম্বাস। তাঁকে সঙ্গ দিচ্ছেন তাঁর সঙ্গীরা আর রয়েছেন ক্যাপ্টেন অফ দ্য শিপ অর্থাৎ ছবির পরিচালক সৌরভ পালোধি।

শনিবার বাসে চেপে বৃষ্টিভেজা কলকাতা শহরকে চষে বেড়ালো ‘কলকাতায় Columbus’ টিম। এ হেন প্রচারের চিন্তাভাবনা কলম্বাস ওরফে মীরের। এ দিন বাবুঘাট থেকে যাত্রা শুরু করে ‘কলম-বাস’টি। লঞ্চে করে হুগলি নদীতে ঘুরে বেড়ানোর পর বাসটি এসে পৌঁছোয় দক্ষিণ কলকাতার প্রিয়া সিনেমা হলে। সেখানে ছবির ট্রেলার দেখানোর পাশাপাশি দর্শকদের সঙ্গে চলে ছবির কলাকুশলীদের পরিচয়পালা এবং ছবিটি দেখতে আসার জন্য আবেদন। এরপর বাসটি রওনা দেয় সাউথ সিটি মলের উদ্দেশে। এরপর সন্ধে ৬টা নাগাদ বাসটি রওনা দেয় সিটি সেন্টারের দিকে। সেখানেও মানুষজনের সঙ্গে কথা বলার পাশাপাশি চলে ছবির প্রচারপর্ব।

whatsapp-image-2016-11-05-at-7-57সৌরভ পালোধি পরিচালিত এই ছবিটির কেন্দ্রীয় চরিত্র কলম্বাস। ৫৩৪ বছরের সেই মানুষটি সুদূর বিদেশ থেকে ২০১৬ সালে এসে পড়েছেন কলকাতায়। কলকাতায় এসে তিনি কারও বন্ধু হয়েছেন, আবার কারও শত্রুও। নানান টানাপোড়েনের মধ্য দিয়েই কলম্বাসের কলকাতা সফর।

তবে গল্প মোড় নেয় যখন স্যাম এবং রয়ের জীবনে একটা সময়ে কলম্বাসের প্রয়োজনীয়তা বোঝা যায়।

Shyamsundar

গল্পে অন্যতম দুটি গুরুত্বপূর্ণ চরিত্র স্যাম এবং রয়। স্যাম, নাম সৌমিক গুপ্ত। পেশায় রেডিও জকি। রয় এক কর্পোরেট অফিসে কাজ করেন। তাঁর মাথার ওপর রয়েছেন মহিলা বস আম্রপালি। স্বভাবে বেশ রাগী আবার বেশ মিষ্টিও।

এদিকে গল্পের অপর দুই মহিলা চরিত্র শাকিরা এবং স্নেহা। শাকিরা সর্বক্ষণ সোশ্যাল মিডিয়া নিয়েই মত্ত। মিষ্টি মেয়ে স্নেহা। পেশায় তিনিও রেডিও জকি। আর স্যাম এবং রয়ের খুব ভালো বন্ধুও। বিপদের সময় উভয়ের পাশে থাকেন। খুব পজিটিভ একটি চরিত্র স্নেহা।

আর এঁদের জীবনে কলম্বাসের আগমনই গল্পের মূল বিষয়। আর সেটা কী তা জানতে হলে দেখতে হবে পরিচালক সৌরভ পালোধির ছবি ‘কলকাতায় Columbus’। ছবি পরিচালনার পাশাপাশি ছবির গল্পও লিখেছেন সৌরভ।

ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মীর। এছাড়াও অন্যান্য চরিত্রে রয়েছেন অনির্বাণ ভট্টাচার্য, গৌরব চক্রবর্তী, তনুশ্রী চক্রবর্তী, ঋতাভরী, সুচন্দ্রা ভানিয়া-সহ অনেকে।

ছবিতে সঙ্গীত পরিচালনা করছেন নীল দত্ত। একটি গান নীল নিজেই গেয়েছেন। তা ছাড়া আরও একটি প্রোমোশনাল গানও রয়েছে।

নভেম্বর মাসের ১১ তারিখ মুক্তি পাচ্ছে ছবিটি। আর তার আগে জমিয়ে চলছে ছবির প্রচার।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন